শুরু হয়ে গেলো একাদশ শ্রেনীতে ভর্তি প্রক্রিয়া।

যারা ২০১৬ সালে এস,এস,সি পরিক্ষায় পাশ করেছেন তারা পছন্দের কলেজে ভর্তি হওয়ার জন্য অধীর আগ্রহে এবং সংশয় নিয়ে দিন কাটাচ্ছেন। অনেকে পছেন্দের কলেজে ভর্তি হতে না পারার সংশয়ে আছেন। ভালো কলেজে ভর্তি হওয়ার জন্য অস্হির ভাবে পায়চারি করছেন। অবিভাবকেরা তাদের সন্তানকে ভালো কলেজে ভর্তি করানোর জন্য আপ্রান চেষ্টা করছেন।
এবার কলেজে ভর্তির ক্ষেত্রে আপনাকে আগে মোবাইলের মাধ্যমে টেলিটক সীম দিয়ে আবেদন এবং টাকা পরিশোধ করতে হবে। নিচে মোবাইলে যেভাবে

এস,এম,এস করে আবেদন করতে হবে তা উল্যেখ করা হল।


CADCollege EIINFirst two letter Desired Group1st 3 letter of your SSC boardSSC Roll No.Passing YearShift NameVersion send to 16222.

এক্ষেত্রে আপনাকে প্রথমে CAD লিখে একটা

স্পেস (খালি ঘর) দিয়ে আপনার পছন্দের কলেজের EIIN number লিখুন। আপনি একসাথে কমা দিয়ে ১০টি কলেজের EIIN নাম্বার লিখতে পারবেন। তারপর আপনি যে গ্রুপে পড়াশোনা করতে চান সেই গ্রুপের প্রথম দুই অক্ষর (ইংরেজিতে) লিখতে হবে। তারপর আবার আর একটি স্পেস দিয়ে আপনার এস,এস,সি পরিক্ষা যে বোর্ডের আন্ডারে দিয়েছেন সেই বোর্ডের প্রথম তিন অক্ষর লিখতে হবে। তারপর আর একটি স্পেস দিয়ে আপনার এস,এস,সি রোল নাম্বার লিখতে হবে এবং আবার স্পেস দিয়ে পাশের সন লিখুন। তারপর আবার স্পেস দিন এবং আপনি যে শিফটে ভর্তি হতে চান তার নাম লিখুন। যেমন প্রভাতী শিফটের জন্য M। তারপর আর একটা স্পেস দিন এবং আপনি যে মিডিয়ামে পড়তে চান তার নাম লিখুন। যেমন বাংলা হলে B এবং ইংরেজি হলে E লিখুন। এবার আপনাকে ১৬২২২ নাম্বারে এস,এম.এস টা পাঠাতে হবে। ফিরতি এস,এম,এস এ আপনাতে Application Id দিবে। এই ID দিয়ে নিচের ধাপে দ্বিতীয় এস,এম এস করুন। কোন ভুল হলে মাফ করবেন। বিস্তারিত তথ্যের জন্য
এখানে ক্লিক করুন।
CADWEBApplication ID and send it 16222.
প্রথমে CAD লিখুন তারপর একটা স্পেস দিন। তারপর লিখুন WEB এবং একটা স্পেস দিয়ে লিখুন আপনার Application ID যা আপনি মোবাইলে এস,এম এস এর মাধ্যমে পেয়েছেন।
টাকা পরিশোধ করার জন্য নিন্মোক্ত ভাবে SMS করতে হবে।
CADYESPIN NumberContact Number and send it 16222.
__________________________________________________________
ভাল ভাল টিপস পেতে আমার সাইটে ঘুরে আসবেন TipsaLL24.com

4 thoughts on "একাদশ শ্রেনিতে ভর্তি শুরু যেভাবে করবেন আবেদন"

  1. Shamim Contributor says:
    Technical kivabe korbo kew janle bolo PLZ
  2. NM06 Contributor says:
    vai pkz help ke
  3. NM06 Contributor says:
    shift ar invalid dekhay ki korbo…?

Leave a Reply