আসসালামু আলাইকুম


কেমন আছেন সাবাই? আশা করি ভাল আছেন!আমিও ভাল আছি!

টাইটেল দেখে বুজে গেছেন আজ কি নিয়ে হাজির হয়েছি!

এবার কাজের কথাই আসি:


অ্যান্ড্রয়েড একটি ওপেন সোর্স স্মার্টফোন ওএস প্ল্যাটফর্মে গুগল অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমটি তার সংস্করণ সময়কে বর্ণমালার ক্রমানুসারে আপডেট করে রাখে। অতএব, অ্যান্ড্রয়েড ফোনে ব্যাপকভাবে ব্যবহৃত হয় কারণ তাদের অগ্রিম বৈশিষ্ট্য, অ্যাপ্লিকেশন, গেমস এবং আরও অনেক কিছু যা Google Playstore এবং অন্যদের মাধ্যমে অ্যাক্সেস করা যায়। কিন্তু অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জনপ্রিয় কারণটি হল অ্যান্ড্রয়েড রিকটিং। আপনি যদি rooting সম্পর্কে জানেন না তবে আমরা আপনাকে অ্যান্ড্রয়েড ফোন রুট কিভাবে সম্পর্কে পড়তে আপনি সুপারিশ? আমরা অ্যান্ড্রয়েড ফোন rooting অনেক সুবিধা আছে কারণ আমরা সহজে সিস্টেম অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে পারেন। আমরা এমনকি আমরা কাস্টম ROMs ইনস্টল করতে পারেন অ্যান্ড্রয়েড ফোন এখনও তাদের নিজস্ব রোম এবং অপারেটিং সিস্টেমের সাথে আসে। যখন আপনি কিছু সময় পরে একটি অ্যান্ড্রয়েড ফোন কিনতে, বরং তার অপারেটিং সিস্টেমের একটি নতুন সংস্করণ নতুন বৈশিষ্ট্য সঙ্গে আসে কিছু সময় আমরা কাস্টম বৈশিষ্ট্য সঙ্গে ROM আমাদের নিজস্ব পছন্দ ইনস্টল করতে চান। তাই আমরা অ্যান্ড্রয়েড ফোন rooting এবং সেরা অ্যান্ড্রয়েড কাস্টম ROMs ইনস্টল করার মাধ্যমে আমাদের নিজস্ব GUI ইনস্টল করতে পারেন।
কাস্টম রোমের সাহায্যে আমরা পরিবর্তে আমাদের ডিভাইস ব্যবহারকারী ইন্টারফেসের চেহারা পরিবর্তন করতে পারি। অ্যান্ড্রয়েড ডিভাইস তাদের নিজস্ব ROM এর সাথে আসে যা আমরা বৈশিষ্ট্য কাস্টমাইজ করতে পারবেন না। অতএব, এই সিস্টেম রম স্টক রম হিসাবে পরিচিত হয়। রুট করার পর তৃতীয় পক্ষের রম ম্যানুয়ালটি ইন্সটল করলে তা কাস্টম রম নামে পরিচিত। বিভিন্ন কাস্টম রম বিভিন্ন বৈশিষ্ট্য আছে এবং চেহারা। এটি বরং ঐ কাস্টম রমটির বিকাশকারী দলের উপর নির্ভর করে যা তাদের রম জিইআইয়ের ব্যবহার সহজ এবং আকর্ষণীয় করতে পারে। আপনি কাস্টম ROMs সম্পর্কে কোন ধারণা আছে না, তাহলে এই নিবন্ধটি আমরা আপনাকে কিছু সেরা অ্যান্ড্রয়েড কাস্টম রমস তালিকা প্রদান এবং আপনার পছন্দ যে কোন একটি নির্বাচন কারণ আপনি চিন্তা করবেন না তবে আপনি প্রথম Android ফোন রুট প্রয়োজন তারপর আপনার ইন্টারফেসটি পরিবর্তন করতে এবং এটি আরও আকর্ষণীয় করতে বিশেষ অ্যানড্রইড কাস্টম রমগুলি ইনস্টল করার পদ্ধতি সম্পর্কে Google অনুসন্ধান করুন।

দেখে নিন সেরা কাস্টম রোম গুলো:


1. CyanogenMod.
2. Paranoid Android.
3. MIUI.
4. AOKP ROM (Android Open Kang Project).
5. Slim Bean.
6. Pac-man Rom.
7. Euphoria Rom.
8. Carbon Rom.
9. Dirty Unicorns.
10. OmniRom.

