আসসালামু আলাইকুম, আশা করছি আপনারা সকলেই অনেক ভালো আছেন।
আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের ব্লগ কিংবা নিউজ পোর্টাল ওয়েবসাইট রয়েছে, এবং পর্যাপ্ত পরিমাণ অথর বা লেখক এর জন্য ওয়েবসাইট পরিচালনা করতে পারছেন না।

কাউকে হায়ার করছেন বাট কপি-পেস্ট কিংবা নানা কার্যক্রম ঘটিয়ে আপনার ওয়েবসাইটকে আরও তলা-নিতে নিয়ে ঠেকিয়ে দিচ্ছে? তো আজকের এই আর্টিকেল আপনাদেরকে আমি জানাবো কিভাবে একজন সঠিক আর্টিকেল রাইটার বাছাই করবেন আপনার ওয়েবসাইটের জন্য।
এবং কোথা থেকেই বা আর্টিকেল রাইটার হায়ার করবেন এ সমস্ত কিছু নিয়েই আমাদের আজকের আয়োজন তো চলুন বেশি কথা না বলে মূল টপিকে চলে যাওয়া যাক।

তো প্রথমে বলি আর্টিকেল রাইটার কি?


আর্টিকেল রাইটার হলো একজন লেখক সংক্ষেপে আপনার ওয়েবসাইটের জন্য আপনি যে লেখক খুঁজছেন তাকে আর্টিকেল রাইটার বলা হয়। তো আশা করছি আপনি এখন পরিষ্কার হয়ে গিয়েছেন যে আর্টিকেল রাইটার মানে কি।

কোথা থেকে আর্টিকেল রাইটার হায়ার করবো?


আপনি ফেসবুকে বিভিন্ন গ্রুপ দেখতে পারবেন সেখান আপনি জব পোস্ট করতে পারেন , অথবা সেখানে অনেকেই অলরেডি নানা পোস্ট করছেন আপনি সেখান থেকে আপনার কাঙ্খিত রাইটারকে মেসেজ দিতে পারেন।
যেহেতু এখানে আপনি অনেকগুলো রাইটার একসঙ্গে পাচ্ছেন সেহেতু আপনি বাছাই করে নেওয়ার সুযোগ পাচ্ছেন! এবং আপনার ওয়েবসাইটের জন্য সঠিক লেখক খুঁজে বের করতে পারছেন।

কিভাবে বুঝবেন লেখক কোন এআই ব্যবহার কিংবা কপি পেস্ট করছে কিনা?


আপনি প্রথমে রাইটারকে টেস্ট করার জন্য ৩০০ ওয়ার্ডের একটি আর্টিকেল লিখে দিতে বলতে পারেন! এবার আপনি, ডুবলিকেট চেকার, এবং এআই কপি পেস্ট চেকার, দিয়ে আর্টিকেলটি চেক করে নিবেন।
যদি দেখেন মোটামুটি সব কিছু ঠিকঠাক তখন আপনি আপনার পরবর্তী স্টেপে চলে যাবেন। এবার আপনি রাইটারকে বড় একটি আর্টিকেল লিখতে বলবেন ফর এক্সাম্পল ২-৩ হাজার ওয়ার্ডের।

যত সম্ভব বড় আর্টিকেল লিখতে বলবেন, রাইটার যদি অতটা পারদর্শী না হয় তাহলে আমি নিশ্চিত আপনি যখন অনেক বড় আর্টিকেল লিখতে বলবেন তাকে তখন সে নিশ্চিত কোথাও থেকে কপি করবে। মূলত এই দুই নাম্বার ঘাটটিতে এসেই অনেক রাইটার ফেল করে এবং বাদ-বা রিজেক্ট হয়ে যায়।

আর যদি দেখেন ২-৩ হাজার ওয়ার্ড এত বড় একটি আর্টিকেল দিয়েছেন তারপরও সবকিছু ঠিকঠাক। তখন আপনি ওই রাইটারকে নিয়ে আপনি ভাবতে পারেন এবং আপনার ওয়েবসাইটেও এই রাইটারকে দিয়ে কিছু একটা হবে সেটা আপনি নিশ্চিত হতে পারবেন।

শুধু কি ফেসবুক গ্রুপই আছে রাইটার খোঁজার জন্য?


অবশ্যই উত্তরটি হবে না কারণ আপনি ফাইবার আপ ওয়ার্কসহ বিভিন্ন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে আর্টিকেল রাইটার খুব সহজেই হায়ার করতে পারবেন, আপনার ওয়েবসাইটের জন্য।
তবে এসব মার্কেটপ্লেস থেকে রাইটার হায়ার করলে আপনার খরচটা একটু বেশি পড়ে যাবে, এজন্য উচিত হবে আপনার ফেসবুক গ্রুপ বা আদার্স থার্ড পার্টি কোথাও থেকে এই টেস্টগুলো করিয়ে রাইটার নেওয়া আপনার ওয়েবসাইটের জন্য।

কারণ অনেকে আছেন যারা অনেক ভালো আর্টিকেল লিখেন কিন্তু upwork, ফাইবারের মতো, এসব ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে গিগ তৈরি করে কাজ না পাওয়াই, বিভিন্ন থার্ড পার্টি বা ফেসবুক গ্রুপে পোস্ট করে থাকেন, এবং ক্লায়েন্ট খুঁজে থাকেন তো আপনি সেখান থেকে খুব সহজেই আপনার কাঙ্খিত আর্টিকেল রাইটারটি বাছাই করে নিতে পারবেন।

একজন আর্টিকেল রাইটারকে ১০০০ ওয়ার্ল্ড এর জন্য আপনার কত টাকা দেওয়া উচিত?


