আপনি হয়তো ভাবছেন যে আমরা Google AdSense লোডিং বলতে কী বুঝি যদি আপনার Google AdSense লোডিং আয় বাড়ানোর জন্য Google AdSense লোডিং করা কি নিরাপদ?

গুগল অ্যাডসেন্স লোডিং কি?

Google AdSense লোডিং হল আপনার Google AdSense এপ্রুভ হওয়া সাইটে আয় বাড়ানোর উদ্দেশ্যে আপনার ওয়েবসাইটে ক্লিক বা ট্রাফিক পাঠাতে সফ্টওয়্যার বা স্ক্রিপ্ট ব্যবহার করার প্রক্রিয়া।

Google AdSense লোডিং ভারতীয় এবং পাকিস্তানিদের মাধ্যমে এসেছে এবং তারা আপনার AdSense অ্যাকাউন্টে $30 – $45 বিনিময়ে $100 পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে থাকে।

আসল বিষয়টি হল অ্যাডসেন্স লোডিং থেকে প্রাপ্ত ট্রাফিক অরগানিক ট্রাফিক নয়। তবুও, পাকিস্তানি এবং ভারতীয়রা আপনাকে বিশ্বাস করতে বাধ্য করবে যে তারা যে ট্র্যাফিক পাঠাচ্ছে তা অর্গানিক তাই আপনি সেগুলো শুনে আগ্রহী হবেন।

অ্যাডসেন্স লোডিং এর ফলে এড লিমিট হতে পারে?

এর উত্তর হ্যাঁ। অ্যাডসেন্স লোডিং এডলিমিট হতে পারে এছাড়াও এখানে একাউন্ট ডিসএবল হবার সম্ভবনা আছে।

গুগল অ্যাডসেন্স লোডিং কতটা নিরাপদ?

গুগল অ্যাডসেন্স লোডিং নিরাপদ নয়। তাই এর উপর নির্ভর করা উচিত নয়।

কিভাবে এডসেন্স লোডিং করবেন

এখানে যে উপায় গুলো বলবো সেগুলো আপনি হয়তো অন্যদের থেকে কিনেছেন বা পাকিস্তানি ও ভারতীয়রা আপনাকে কেনার প্রলোভন দেখাচ্ছে। সমস্ত মেথড গুলো ফ্রিতে আপনাকে শেয়ার করবো শেষ পর্যন্ত সাথে থাকুন।

আমি সোশ্যাল মিডিয়া ফেসবুক, ইউটিউব ও বিভিন্ন অভিজ্ঞজনের সাথে কথা বলে বেশ কয়কেটা গুগল এডসেন্স লোডিং মেথড বের করেছি যদিও আমি এগুলো করার জন্য আপনাকে পরামর্শ দেয় না। চলুন জেনে নেই মেথড গুলো সম্পর্কে।

১ ভিপিএস ও পেইড আইপি

অনেকেই www.browserstack.com সাইটটি ব্যবহার করে সাইটের এডে ক্লিক করে। এটা হচ্ছে একটি ভিপিএস বিল্ডিং ওয়েব সাইটে যেখানে ভার্চুয়াল ভাবে অনেক ডিভাইস তৈরি করা যায়। এটি অবশ্যই বর্তমানে অনেক ঝুকিপূর্ণ কেননা বহু লোক এই সাইট থেকে ক্লিক নিচ্ছে। যদি আপনার সাইটে অনেক অর্গানিক ট্রাফিক থাকে তবে আপনি এখান থেকে অল্প পরিমাণে ক্লিক মিতে পারেন

Go-Login: এই এপ্লিকেশন ব্যাবহার করে অনেকেই সিপিএ মার্কেটিং অফার গুলো ফেইক ভাবে প্রমোশন করে, আমি নিজেও করেছি তবে এটিতে আইপি কিনে এডসেন্স এ ক্লিক করা লাভজনক হবে না। তবুও CPA অফারগুলোর ট্রাকিং সিস্টেম আর গুগলের ট্রাকিং সিস্টেম এক নয় আপনার মাথায় রাখতে হবে গুগল অনেক স্মার্ট। তবে এটি ব্যাবহার করে এডসেন্স এর ECPM করা নিরাপদ। মানে শুধু ইউটিউব /ওয়েবসাইটের এডস দেখা যেতে পারে কিন্তু এডে ক্লিক করা নিরাপদ না।

