স্বাগতম!

শুরু করছি আজকের পোস্ট।

আজকের পোস্টের আলোচনার বিষয়বস্তু হচ্ছে, Google Adsense পেতে হলে সর্বশেষ যে নিতিমালা গুলো আপনাকে মেনে চলতে হবে। 



অবৈধ ক্লিক এবং ইমপ্রেশন 

 প্রকাশকরা তাদের নিজস্ব বিজ্ঞাপনে ক্লিক করতে পারে না বা ম্যানুয়াল পদ্ধতি সহ কৃত্রিমভাবে ইম্প্রেশন এবং/অথবা ক্লিকগুলিকে বাড়ানোর জন্য কোনও উপায় ব্যবহার করতে পারে না।
Google বিজ্ঞাপনগুলিতে ক্লিকগুলি প্রকৃত ব্যবহারকারীর আগ্রহের ফলে হতে হবে৷ আপনার Google বিজ্ঞাপনে কৃত্রিমভাবে ক্লিক বা ইমপ্রেশন তৈরি করে এমন কোনো পদ্ধতি কঠোরভাবে নিষিদ্ধ। এই নিষিদ্ধ পদ্ধতিগুলির মধ্যে রয়েছে, কিন্তু বারবার ম্যানুয়াল ক্লিক বা ইমপ্রেশন, স্বয়ংক্রিয় ক্লিক এবং ইম্প্রেশন-জেনারেটিং টুল এবং রোবট বা প্রতারণামূলক সফ্টওয়্যারের ব্যবহার অন্তর্ভুক্ত। দয়া করে মনে রাখবেন যে কোনো কারণে আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক করা নিষিদ্ধ।

এখানে বলা হচ্ছে যে কোনো উপায়ে আপনি যেনো আপনার নিজের বিজ্ঞাপনে ক্লিক না করেন।

ভিউয়ারকে ক্লিক বা ভিউ করতে উৎসাহিত করা।

পুরস্কৃত বিজ্ঞাপনের ইনভেনটরি ছাড়া, প্রকাশকরা কাউকে তাদের বিজ্ঞাপন দেখার বা তাতে ক্লিক করার জন্য বলতে পারবেন না অথবা ক্লিক বা ভিউ পাওয়ার জন্য কোনও প্রতারণামূলক উপায় অবলম্বন করতে পারবেন না। বিজ্ঞাপন দেখা বা সার্চ করার জন্য ব্যবহারকারীদের টাকা দেওয়া, এরকম কাজের জন্য থার্ড-পার্টির নাম করে টাকা তোলার কথা দেওয়া, নির্দিষ্ট বিজ্ঞাপনের পাশে ছবি দেখানো এবং এই ধরনের সবকিছুই এতে অন্তর্ভুক্ত।
ট্রাফিক সোর্স
নির্দিষ্ট কিছু সোর্স থেকে ট্রাফিক আসে এমন পৃষ্ঠায় Google বিজ্ঞাপন হয়ত দেখানো হবে না। যেমন, প্রকাশকরা টাকা দিয়ে ক্লিক করানোর প্রোগ্রামে অংশ নিতে পারবেন না, অবাঞ্ছিত ইমেল পাঠাতে পারবেন না অথবা কোনও সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনের অ্যাকশনের ফলাফল হিসেবে বিজ্ঞাপন দেখাতে পারবেন না। এছাড়াও, যে প্রকাশকরা অনলাইন বিজ্ঞাপন দেখান তাদের এটি নিশ্চিত করতে হবে যে তাদের পৃষ্ঠাগুলি Google-এর ল্যান্ডিং পৃষ্ঠার গুণমান সংক্রান্ত নির্দেশিকা মেনে চলে।

ইন্টারনেট ব্যবহারকারী এবং Google এ বিজ্ঞাপনদাতাদের অভিজ্ঞতা আরও ভাল করে তুলতে, Google-এর বিজ্ঞাপন দেখানো হয় এমন সাইটে এই কাজগুলি করা যাবে না:

