আজ আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনারা একটি শর্টলিংক জেনারেটর ওয়েবসাইট বানাবেন তাও আবার ব্লোগারের মাধ্যমে। সো আর দেড়ি না করে চলুন শুরু করা যাক…

.

শর্ট লিংক জেনারেট সাইট বলতে বুঝানো হয় সেইসকল সাইট সমূহকে যেগুলোর মাধ্যমে আমরা একটি বড় লিংক কে ছোট একটি লিংকে কনভার্ট করতে পারি। এর ফলে বিশাল বড় বড় লিংক গুলো ছোট হয়ে যায় এবং সেটা দেখতেও খুবই ভালো লাগে।

.

আপনি আমি বা যেকেউই চাই যে নিজের একটি এরকম শর্টলিংকার সাইট বানানোর জন্য। কিন্তু ডুমেন, হোস্টিং এসব কেনাকাটার জন্যই অনেকে এইগুলো আর বানানোর ট্রাই করেন না। সেজন্য আমি আজকে দেখাবো ব্লোগস্পট সাইটে সম্পূর্ন ফ্রিতে কিভাবে আপনারা শর্টলিংকার সাইট বানাতে পারবেন

.

প্রথমেই আপনারা এই লিংক থেকে থিমটি ডাউনলোড করে নিন। তারপর নিচের স্কিন শর্টের মতো করে পাসওয়ার্ড দিয়ে ফাইলটি Extract করে নিন। ফাইলটি Extract করলে আপনারা থিমটি পেয়ে যাবেন।

.

লিংকঃ

স্কিনশর্ট



.
তারপর আপনারা আপনার জিমেল দিয়ে ব্লোগস্পট.কম সাইটে চলে যান এবং সেখানে গিয়ে একটি নতুন সাইট খুলে নিন। এবং তারপর সেই সাইটে একটি নতুন পোষ্ট করুন আমার মতো করে।

স্কিনশর্ট


তারপর চলে যান থিম অপশনে

তারপর ব্যাকআপ & রিস্টোর অপশনে চলে যান

তারপর একটু আগে Extract করার পর যে থিমটা পেলেন সেটা আপলোড করে দিন

তারপর সিটিংস আইকনে ক্লিক করুন

তারপর ২য় অপশনটি মানে No অপশনটি সিলেক্ট করে সেব করে দিন

তারপর আপনার ব্লোগ সাইটটি ভিজিট করুন অথবা View Blog অপশনে ক্লিক করে দিন

আমাদের ওয়েবসাইট রেডি। দেখে নিন আমাদের সাইটটি কেমন হলো

স্কিনশর্ট





.
নোটঃ আসলে এটা শর্ট লিংক হলেও আমাদের লিংক গুলো শর্ট করলে সেটা শর্ট লিংক আর শর্ট লিংক থাকবেনা। সেটা লং লিংকে পরিনত হবে। যেহেতু ব্লোগারে তৈরী সেজন্য। কিন্তু আপনা কাষ্টম ডুমেন অ্যাড করলে তখন লিংক কিছুটা শর্ট লিংকের মতো মনে হবে। বাট এমনিতে শর্ট লিংকের মতো লাগবেনা।


তো এই ছিলো আজকের পোষ্টের সকল নিয়ম কানুন। আশা করি আপনারা বুঝতে পারছেন সবকিছু। কোথাও যদি বুঝতে অসুবিধা হয় সেক্ষেত্রে কমেন্ট করে জানাবেন। বাজে মন্তব্য না করে কোথাও কোনো ভুল থাকলে সেটা কমেন্টে জানিয়ে দিন


সর্বপ্রথম প্রকাশিত হয়ঃ TipsJano.Com


যেকোনো প্রয়োজনে,

  • টেলিগ্রাম গ্রুপঃ Join Now
  • মেসেন্জার গ্রুপঃ Join Now

12 thoughts on "[ShortUrl] ব্লোগারে তৈরী করে ফেলুন সম্পূর্ন নতুন ডিজাইন করা শর্টলিংক জেনারেটর সাইট"

  1. Inside Out Contributor says:
    ভাই মজা লন! এইটা In Seo Safelink Template.
    Designed By ArlinaDzgn.com এইটা x2xz Template হইল কেমনে?
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      ভাই আমি যে সাইটে এটা প্রথম দেখছি সেই সাইটেরই নাম দিসি। সো মজা নিয়ার কিছু নাই। আর তাছাড়া safelink এরটা একটু ভিন্ন ছিলো। এটা সর্বপ্রথম আমি ইউটিউবে একটা চ্যানেলে দেখছি সেম নামে। সার্চ দিলেই পাবেন। আর তাছাড়া নেগেটিব দিক না দেখে পজেটিব দিক দেখতে শিখেন। ভালো হবে।
    2. Inside Out Contributor says:
      যান দেখে আসুন। যেইটা দেখলেন অইটাই যে সত্ত তা না ? https://www.idntheme.com/2019/04/in-seo-pro.html?m=1
  2. Uday Contributor says:
    Vai ki mad naki …..eta shorlink kamne hoilo….link paste koira generate Moira dekhen link aro besi lomba hoibo….eita safelink template not short link….??
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      vai ami sotti e shihorito j apni ei kana chokh niya ki vhabe ei post e comment krlen. bcz ami post e bole e disi eta short link er moto hyle o eta short link na chokh ta khule ektu valo moto pore dekhun tarpor comment korun. dhonnobad.
  3. Uday Contributor says:
    Post title ta dekhen…. Asha kori post onujai sothik title tai diben.
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      শর্টলিংক সাইট জেনারেট করার সাইটের কথা বলছি আর পোষ্টেও সেটাই দেখাইছি। থিমটা ছিলো একই বাট লিংকটা শর্ট না হয়ে লং হবে সেটাও পোষ্টে নোটিশ আকারে বলা হয়ছে। যেহেতু পুরো থিমটা শর্ট লিংক তৈরীর উপর সেক্ষেত্রে আমি মনে করি টাইটেলটা ঠিকই আছে। আর তাছাড়া আমি তো এটা বলতে পারিনা যে লং লিংক জেনারেট সাইট তৈরী করুন।
  4. ভাই অতিরিক্ত ফেসবুক এ শেয়ার করলে ফেসবুক ব্লগার লিংক ব্লক করে দেয় এই ব্লক কি খোলার কোন উপায় আছে কি জানলে একটু বলবেন Please ?
    1. Mehedi Hasan Ariyan Author Post Creator says:
      site er address change kore den. but doamin same rakhen. taile e hbe. othoba Fb support er kase mail koren.
  5. MD Jakaria Contributor says:
    ধুর মিয়া পাসওয়ার্ড কি দিছেন বলেন

Leave a Reply