অনলাইনে যে কাজই করি না কেন, আমাদের সবজায়গায় প্রয়োজন হয় একটি পোর্টফোলিও। ক্লায়েন্ট এর জন্য কাজ করতে গেলে আমাদের একটি পোর্টফোলিও রেডি করে রাখতে হয়। পূর্বে আমি অনেক ব্লগার টেম্পলেট শেয়ার করেছি। অনেকেই আমার কাছে ভালো একটি পোর্টফোলিও ব্লগার টেম্পলেট চেয়েছেন। আজকে আপনাদের জন্য এমন একটি পোর্টফোলিও ব্লগার টেম্পলেট নিয়ে আলোচনা করবো। যেটি আমি নিজে আমার পোর্টফোলিও এর জন্য ব্যবহার করছি।

পোর্টফোলিও ব্লগার টেম্পলেটটি দেখলে অনেক প্রিমিয়াম ফিল আসে। অনেকেই তো আবার ভেবে বসবেন যে, এটি এলিমেন্টর দিয়ে ডিজাইন করা নাকি! কিন্তু, এমন সুন্দর একটি টেম্পলেট দিয়ে আমরা আমাদের ব্লগার সাইটেই ফ্রিতে একটি পোর্টফোলিও বানিয়ে ফেলতে পারি। এজন্য এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। পোস্টের মাঝে আপনাদের সাথে আমি Sora CV ব্লগার টেম্পলেট শেয়ার করবো। এই টেম্পলেটটি দিয়েই আপনি আপনার জন্য একটি পোর্টফোলিও সাইট বানিয়ে ফেলতে পারবেন।

Sora CV সেরা পোর্টফোলিও ব্লগার টেম্পলেট

 

Sora Templates একটি ব্লগার থিম তৈরিকারক কোম্পানি/প্রতিষ্ঠান। এই ওয়েবসাইটে গেলে আপনি অনেক ব্লগার টেম্পলেট সম্পর্কে জানতে পারবেন। চাইলে সেখানে থেকে যেকোনো ব্লগার থিম নিয়ে ব্যবহার করতে পারেন। আজকে এই ওয়েবসাইটের তৈরি করা একটি ব্লগার টেম্পলেট, Sora CV Blogger Template নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। এটি টেম্পলেটটি আপনি সহজেই এডিট করতে পারবেন। তো চলুন, দেখে নেয়া যাক, কি কি থাকছে Sora CV ব্লগার টেম্পলেট এ।

  • 100% Responsive Design
  • Google Testing Tool Validator
  • Google Rich Results
  • Custom 404 Page
  • Fast Loading
  • Whatsapp Sharing
  • Featured Widgets by (Label, Recent or Random)
  • Blogger, Disqus or Facebook Comments
  • Drop Down Menu
  • SEO Optimized
  • Social Sharing
  • Browser Compatibility
  • Remove Footer Copyrights
  • Awesome About Section
  • Post Shortcodes
  • Blogger Template Customizer
  • Lifetime Template Updates

এই ব্লগার টেম্পলেট দিয়ে আপনি অনেক সুন্দর এবং প্রফেশনাল মানের পোর্টফোলিও ওয়েবসাইট বানিয়ে ফেলতে পারবেন। উপরে উল্লিখিত সকল ফিচার পাবেন এই ব্লগার থিমটিতে। এছাড়াও, আমি আজকে এই থিমটির প্রিমিয়াম ভার্সন আপনাদের সাথে শেয়ার করবো। তাই, আপনি চাইলেই ফুটার ক্রেডিট রিমুভ করতে পারবেন।

Sora CV Blogger Template Demo

থিমটি নিয়ে তো অনেক কথাই বললাম। কিন্তু, ডেমো না দেখলে কিভাবে বুঝবেন যে, থিমটি আসলেই সুন্দর কি না! আমি এই থিমটি দিয়ে একটি পোর্টফোলিও সাইট তৈরি করেছি। সাইট এখনো কমপ্লিট হয়নি, তবে আপনি চাইলে ডেমো দেখতে পারেন। থিমটির ডেমো দেখার জন্য – এখানে ক্লিক করুন। এছাড়াও, নিচে কিছু ইমেজ সংযুক্ত করে দিয়েছি, এখানে থেকেও আপনি থিমটির ডেমো দেখতে পারবেন।