1.CyanogenMod:


CyanogenMod অ্যানড্রইড জন্য কাস্টম রোম এর তালিকায় আরেকটি জনপ্রিয় রম। সানাইজন আপনার ইনস্টল অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেটগুলি প্রদানের আশ্বাস দেয়। এটি আপনাকে প্রাক-ইনস্টল করা অ্যাপগুলি মুছে ফেলতে দেয় যা আমাদের কাছে উপকারী কিনা বা না করে বিক্রেতা দ্বারা ইনস্টল করা হয় এটি বিভিন্ন ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ব্যবহারকারীদের অ্যাক্সেস সীমাবদ্ধ করার জন্য প্রোফাইল বিকল্পটিও সরবরাহ করে। CyanogenMod ইন, আমরা বিভিন্ন বোতাম নিয়ন্ত্রণ করতে এবং প্রতিটি জন্য পৃথক টাস্ক বরাদ্দ করতে পারেন। সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসের তালিকা এবং এর আরো তথ্য তার অফিসিয়াল সাইট যা নীচের দেওয়া হয় দেওয়া হয়।
Cyanagenmod Rom download

2.Paranoid android:


Paranoid Android জনপ্রিয় অ্যান্ড্রয়েড কাস্টম রম। এই কাস্টম রমটি অ্যান্ড্রয়েড 6.0 মার্শমল্লোর উপর ভিত্তি করে প্রথম একটি রম। এটি আপনাকে মেনু, মাল্টি-উইন্ডো বৈশিষ্ট্য, উন্নত পারফরম্যান্স এবং অন্যান্য অ্যাপ্লিকেশানগুলি ইনস্টল করার জন্য আরো স্পেস সেটিং করার জন্য রঙের স্কিনটি পরিবর্তন করার অনুমতি দেয়। তার হওর মোড আপনার নির্দেশনাগুলি পড়ার অনুমতি দেয় এবং আপনি যে ডকুমেন্টে কাজ করছেন তার সাথে কোনও বাধা ছাড়াই সেগুলি ব্যবহার করতে পারবেন।
Download Here

3.MIUI:


MIUI আপনার দৈনন্দিন দক্ষতা উন্নত যে অ্যান্ড্রয়েড জন্য সব কাস্টম রম অন্য জনপ্রিয় ROM। এই রোম সঙ্গে আপনি চিহ্নিত, ব্লক, অন্যান্য বিবরণ সঙ্গে অবাঞ্ছিত ফোন কল সনাক্ত। তার স্ক্রিন আপনাকে লক স্ক্রিন সহ যেকোনো স্ক্রীনের বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করতে অনুমতি দেয়। এর বিজ্ঞপ্তি ছায়াপথ আপনাকে আরও ইন্টারেক্টিভ ভাবে তথ্য পেতে অনুমতি দেয়। এটি আপনার ফোনের 5000 টি থিমগুলির অ্যাক্সেসের অনুমতি দেয়। সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসের তালিকা এবং এর আরো তথ্য তার অফিসিয়াল সাইট যা নীচের দেওয়া হয় দেওয়া হয়।
Download Here

4. AOKP Rom:


AOKP রম হলো সমস্ত অ্যান্ড্রয়েড কাস্টম রমস এর জন্য জনপ্রিয় । আপনি স্টক অ্যানড্রইড প্রেমিক হন তাহলে আপনি আপনার ডিভাইসে এই ROM ইনস্টল করা উচিত। ইনস্টলেশনের পরে রোমের সব ট্যাব ট্যাব মেনুতে ক্লিক করুন। এই রোমের সাহায্যে আমরা সহজেই আমাদের প্রয়োজন অনুযায়ী ন্যাভিগেশন বারের উচ্চতা পরিবর্তন করতে পারি। ন্যাভিগেশন বার এবং স্ট্যাটাস বার এই রোমের সাথে স্বচ্ছ হতে পারে। আমরা কাস্টম কম্পন প্যাটার্নগুলি ডিজাইন করতে পারি যা আপনার ফোনটি আপনার পকেটে থাকলেও কাকে বলে তা সনাক্ত করা সহজ করে তুলতে পারে। সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসের তালিকা এবং এর আরো তথ্য তার অফিসিয়াল সাইট যা নীচের দেওয়া হয়।
Download here