দেখুন এটা পুরোপুরি ডিপেন্ড করে আপনার রাইটারের আর্টিকেল কোয়ালিটির ওপর তবে সাধারণত বাংলা রাইটারা ২০০ থেকে ৩০০ টাকার মধ্যেই ১০০০ শব্দ লিখে দেয় এরকম বহু আর্টিকেল রাইটার আছে। তো আপনি চেষ্টা করবেন এরকম প্রাইজেই কাউকেই হায়ার করার জন্য।

আর আপনার ওয়েবসাইট যদি ইংলিশ কনটেন্ট হয় এবং একজন ইংলিশ কনটেন্ট রাইটারকে আপনি হায়ার করেন তাহলে অবশ্যই ১০০০ শব্দের জন্য আপনি সর্বোচ্চ ৫০০ থেকে ৭০০ টাকার মধ্যে দিবেন বা এরকম রাইটার হায়ার করবেন।

লেখার আগে রাইটারকে টাকা পেমেন্ট করবেন নাকি পরে?


অবশ্যই আপনি আগে আর্টিকেল কালেক্ট করবেন এরপর রাইটারকে পেমেন্ট করবেন, কারণ এখনকার যুগে ম্যাক্সিমাম চিটার বাটপার। রাইটার যখন আপনার বিশ্বস্ত হয়ে যাবে তখন ব্যাপারটি আলাদা তবে প্রথম স্টেপে অবশ্যই আপনাকে আগে আর্টিকেল কালেক্ট করতে হবে এরপর পেমেন্ট করতে হবে।

অনেকেই বলে থাকেন আমি আপনার ওয়েবসাইটে আগামী ১০ দিন প্রতিদিন দুইটি করে আর্টিকেল পাবলিশ করব আপনি আমাকে অগ্রিম পেমেন্ট দিয়ে রাখুন! তো এই ফাঁদে কখনোই পা দিবেন না আপনি একটি করে কনটেন্ট নিবেন একটি করে পেমেন্ট করে দিবেন ব্যাস শেষ এত ভেজাল করতে কেন যাবেন?
এই লিংকে ক্লিক করে আপনি একজন রাইটার পাবেন যিনি আগে আপনাকে আর্টিকেল প্রোভাইড করবে, দেন পেমেন্ট নিবেন , তো আপনি তাকে দিয়েও কাজ করিয়ে নিতে পারেন এটা আপনার ব্যাপার।

আরো পড়ুন!
এখনই আপনার ওয়েবসাইটের জন্য নিয়ে নিন সঠিক আর্টিকেল রাইটার।

তো আশা করছি এই আর্টিকেলের মাধ্যমে আপনি খুব সহজে বুঝতে পেরেছেন আপনার ওয়েবসাইটের জন্য সঠিক আর্টিকেল রাইটার কিভাবে নির্বাচন করবেন? যদি আর কোন প্রশ্ন মনের মধ্যে ঘুরপাক খায় সেটি অবশ্যই কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না।

14 thoughts on "আপনার ওয়েবসাইটের জন্য কিভাবে আর্টিকেল রাইটার হায়ার করবেন?"

  1. NaYaN Contributor says:
    Apni kon website theke post er thumb download korchen?
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      কেন জানতে পারি?
  2. Sk Shipon Author says:
    অনেক সুন্দর লিখেছেন। যাদের ওয়েব সাইট আছে তাদের জন্য উপকারী।
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      ধন্যবাদ ভাইয়া ❤️
  3. ওয়েবসাইট ক্রেয়াটর দের কাজে দেবে এই পোষ্ট।
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      জি, অসংখ্য ধন্যবাদ। ❤️
    2. ওয়েলকাম আপনাকে।
  4. MD Shakib Hasan Author says:
    এককালে আর্টিকেল সেল দিতাম এখন কেউ নেয় না
  5. MD Musabbir Kabir Ovi Author says:
    বর্তমানে সবাই জানে কিভাবে আর্টিকেল হায়ার করা যায়,, তবুও শেয়ার করার জন্য ধন্যবাদ
    1. Anamika Chowdhury Author Post Creator says:
      Thank you 👍
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      You are we’llcome
  6. S. Rayhan Contributor says:
    আমার বাংলা আর্টিকেল রাইটার প্রয়োজন ছিল কেউ ভালো কনটেন্ট লিখে দিতে পারলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। তবে কপিরাইট মুক্ত,
    1. Tanver Hossain Author says:
      Instagram.com/tanver.247
      Facebook.com/rthtv007

      যোগাযোগ করবেন।

    2. Anamika Chowdhury Author Post Creator says:
      Your Facebook I’d link ?

Leave a Reply