এছাড়াও, থিমের ভিতর অনেক সুন্দর এনিমেশন যুক্ত করা আছে। আপনি ডেমো সাইট ভিজিট করে দেখলেই বুঝতে পারবেন। থিমটি দেখে বুঝার উপায় নেই যে, এই সাইটটি আসলে ব্লগার দিয়ে তৈরি। আপনার যদি একটি পোর্টফোলিও সাইট প্রয়োজন হয়, কিন্তু থিমের সমস্যার কারণে তৈরি করতে পারছেন না। তবে, এই থিমটি দিয়ে প্রফেশনাল একটি পোর্টফোলিও তৈরি করতে পারবেন।

Sora CV Premium Blogger Template Download

এখন প্রশ্ন হচ্ছে, Sora CV Premium Blogger Template Download করবো কিভাবে? থিম সম্পর্কে তো সকল তথ্য জানা হলো, এখন নিজেদের চেষ্টা করে দেখা বাকী। এই থিমটি ব্যবহার করতে হলে এখানে ক্লিক করে ডাউনলোড করে নিন। এরপর আপনার ওয়েবসাইটের থিমের ভিতরের সকল কোড ডিলিট করে দিয়ে, ডাউনলোড করা থিমের সকল কোড কপি করে পেস্ট করে দিন। তাহলেই, আপনার নতুন পোর্টফোলিও ওয়েবসাইট তৈরি হয়ে যাবে। থিম রিস্টোর করতে বলিনি, কারণ, আপনি যদি থিমটি রিস্টোর করেন, তবে ওয়েবসাইটের থিমের ডিজাইন এর মাঝে অনেক সমস্যা দেখতে পাবেন। পূর্বের থিমের উইজেট থেকে যাবে।

তাই, থিমটি ডাউনলোড করে উপরে যেভাবে বলেছি, সেভাবে করে সেট করে নিন। থিমের সকল তথ্য আপনি লেআউট থেকে পরিবর্তন করতে পারবেন না। এজন্য আপনাকে থিমের কোড এডিট করতে হবে। এই থিমটির কোড এডিট করা তত কঠিন কিছু না। আপনি চাইলেই, থিমটি দিয়ে ব্লগারে পোর্টফোলিও ওয়েবসাইট বানিয়ে ফেলতে পারবেন।

উপসংহার

আজকের এই পোস্টটিতে আপনাদের সাথে SORA CV নামক একটি প্রিমিয়াম ব্লগার টেম্পলেট শেয়ার করেছি। যেটি দিয়ে আপনি সহজেই একটি প্রফেশনাল পোর্টফোলিও ওয়েবসাইট বানিয়ে ফেলতে পারবেন। থিম ইন্সটল করা কিংবা ব্লগার সম্পর্কিত যেকোনো সমস্যার জন্য অবশ্যই মন্তব্য করুন।

ব্লগিং সম্পর্কিত যেকোনো প্রশ্ন করতে ও ব্লগিং শিখতে জয়েন করুনFacebook Groupপ্রিমিয়াম থিম, প্লাগিন, অ্যাপ, স্ক্রিপ্ট, অ্যাকাউন্ট ফ্রিতে পেতে জয়েন করুনTelegram Channel

9 thoughts on "Sora CV সেরা পোর্টফোলিও ব্লগার টেম্পলেট"

  1. Tahasan Tanvir Contributor says:
    Sob kicu edit korbo kivabe
    1. Levi Author Post Creator says:
      XML file er vitor.
  2. M. M. Anik Contributor says:
    Mail box ta thik korte parben? Send e click korle sending lekha uthei thakche but send hocche na.
    1. Levi Author Post Creator says:
      Contact form ta niye ami ekhono kaj korini vai. Tobe, ami plan korechi je, telegram integreted contact form ta ei theme er contact form er sathe replace kore dibo.
    2. M. M. Anik Contributor says:
      New kono Telegram code to kaj korche na. Ager contact form lagbe tahole. Sobar kache ki old telegram group ache?
    3. Levi Author Post Creator says:
      Eitar solution pele update dibo.
    1. Levi Author Post Creator says:
      ?
  3. Bisal Contributor says:
    Bhai apnar fb id ki backlink lagto

Leave a Reply