এলেক্সা কি?

এলেক্সা এমাজন ডট কম এর একটি প্রতিষ্ঠান । এলেক্সা সাধারনত কোনো সাইটের জনপ্রিয়তা অর্থাৎ ভিজিটরের উপর নির্ভর করে এলেক্সা’র রেংকিং হয়।

সাধারণত বিজ্ঞাপন দাতারা কোনো সাইটে বিজ্ঞাপন দেওয়ার আগে সেই সাইটের মানকে অ্যালেক্সা রেংকিং দিক থেকে ট্রাফিক ও আগত কিওয়ার্ড সন্মন্ধে বিবেচনা করে থাকে। কোনো সাইটের ট্রাফিক ও বৈশিষ্ট্যগত দিকের উপর নির্ভর করে সাধারণত অ্যালেক্সা রেংকিং হয়।

এলেক্সা কেন?

গুগল পেইজ রেংক এর পর আমরা সবচেয়ে বেশী এলেক্সা’র রেংকিং গুরুত্ব দেই। মুলত এডভারটাইজিং এর মাধ্যমে ইনকাম করতে গেলে আমরদের এলেক্সা’র রেংকিং এর দরকার হয় সবচেয়ে বেশী। সত্যিকার অর্থে এলেক্সা’র কোন প্রভাব সাইটে ভিজিটর আনার জন্য পড়ে না। সার্চ ইঞ্জিনের সাথে এলেক্সা’র কোন সর্ম্পক নাই।

এলেক্সা রেঙ্ক চেকার কি?

এলেক্সা রেঙ্ক চেকার দিয়ে আপনি আপনার ওয়েবসাইট এর রেঙ্ক চেক করতে পারবেন।

Alexa Rank Checker Demo

ব্লগার এর জন্য এলেক্সা রেঙ্ক চেকার স্ক্রিপ্ট

যারা ব্লগিং করেন,তারা যদি ব্লগার এ এলেক্সা রেঙ্ক চেকার স্ক্রিপ্ট ইউজ করতে চান,তবে আমি আজ আপনাদের সাথে শেয়ার করতেছি এলেক্সা রেঙ্ক চেকার টুলস।যেটি দিয়ে আপনি আপনার ব্লগার সাইটে এলেক্সা রেঙ্ক চেকার টুলস অ্যাড করতে পারবেন।এবং নিজে ব্যবহার করতে পারবেন এবং আপনার ভিজিটর রাও এটি ব্যবহার করতে পারবেন।

কিভাবে ব্লগারে এলেক্সা রেঙ্ক চেকার অ্যাড করবো?

ব্লগার এ এলেক্সা রেঙ্ক চেকার অ্যাড করার জন্য অনেক নিম্নে দেখানো পদক্ষেপ গুলি অনুসরণ করতে হবে।তাহলেই আপনি সহজে আপনার ব্লগার সাইটের জন্য একটি এলেক্সা রেঙ্ক চেকার টুলস অ্যাড করতে পারবেন।

  • প্রথমে Blogger dashboard এ যান।
  • তারপর যাবেন পেজ এ।
  • তারপর অ্যাড পেজ এ ক্লিক করুন।
  • এখন Compose Mode থেকে HTML Mode করে নিন।

  • বক্সের মাঝে আমার দেয়া নিচের কোড গুলো কপি করে পেস্ট করে দিন।
  • তারপর পাবলিশ পেজ করে দিন।

এখন পেজ টি ভিউ করে দেখুন,আপনার ব্লগার সাইটের জন্য সুন্দর একটি এলেক্সা রেঙ্ক চেকার টুল অ্যাড হয়ে গেছে।যেটি ইউজ করে আপনি আপনার সাইটের এলেক্সা রেঙ্ক চেক করতে পারবেন সহজেই।



আরো পড়ুন :

নতুনদের জন্য ব্লগার সাইটের কমপ্লিট এসইও টিউটোরিয়াল

কিভাবে ডোমেইন এবং পেজ অথরিটি বাড়াবেন।

কিভাবে হাই কোয়ালিটি ব্যাকলিঙ্ক তৈরি করবেন।

4 thoughts on "ব্লগার এর জন্য অ্যালেক্সা রেঙ্ক চেকার স্ক্রিপ্ট।"

    1. Levi Author Post Creator says:
      🥰
    1. Levi Author Post Creator says:
      🥰

Leave a Reply