২ এডস ক্যাম্পেইন

এই মেথড অনেকটা নিরাপদ তবে শতভাগ নিরাপদ না। এখানে বিভিন্ন সাইটে বিজ্ঞান দেওয়ার মাধ্যমে ওয়েব সাইটে ট্রাফিক আনা হয় এতে সমস্ত ট্রাফিক রিয়েল হলেও ট্রাফিক আনা হয় ক্যাম্পেইনের (বিজ্ঞাপনের) মাধ্যমে।

আমার কিছু পরামর্শ : আপনি যখন এড রান করে আপনার সাইটে ট্রাফিক নিবেন সেক্ষেত্রে আপনার সাইটের কন্টেন্ট দেওয়া বন্ধ করা উচিৎ নয়। এছাড়াও আপনার সোশ্যাল ট্রাফিক,সার্চ ট্রাফিক থাকা উচিত কেননা গুগল এড টিম সেসব চেইক করে থাকে।

এডসেন্স লোডিং করার জন্য ভালো এড নেটওয়ার্ক

এখানে আমি কিছু ওয়েবসাইটে তাকিকা দেব যেখানে আপনার ওয়েবসাইটের পেইড ক্যাম্পেইনের মাধ্যমে আপনি ট্রাফিক নিতে পারেন।

১। ফেসবুক : ফেসবুক যেমন বৃহত্তম সোশ্যাল মিডিয়া তেমন এটি থেকে ওয়েবসাইটে ট্রাফিক নেওয়া অনেক সহজ। যদি আপনার ফেসবুক ক্যাম্পেইন সম্পর্কে ও কিওয়ার্ড সম্পর্কে আইডিয়া থাকে তবে হাই সিপিসি কিওয়ার্ড এর আর্টিকেল লিখে ফেসবুকে ক্যাম্পেইন চালাতে পারেন এটি একপেন্সিভ হলেও যদি টার্গটিং ভালো হয় তবে এখান প্রাপ্ত ট্যাফিক থেকে প্রায় ২০ ডলারের বেশি সিপিসি পাওয়া যায়। যদি আপনি অভিজ্ঞ না হন তবে ফেসবুকের মাধ্যমে ক্যাম্পেইন না করায় ভালো কেননা এখানে আপনি উলটো লস করে ফেসবেন।

২ tumblr হচ্ছে একটি বৃহত্তম সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট, যেখান থেকে আপনি বহু USA এর ট্রাফিক পাবেন। এখান থেকে অল্প খরচে আপনার ওয়েবসাইট প্রমোশন করে ট্রাফিক নিতে পারেন।

৩ clickadilla.com এই সাইটে ক্যাম্পেইনের মাধ্যমে মাত্র 0.03$ এর বিনিময়ে আপনার সাইটে USA ট্রাফিক নিতে পারেন। মূলত ভারতীয় পাকিস্তানের লোক এই সাইটে মাধ্যমে আপনার ওয়েবসাইটে ট্রাফিক পাঠায়। পাঠানো সমস্ত ট্রাফিক আসল হলেও গুগল এমন ট্রাফিকে সমর্থন করে না।

৩ মাইক্রো জব ওয়েব সাইট

The Best Micro Job Sites · #1. Appen · #2. Clickworker · #3. Mechanical Turk · #4. Neevo · #5. Hive Micro · #6. UserTesting.com · #7. TriMyUI · #8. Scribie.