5.Sleam Bean:


স্লিম বিন সব অ্যান্ড্রয়েড কাস্টম রমস মধ্যে অন্য জনপ্রিয় যে কোন ত্রুটি বা বাগ ছাড়া ব্যবহারকারীদের সহজ ইন্টারফেস প্রদান ফোকাস। এই রোমের সাহায্যে আপনি শুধুমাত্র একটি আলতো চাপেই আপনার Android সংস্করণটি আপডেট করতে পারেন। এটি একটি কাস্টম কার্নেল ব্যবহার করে যাতে আমরা ভাল পারফরম্যান্স এবং ব্যাটারি ব্যাকআপের সুবিধা গ্রহণ করতে পারি। এটি বিভিন্ন স্টাইলের সাথে বিভিন্ন অ্যানড্রয়েড লঞ্চার এবং প্রদর্শন থিম সমর্থন করে। আমরা লক স্ক্রিনে এমনকি আমাদের বিজ্ঞপ্তিগুলি পড়তে পারি। সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসের তালিকা এবং এর আরো তথ্য তার অফিসিয়াল সাইট যা নীচের দেওয়া হয় দেওয়া হয়।

Download Here

6.Pac-Man RoM:


প্যাক-ম্যান রোম সব অ্যান্ড্রয়েড কাস্টম রোম এর সেরা রম এক। এটি প্যারানোড অ্যানড্রয়েড, সায়ানজেনমড, এওকিপিপি এবং বিভিন্ন রোম রোমের বৈশিষ্ট্যগুলিকে সংমিশ্রণ করে এবং এই রোমের সর্বোত্তম বৈশিষ্ট্যগুলির সুবিধা গ্রহণের সুযোগ দেয় যা এটির নামটি পরিষ্কার। এটি কাস্টম বৈশিষ্ট্যগুলির সাথে বাগ মুক্ত ইন্টারফেস প্রদান করে যেমন বিভিন্ন ব্যবহারকারীদের জন্য আলাদা স্পন্দন মোড সেট করুন, ন্যাভিগেশন বারের উচ্চতা সেট করুন, বিভিন্ন ইনব্ল্ট লঞ্চার, বোতামগুলির পূর্বনির্ধারিত প্যাটার্ন পরিবর্তন করুন। সমস্ত সামঞ্জস্যপূর্ণ ডিভাইসের তালিকা এবং এর আরো তথ্য তার অফিসিয়াল সাইটে দেওয়া হয়।
Download Here

7.Euphoria Rom:


ইউফোরিয় রোম সব অ্যান্ড্রয়েড কাস্টম রম অন্য জনপ্রিয়। এই ROM nexuses মোবাইল সঙ্গে সেরা সামঞ্জস্যপূর্ণ। এই ROM AOSP ললিপপ উপর ভিত্তি করে। এটি আপনার ডিভাইসকে আরও আকর্ষণীয় চেহারা দিতে থিম চয়নকারী সরবরাহ করে। ইউফারিয়া রোমের মধ্যে অনেকগুলি শব্দ সংযোজন রয়েছে যা সহ AudioFX, ব্যয়কৃত ভলিউম প্যানেল। এটি inbuilt নিরাপত্তা বিকল্প প্রদান করে। যদি আপনি Nexuses মোবাইলগুলির জন্য আরো কাস্টমাইজড বৈশিষ্ট্য খুঁজছেন তাহলে ইউফারিয়া রোম আপনার জন্য ভাল পছন্দ। এটি আকর্ষণীয় গ্রাফিক্স এবং ইউজার ইন্টারফেস প্রদান করে। এটি লিড ম্যানেজার, প্রোফাইল, গোপনীয়তা পরিচালক এবং ন্যাভিগেশন বারের পুনরায় সাইজ বিকল্পটিও অন্তর্ভুক্ত করে।
Download here

8.Carbon Rom:


