আগামী ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

আজ শনিবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক এ তথ্য জানান। তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে চূড়ান্তভাবে জানানো হলে তারা ফল প্রকাশ করবেন বলে জানান আবু বক্কর ছিদ্দিক।

শিক্ষা মন্ত্রনালয় থেকে জানানো হয়েছে, নিয়মানুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করে থাকেন। শিক্ষা মন্ত্রণালয় ফল প্রকাশের জন্য দিনক্ষণ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন গ্রহণ করে থাকে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন পেলে সে অনুযায়ী ফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য গত ০১লা নভেম্বর থেকে শুরু হয় জেএসসি/জেডিসি পরীক্ষা এবং শেষ হয় ১৮ই নভেম্বর। এবছর জেএসসি/জেডিসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল সর্বমোট ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন। এর মধ্যে জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ জন। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ২ লাখ ৩৫ হাজার ২৪১ জন।

বিদেশের ৮টি কেন্দ্রসহ ২ হাজার ৬২৭টি কেন্দ্রে জেএসসি/জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের জেএসসি/জেডিসি পরীক্ষায় ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা ছিল বেশি। ছাত্রের সংখ্যা ১০ লাখ ৮২ হাজার ৬৭০ জন ও ছাত্রী ১২ লাখ ৪৩ হাজার ২৬৩ জন।

3 thoughts on "ডিসেম্বরেই প্রকাশিত হতে পারে জেএসসি/জেডিসি পরীক্ষার ফলাফল"

  1. bdhack24 shamim al mamun Subscriber says:
    Admin @RANA Boss Copy post ধরা পরছে ৷ এরে কি করবেন ৷


    1. NoyonTrickBD NoyonTrickBD Contributor says:
      oi mia atto lafalafi koro ka?..ata news r news same to same hotei pare.tmi je copyr jonno suspend .shamim
    2. ট্রিকবিডি Marufmix Contributor says:
      আপনি কত দিন আগে পোস্ট করছেন যে এই ভাই কপি করলো।

Leave a Reply