যাদের সাইটে অরগানিক ট্রাফিক আসে তারা মাক্রো জব সাইটের মাধ্যমে নিজের ওয়ার্কার ভাড়া করে ৫/১০ সেন্টের বিনিময়ে ক্লিক করিয়ে থাকে।

আরও বেশ কয়েকটা সাইটে ক্যাম্পেইন রান করে তারা এডসেন্স লোডিং করে থাকে সেগুলো এখন আমার অনুসন্ধানে আছে পরবর্তীতে তা এখানে আপডেট করে দেব।

বিঃদ্রঃ এই পোস্টের মূল উদ্দেশ্য এডসেন্স লোডিং মূলত কিভাবে করা হয় সেটা জানানো কাউকে এডসেন্স লোডিং করার পরামর্শ দেওয়া বা উদ্বুদ্ধ করা নয়

আমার কি অ্যাডসেন্স লোডিং করা উচিত?

অনেক ব্লগার গুগল অ্যাডসেন্স লোডিং জড়িত হন এবং তাদের অ্যাডসেন্স অ্যাকাউন্টগুলিকে পরবর্তীতে Google দ্বারা ব্লক বা বাতিল করে দেয়।

তাই আপনি যদি গুগল অ্যাডসেন্স লোডিং করেন, তাহলে হয়তো Google টিমের কাছ ধরা পড়ে যেতে পারেন। এতে এডসেন্স একাউন্ট হারানোর সম্ভাবনা থাকে।

আবার কোন ক্ষেত্রে এডসেন্স একাউন্ট সাস্পেন্ড করা হয় ৩০দিনের জন্য।

ব্যাপারটি হল আপনি Google AdSense লোডিং করার জন্য পদক্ষেপ নিতে পারেন। যদি আপনার AdSense অ্যাকাউন্ট আপনার কাছে মূল্যবান না হয়।  কিন্তু, আপনি যদি আপনার AdSense অ্যাকাউন্টকে মূল্যবান মনে করেন, তাহলে অনুগ্রহ করে AdSense লোডিং-এর দিকে পা না বাড়ানো আপনার জন্য ভাল।

আপনি যদি বাংলা ব্লগ লেখেন তাহলে এই পোস্ট পড়তে পারেন :-বাংলা ব্লগে Adsense -এর আয় বৃদ্ধির ১৫টি উপায়

উপসংহার

এই পোস্টে নতুন উদয় হওয়া এডসেন্স এর লোডিং পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে আপনার এডসেন্স এর কোন ক্ষতি বা লাভ হলে আমি দ্বায়ী থাকব না। ভালো লাগলে শেয়ার করুন আপনার ব্লগার বন্ধুদের সাথে

23 thoughts on "Google Adsense লোডিং কীভাবে করে? (এডসেন্স মেথড হাজার ডলার আয়)"