  • টাকা দিয়ে ক্লিক করানো, টাকা দিয়ে সার্ফ করানো, অটোসার্ফ এবং ক্লিক-বিনিময় প্রোগ্রামের মতো কার্যকলাপের মাধ্যমে কৃত্রিমভাবে ক্লিক অথবা ইম্প্রেশনের সংখ্যা বাড়ায়, এমন থার্ড-পার্টির পরিষেবা ব্যবহার করা।
  • সব ব্যবহারকারীকে অবাঞ্ছিত ইমেল পাঠানো অথবা থার্ড-পার্টির ওয়েবসাইটে অবাঞ্ছিত বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে প্রচার করা।
  • টুলবারের মতো সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনের অ্যাকশনের ফলাফল হিসেবে Google-এর বিজ্ঞাপন, সার্চ বক্স অথবা সার্চের ফলাফল দেখানো।
  • এমন কোনও সফ্টওয়্যারের মাধ্যমে পৃষ্ঠা লোড করা যেটি পপ-আপ দেখাতে, ব্যবহারকারীদের অবাঞ্ছিত ওয়েবসাইটে রিডাইরেক্ট করতে, ব্রাউজার সেটিংস পাল্টে দিতে অথবা অন্য কোনওভাবে সাইটের নেভিগেশনে বাধার সৃষ্টি করতে পারে। আপনার AdSense কোড রয়েছে এমন পৃষ্ঠায় ট্রাফিক পাঠানোর জন্য কোনও বিজ্ঞাপন নেটওয়ার্ক বা তার অ্যাফিলিয়েট যে এই ধরনের কোনও পদ্ধতি ব্যবহার করছে না, তা দেখে নেওয়ার দায়িত্ব আপনার।
বিজ্ঞাপনের প্লেসমেন্ট
আমরা পৃষ্ঠার বিভিন্ন জায়গায় বিজ্ঞাপন দেখানো এবং বিভিন্ন ধরনের বিজ্ঞাপন ফর্ম্যাট নিয়ে পরীক্ষা করার জন্য বিজ্ঞাপনদাতাদের উৎসাহিত করে থাকি। অবশ্য পপ-আপ, ইমেল অথবা সফ্টওয়্যারের মতো অনুপযুক্ত জায়গায় AdSense কোড বসানো যাবে না। এছাড়াও, প্রকাশককে ব্যবহৃত প্রতিটি প্রোডাক্টের জন্যও নীতি মেনে চলতে হবে। 
প্রতারণামূলক সাইট নেভিগেশন
ক্লিক বা ভিউ পেতে, প্রকাশক প্রতারণামূলক পদ্ধতিতে এমনভাবে বিজ্ঞাপন প্রদর্শন করতে পারবেন না যা দেখে এটিকে মেনু, নেভিগেশন বা ডাউনলোড করার লিঙ্কের মতো অন্য কোনও কন্টেন্ট মনে হতে পারে। মনে রাখবেন যে বিজ্ঞাপন প্রদর্শন করার সময় প্রত্যেক প্রকাশক বিজ্ঞাপন প্লেসমেন্ট সংক্রান্ত নীতি মেনে চলার ক্ষেত্রে দায়বদ্ধ।

আর আপনি যদি আগেই এডসেন্স পেয়ে থাকেন তাহলে যে কাজগুলো কখনোই করা যাবে না।

ব্যবহারকারী ও বিজ্ঞাপনদাতাদের ভাল অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য, AdSense-এ অংশগ্রহণকারী প্রকাশক এগুলি করতে পারেন না:

