বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) এসএসসি প্রোগ্রামে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের (১ম বর্ষ) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের অনলাইনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রদত্ত তথ্য পূরণ করে বিকাশ/রকেট/শিওরক্যাশ এর মাধ্যমে বাউবি নির্ধারিত ফি ও সংশ্লিষ্ট চার্জ প্রদান করতে হবে।

ট্রানজিকশন আইডি ও মোবাইল নম্বর নির্দিষ্ট স্থানে পূরণ করে Submit বাটনে ক্লিক করলে একটি SMS ও e-mail এ “payment successful” ম্যাসেজ পাওয়ার মাধ্যমে Online ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

Successful ম্যাসেজ পাওয়ার ক্ষেত্রে কোন রকম সমস্যা হলে হলে ৩ কার্যদিবসের মধ্যে OSAPS এর হেল্পলাইন নম্বরে অবহিত করতে হবে। অনলাইনে ভর্তির আবেদন করার শেষ তারিখের ৩ কার্যদিবসের পর কোন অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

প্রাপ্ত Temporary ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রদর্শিত পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত (সমন্বয়কারী কর্তৃক) সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/ জন্ম সনদ এবং পাসপোর্ট সাইজ ছবি স্ট্যাডি সেন্টারে সমন্বয়কারীর নিকট ০২/১০/২০১৯ থেকে ৩১/০১/২০২০ মধ্যে জমা দিতে হবে। অনলাইন আবেদন ও সনদপত্রসমূহ নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট স্ট্যাডি
সেন্টারের সমন্বয়কারীর নিকট জমা প্রদানের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিলম্ব ফি ব্যতীত ভর্তির সব কার্যক্রম ০২ অক্টোবর ২০১৯ তারিখ থেকে ৩০ জানুয়ারি ২০২০ তারিখের মধ্যে সম্পন্ন
করতে হবে। যদি এই সময়ের মধ্যে কেউ ভর্তি হতে না পারে, তাহলে বিলম্ব ফি দিয়ে ০১ থেকে ১৫ ফেব্রুয়ারি ২০২০ এর মধ্যে ভর্তি হতে পারবে। উক্ত তারিখের পরে ভর্তি হলে তাকে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে ক্লাস করতে হবে।

ভর্তির যোগ্যতাঃ জেএসসি/অষ্টম শ্রেণি/সরকার স্বীকৃত সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়সঃ অষ্টম শ্রেণি/সমমান পাসের ক্ষেত্রে — তারিখ এর পরে প্রার্থীর জন্ম তারিখ হতে পারবেনা। তবে জেএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর ক্ষেত্রে উক্ত বয়সসীমা প্রযোজ্য হবেনা।

ক্লাশ শুরুর তারিখঃ ২৮ ফেব্রুয়ারি ২০২০

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের ঠিকানা

ভর্তি বিজ্ঞপ্তি ও আবেদন ফরম ডাউনলোড করুন

4 thoughts on "২০২০-২১ শিক্ষাবর্ষে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি প্রোগ্রামে ভর্তির বিস্তারিত তথ্য জেনে নিন।"

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:
    Good Post


  2. jahedrana420 jahedrana420 Contributor says:
    খুব ভাল পোষ্ট।
  3. Uzzal Mahamud Uzzal Mahamud Author Post Creator says:
    ধন্যবাদ

Leave a Reply