  1. Ashraful Author says:
    Informative Post. Nice 👍🏻
    1. Shakil khan Author Post Creator says:
      অসংখ্য ধন্যবাদ
  2. mdmamunrahman Contributor says:
    Good 🥰
    Bro Facebook a kibabe page promote korbo free without investment (free adds)
    1. Shakil khan Author Post Creator says:
      এডসেন্স এপ্রুভ পাওয়ার পর একটি পেজ তৈরি করুন,
      এরপর মুভি, ক্রিকেট বা অন্য স্পোর্টস নিয়ে লিখালেখি করুন এগুলো ফেসবুক শেয়ারের পাশাপাশি মেসি,নেইমার, সাকিব আল হাসান এর নানান সর্ট ক্লিপস শেয়ার করুন।
      যদি মুভি নিয়ে করেন তাহলে সালমান খান থেকে জেমস্ বন্ড এদের নিয়ে একশন ক্লিপ রোমাঞ্চ দৃশ্য এসব শেয়ার করুন।
  3. Mahbub Pathan Author says:
    গুরুত্বপূর্ণ তুলে ধরেছেন ভালো হয়েছে। যদিও দুই এক জায়গায় বানান এবং বাক্য গঠনে ভুল রয়েছে।
    1. Shakil khan Author Post Creator says:
      জ্বী, ধন্যবাদ
  4. MD Rakib Mia Contributor says:
    ব্লগস্পটে কীভাবে এডসেন্স পাইলেন?
    1. Shakil khan Author Post Creator says:
      সব ধরনের সাইটে এডসেন্স পাওয়া যায় হোউক সেটা ব্লগস্পট বা ফ্রীনোমের .tk. Ml. Cf । ডোমেইন এডসেন্স এর জন্য গুরুত্বপূর্ণ না। কেবল সেসব সাইট এপ্রুভ করা হয় যেখানে কোয়ালিটিফুল কন্টেন্ট আছে।
  5. anamika Author says:
    ভাইয়া ফ্রি থাকলে একটু আমার ফেসবুকে নক দিবেন? ইমারজেন্সি একটা বিষয় জানার ছিল https://www.facebook.com/Anamika016
    1. Shakil khan Author Post Creator says:
      দুঃখীত বোন, এখানে বলুন আশাকরি আশাকরি হেল্প করতে পারবো। একান্ত প্রয়োজন হলে টেলিগ্রামে নক দেন। @Shakil121111
  6. Soyon Contributor says:
    (যদি আপনার ফেসবুক ক্যাম্পেইন সম্পর্কে ও কিওয়ার্ড সম্পর্কে আইডিয়া থাকে তবে হাই সিপিসি কিওয়ার্ড এর আর্টিকেল লিখে ফেসবুকে ক্যাম্পেইন চালাতে পারেন এটি একপেন্সিভ হলেও যদি টার্গটিং ভালো হয় তবে এখান প্রাপ্ত ট্যাফিক থেকে প্রায় ২০ ডলারের বেশি সিপিসি পাওয়া যায়।)

    এটা কি ভাবে করবো….?

    1. Shakil khan Author Post Creator says:
      সিম্পল পদক্ষেপ, আপনার সাইটে আগে হাই সিপিসির কন্টেন্ট লিখুন। এরপর সেটি এডসেন্স দিয়ে ভাল করে অপটিমাইজেশন করুন। (অভার এড বসাবেন না)
      এরপর ফেসবুকের মাধ্যমে বুস্ট করুন।
      এখানে পুরোটাই লস হতে পারে, আবার ১০ ডলার থেকে ১০০$ পর্যন্ত প্রফিট হতে পারে। যেহেতু কম্পিটিশন বেড়েছে একটু ভিন্নতা বের করে কাজ করতে পারেন।
      সকল পদ্ধতি কিন্তু রিস্কি
  7. MD Musabbir Kabir Ovi Author says:
    ভালো ছিল, যা অধিকাংশ এর কাজে দিবে
    1. Shakil khan Author Post Creator says:
      সুন্দর কমেন্টের জন্য ধন্যবাদ।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      আপনাকেও ধন্যবাদ
    1. Shakil khan Author Post Creator says:
      ধন্যবাদ
  8. bdShroud Contributor says:
    ফেসবুক পেজ খুলে মুভি ক্লিপ রেগুলার শেয়ার করতে থাকলে সাথে ডাইরেক্ট লিন্ক স্ক্রিপ্ট এর মাধ্যমে জেনারেট করা গেলে ট্রাফিক এমনেতেই আসে, আর টেলিগ্রাম তো আছেই
  9. পোষ্টের প্রথম অংশ পড়ে, পরেরগুলো পড়ার রুচি উঠে গেছে । এটাতো একেবারেই নিরাপদ নয়….😐
    1. Shakil khan Author Post Creator says:
      রুচির জন্য একটি চানাচুর খান, এগুলো না বললে আপনি নিজেই এগুলো কমেন্ট করতেন। এই পোস্ট শুধু ইনফরমেশনের জন্য। যা (লোডিং) চারিদিকে সবাই করে চলেছে সেটার সম্পর্কে বলেছি।
  10. Google Adsence ar post doayer jonno tnx..
    1. Shakil khan Author Post Creator says:
      আমার লেখাটি আপনার কাছে এক শতাংশ ইনফরমেটিভ মনে হলে আমার কষ্ট সার্থক হবে।

Leave a Reply