  • বিজ্ঞাপন দেখা বা সার্চ করার জন্য ব্যবহারকারীদের টাকা দেওয়া অথবা এরকম কাজের জন্য থার্ড-পার্টিকে টাকা দেওয়ার কথা দেওয়া।
  • “বিজ্ঞাপনে ক্লিক করুন”, “আমাদের সমর্থন করুন”, “এই লিঙ্কগুলি দেখুন” বা এই ধরনের কোনও কথা ব্যবহার করে Google-এর বিজ্ঞাপনে ক্লিক করতে কাউকে উৎসাহিত করা।
  • ব্যবহারকারীদের তীরচিহ্ন বা অন্য কোনও গ্রাফিক্যাল উপায়ে বিজ্ঞাপনের দিকে দৃষ্টি আকর্ষণ করানো।
  • নির্দিষ্ট কোনও বিজ্ঞাপনের পাশে বিভ্রান্তিকর ছবি দেখানো।
  • ভাসমান বক্স স্ক্রিপ্টে বিজ্ঞাপন দেখানো।
  • এমনভাবে বিজ্ঞাপনের ফর্ম্যাটিং করা যাতে সেগুলি পৃষ্ঠার অন্য কন্টেন্টের থেকে আলাদা করা না যায়।
  • এমনভাবে সাইটের কন্টেন্টের ফর্ম্যাটিং করা যাতে তা বিজ্ঞাপনের থেকে আলাদা করা না যায়।
  • Google-এর বিজ্ঞাপন ইউনিটে বিভ্রান্তিকর লেবেল দেওয়া। উদাহরণস্বরূপ, বিজ্ঞাপনকে “স্পনসর করা লিঙ্ক” অথবা “বিজ্ঞাপন” হিসেবে লেবেলযুক্ত করা যাবে, কিন্তু “প্রিয় সাইট” অথবা “আজকের সেরা অফার”-এর মতো লেবেল ব্যবহার করা যাবে না।


ধন্যবাদ পোস্ট টি পড়ার জন্য।


আর হ্যা, পোস্টটি কারো অপছন্দ হলে অযাথা গালিগালাস করবেন না, এতে ট্রিকবিডি কমিউনিটি খারাপ হতে পারে। নতুন ইউজার রা ব্যাড রিভিউ করতে পারে। তাই আসুন সবাই সংযত ভাষায় কথা বলি।

একান্ত অপছন্দ হলে রিপর্ট করতে পারেন।

পোস্ট সোর্সঃ গুগল এডসেন্স পেজ।

সৌজন্যেঃ Today Result








14 thoughts on "Google Adsense পেতে হলে সর্বশেষ যে নিতিমালা গুলো আপনাকে মেনে চলতে হবে।"

  1. Uzzal Mahamud Author says:
    এখন অনেক ওয়েবসাইট এ ads problem
    1. SK Chandon Ray Author Post Creator says:
      হুম
  2. MD Rakib Mia Contributor says:
    ১বছর আগে যে পদ্ধতিতে এডসেন্স পাইতাম এখন আর সেভাবে পাওয়া যায় না।
    1. SK Chandon Ray Author Post Creator says:
      হুম এখন খুব কঠিন।
  3. MD Shakib Hasan Author says:
    Policy Violation দেখিয়ে বার বার রিজেক্ট করে দিচ্ছে
    1. SK Chandon Ray Author Post Creator says:
      আপনার ওয়েবসাইটের কন্টাক্ট এর এবাউট পেজ টরামস এন্ড কন্ডিশন পেজ এইগুলো ভালোভাবে সেভ করে নেন।
    2. MD Shakib Hasan Author says:
      সব ওকে তাও রিজেক্ট করেছে
    3. SK Chandon Ray Author Post Creator says:
      নির্দিষ্ট সোর্স থেকে ইউজার থাকলে হবে না অনেক জায়গা থেকে ইউজার থাকতে হবে যেমন শুধু ফেসবুক থেকে ইউজার থাকলে হবে না এমনি ইউজার থাকতে হবে সার্চ করে গুগল থেকে ইউজার আস্তে হবে
  4. Shakil khan Author says:
    আমার প্রোফাইল ক্লিক দিয়ে ট্রিকবিডির এডসেন্স পাওয়ার টিপস গুলো পড়ুন।
  5. Unlimited Fun Contributor says:
    Already jani…..;
    1. SK Chandon Ray Author Post Creator says:
      Good
    2. Unlimited Fun Contributor says:
      হ্যা
  6. Ashraful Author says:
    Reject kore dei. Jhamela onek.
    1. SK Chandon Ray Author Post Creator says:
      Hmm

Leave a Reply