কার্বন রোম সব অ্যান্ড্রয়েড কাস্টম রমস মধ্যে অন্য ভাল পছন্দ। তার দ্রুত লঞ্চ রিং বৈশিষ্ট্য আপনি তাত্ক্ষণিক অ্যাক্সেস জন্য রিং চারটি অ্যাপ্লিকেশন পর্যন্ত রাখতে পারবেন। বিভাগগুলির অনুযায়ী স্ক্রল সক্ষম ট্যাবে তার বিভিন্ন বৈশিষ্ট্যগুলি সাজানো হয়। আমরা ন্যাভিগেশন বারের রঙ পরিবর্তন করতে পারি। এটি আপনাকে আরও বিকল্পগুলি যোগ করতে এবং মেনু বারগুলিতে টগল করতে দেয়। দ্রুত সেটিং অপশনটি পাঁচটি কলাম পর্যন্ত সংশোধন করা যায় এবং ঐতিহ্যগতভাবে ন্যাভিগেশন বারে যুক্ত করা যায় এবং স্ক্রল বার মেনুটিও যোগ করা যায়
Download Here

9.Dirty Unicorns:


সেরা অ্যানড্রইড কাস্টম রোম এর তালিকায় ডর ইউনিকোনেস একটি ভাল বিকল্প। আমরা সহজেই আমাদের অ্যান্ড্রয়েড ফোনটি তার দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির সাথে কাস্টমাইজ করতে পারি। এটি অ্যান্ড্রয়েড মার্শমল্লো সংস্করণ প্রদান করে। এটি লক স্ক্রিন ওয়ালপেপার চেনজার, কালার কাস্টমাইজেশন এবং বিজ্ঞপ্তি কাস্টমাইজেশন প্রদান করে। এই ROM এছাড়াও একটি স্মার্টবোর্ড প্রদান। আমরা সহজেই বরাদ্দ করতে পারি!
Download Here

10.Omni Rom:


এটি সেরা অ্যান্ড্রয়েড কাস্টম রোম এর তালিকায় অন্য সেরা রোম। এই রোম এক্স Cyanogen বিকাশকারী দ্বারা বিকশিত হয়। এটি এমন ব্যবহারকারীদের জন্য একটি ভাল বিকল্প যা Android Marshmallow সংস্করণের সাথে তাদের ডিভাইসটি আপগ্রেড করতে চায়। ওমনিআরম স্যামসাং, সনি, এইচটিসি, আসুস, ভিপো, এলজি ইত্যাদির মত বৃহৎ পরিসরের ডিভাইসগুলি সমর্থন করে। এটিটি ওমনি সুইচার ব্যবহার করে অ্যাপ্লিকেশনের মধ্যে দ্রুত পরিবর্তন করা যায়। এটির আকর্ষণীয় চেহারা এবং বিভিন্ন কাস্টমাইজ ফিচার যেমন মতামত, স্ট্যাটাস বার, থিম, রং ​​ইত্যাদি দিয়ে ইন্টারফেস ব্যবহার করা সহজ।
Download Here

তাই এর কাস্টম রোম গুলো সবছেয়ে ভাল!বাজারে আরো অনেক কাস্টম রোম পাওয়া যায়!কিন্তু তাদের স্থিতিশীলতা নেই!আরো আপডেট আসবে কাস্টম রোম নিয়ে পরে তা ইডিট করে দিব!ততদিন পর্যন্ত চোখ রাখুন ট্রিকবিডির সব পোষ্টে!
.
.
.

Post Credit:

  • Junaid Islam
  • এই পোষ্ট এর কিছু অংশ Google থেকে নেওয়া হয়েছে
  • যে কোনো সমস্যার জন্ন্য কমেন্ট এ বলুন………..
    Facebook link

    Post Credit
    Junaid Islam

    43 thoughts on "এন্ড্রয়েড এর সেরা ১০ টি কাস্টম রোম দেখে নিন… [Full Review with Download Link]"

    1. Khairul Islam✅ Khairul Islam✅ Author says:
      Vi Walton H6 ar 7 version ar custom rom dite parben?
      1. Junaid Junaid Author Post Creator says:
        চেস্টা করব।
        1. Khairul Islam✅ Khairul Islam✅ Author says:
          যদি পারেন কো একটা পোষ্ট করেন walton Primo h6 niya
      1. Junaid Junaid Author Post Creator says:
        ধন্যবাদ।
    2. Yasin Alif Contributor says:
      গুগল ট্রান্সলেট… 😒😒
    3. 444mdzahid 444mdzahid Contributor says:
      বাংলাটা কেমন যেন ওলট পালট
      1. Junaid Junaid Author Post Creator says:
        এই পুস্টটা করতে ৫দিন লেগেছিল।
    4. Md Shahriar Alam Md Shahriar Alam Contributor says:
      Vai HTC ONE ME (M9ew) er jonno custom rom dite parben?
      1. Junaid Junaid Author Post Creator says:
        আপ্নার মুবাইলের কাস্টম রম নিয়ে কি পুস্ট করতে হবে???
        1. Md Shahriar Alam Md Shahriar Alam Contributor says:
          na bro , just amar phone er valo ekta/koyekta rom er link diye dilei hobe
          1. Junaid Junaid Author Post Creator says:
            apni google theke download koron.othoba youtube khoj niye dekhon.
    5. Maidul Islam Maidul Islam Contributor says:
      vai….jellybean eee ki custom rom use kora jabe
    6. M. Ashik M. Ashik Contributor says:
      google translate kora hoice.
      copy paste.
      valo kore boja jai na.
      report kora ucit
      1. Junaid Junaid Author Post Creator says:
        আমরা জা পুস্ট করি তা অন্যকে জানানোর উদ্দেশ্য য় করি।আর কোনো উদ্দেশ্য নয়।
        1. Junaid Junaid Author Post Creator says:
          ar amarta coppy hole dekhi apni ber koronto kotteke coppy korlam.link diye shere koron…
    7. muhammad shuvo Contributor says:
      vi ai ta ke sc7715 chipset e support korbe.?
    8. Arfat360 Arfat360 Contributor says:
      samsung gt s7582 তে কোন কাসটম রম হয়না কেন? install করার পর ব্রেক করে মোবাইল অনেক অনেক ট্রাই করলাম একটাও হয়না কেন
      1. Junaid Junaid Author Post Creator says:
        apnar mobailer model onojai custom rom install korte hobe.onno mobailer custom rom dile brick hoar shombobona take..
        1. Arfat360 Arfat360 Contributor says:
          mobile ono jaI namai ci youtube teke onak gola but kaj hoy na
    9. Fahad Fahad Contributor says:
      lineage koi?
      1. Junaid Junaid Author Post Creator says:
        je 10ta paisii ta niye post korsi.bossen???
    10. অমি Contributor says:
      Walton primo ef3
      4.4.1 ar kono custom room thkla din…plz
      1. Junaid Junaid Author Post Creator says:
        চেস্টা করব।
    11. #Ahad ✌🐸✌ #Ahad 😎 Author says:
      গুগল ট্রান্সলেট ইউজ করা পোস্ট 😂😂😂
    12. Rakib shorkar Contributor says:
      vai samsung galaxy j7 max er kono custom rom thakle plz diben?ar ami amar phn kivabe root korbo?
      1. Junaid Junaid Author Post Creator says:
        king root,iroot,kingo root diye try koron.
    13. মামুন মামুন Author says:
      ভাই Samsung galaxy j500h os6.0.1 phone এর Miui Oreo ROM ase থাকলে দিয়েন
    14. Absiddik8815 Absiddik8815 Contributor says:
      ভাই এগুলো কি আমার Symphony h175 এ হবে,,,,??
    15. Jewel Shikder Jony✅ Jewel Shikder Jony✅ Author says:
      Walton Primo X4 Pro এর কাস্টম রম থাকলে শেয়ার করেন?
    16. Piash Piash Contributor says:
      CynogenMod কে পেছনে ফেলে সম্প্রতি Top এ আছে IneageOS আর আপনি সেটাই লেখেন নাই
    17. Shadin Net Boss Contributor says:
      Google Translate ব্যবহার করা হয়েছে।
      ফা*তু
    18. RATUL HASAN Contributor says:
      Vi symphony R20 ar jonno akta castom ROM dite parban
    19. Sani1122 Sani1122 Contributor says:
      plz make this miui rom for lolipop mtk 6582 kernel 3.10.64
    20. Junaid Junaid Author Post Creator says:
      ok. চেস্টা করব
    21. Sani1122 Sani1122 Contributor says:
      kew ki amake miui rom lollipop mtk 6582 er link ta dite parben plz
      1. Junaid Junaid Author Post Creator says:
        আপ্নি গুগল এ দেখেচেন??
        1. Sani1122 Sani1122 Contributor says:
          bro paina to plz aktu help koren
    22. Junaid Junaid Author Post Creator says:
      apnar taki lollipop??
    23. Junaid Junaid Author Post Creator says:
      👌👌👌

    Leave a Reply