আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

নিজের মূল্যকে কখনো নষ্ট করবেন না


মানুষের বুদ্ধি বরই অদ্ভুত তাকে বিড়ালের বাচ্চা বললে সে রেগে যায় অথচ বাঘের বাচ্চা বললে ডাকলে সে খুশি হয়।হেরে যাবো এই ভয়ে বাঁচার থেকে মরে যাওয়া অনেক ভালো। যদি কেউ আপনাকে অপমান করে তাহলে তার সাথে এতো ভালো ব্যবহার করুন যাতে সে লজ্জা পেতে বাধ্য হয়।

যাদের উপর আমরা চোখ বুঝে ভরসা করি তারাই একদিন আমাদের চোখ খুলে দেয়। আপনার ইচ্ছে বা চাহিদা যতই ছোট হোক না কেন তা পুরোন করার তাগিদ টুকু শক্তিশালী হওয়ার প্রয়োজন। পোশাক আর চেহারা বেশির ভাগ সময় মিথ্যা ধারণা দেয়। কেননা মানুষটা আসলে কেমন তা তো সময় বলে দেয়।

যতক্ষণ আপনি আপনার সমস্যা ও কঠিন পরিস্থিতির জন্য অন্যকে দোষারোপ করবেন ততক্ষণ আপনার সমস্যা সম্ভব নয়।সবসময় নিজের কাছের মানুষদের আশা দিন যে আপনি তাদের সাথে আছেন নয়তো সময় আপনাকে ছাড়াই বাঁচতে শিখিয়ে দিবে। আসলে সময় হলো রাজা মানুষ যেটা দেখার সেটা তার অহংকার।

যখন মানুষ আপনার সাথে মোকাবিলার পেরে ওঠেনা তখন তার আপনাকে ঘৃণা করতে শুরু করে। যদি আপনি আপনার মা বাবার সেবার অন্তর্ভুক্ত হন তবে সম্মান পাবেন এবং জান্নাতও পাবেন। যার প্রতি ভরসা থেকে যদি সে কষ্ট দেয় তবে পুরো পৃথিবীর উপর থেকে ভরসা ওঠে যায়। যে বস্তু বা জিনিস আপনাকে চ্যালেন্স ছুড়ে দেয় আপনাকে বদলে দেওয়ার ক্ষমতা শুধু মাত্র তারি আছে।

আমাদের আপনজনেরাই আমাদের পানিরে ধাক্কা দিয়ে ফেলে কিন্তু এর ফলে আমার সাঁতার কাটতে শিখে যাই। যে সময় আজ কেঁদে কাটাতে হচ্ছে সে সময়ে হাসিও একদিন আসবে শুধু ধৈর্য হারালে চলবে না কারণ সময় ঘিরে আসবেই। Sorry একটি অদ্ভুত শব্দ। কোন ব্যক্তি এই শব্দ বললে ঝগড়া শেষ। আবার কোন ডাক্তার বললে কোন ব্যক্তির জীবন শেষ। মানুষ নিজের করা ভুলের সাফাই ভালোই দিতে পারে কিন্তু অন্য কেউ ভুল করলে সরাসরি রায় দেয় বিচারকের মতো।

আমার কতটা অদ্ভুত তাইনা। আমাদের দুঃখ হলে অতলে তলিয়ে যাই আর সুখ হলে সব ভুলে হারিয়ে যাই।একা একা পথ চলা এক অদ্ভুত মজা আছে কেউ আগে আগে চলে যায় না আবার কেউ পিছু পিছু দৌড়াই না। তাদের সঙ্গ বেছে নিন যাদের স্বাস্থ্য খারাপ আর তাদের সঙ্গ ছাড়ুন যাদের উদ্দেশ্য খারাপ। যদি করো সাফল্য অনেক চেষ্টা করেও আটকানো না যায় তখন তার বদনাম করা শুরু হয়।

যদি কেউ আপনার কাছে কিছু চায় তবে দিয়ে দিন ধন্যবাদ জানান কেননা সৃষ্টিকর্তা আপনাকে দামী ব্যক্তির আসন দিয়েছেন যারা চাইছে তাদের জায়গায় নয়।আপনি নিজের সম্পর্কে যত কম বলবেন মানুষ আপনাকে ততটাই বেশি জানতে চাইবে। যে আপনাকে সত্যিই চায় সে আপনার কাছে থেকে কখনোই কিছু চাইবেনা।

ভালো সময় নিশ্চিয় আসবে কিন্তু তা সঠিক সময়ে আসবে। পৃথিবী খারাপ এখানে সবাই বিশ্বাসঘাতকতা করে এ কথা সত্যি কিন্তু আমার তো ভালো হতেই পারি আমাদের কেইবা আটকাচ্ছে। আপনার কাজই আপনার পরিচয় নয়তো হাজারটা মানুষের একি নাম হতে পারে। সময় যদি ভালো না যায় হতাশ হবেনা কারণ হেরে যাওয়া কোন কাজের কথা নয়।এই বিশ্ব সংসারে মানুষ একমাত্র প্রানী যাদের দাঁতে বিষ নেই।

কথায় আছে লোকে আপনার কথা কি ভাবছে এ কথা যদি আপনি ভাবেন তাহলে লোকে কি ভাববে। যদি করো সাথে আত্মার সম্পর্ক থাকে তবে মন কখনো ভারাক্রান্ত হবে না। আপনি খুশি কিনা তা নিয়ে মানুষের কোন মাথাব্যাথা নেই। আপনি তাদের খুশি রাখছেন কিনা সেটা নিয়েই তাদের চিন্তা। যখন সারা পৃথিবী হার শিকার করতে বলে তখন মন ধিরে ধিরে বলে আরেক বার চেষ্টা করতে সাফল্য আসবেই।

সর্বদা নিজের পথ নিজেরই ঠিক করুন কেননা আপনার থেকে আপনাকে বেশি চিনেনা। কারো পায়ে পরে সফলতা পাওয়া বদলে নিজের পায়ে দাঁড়িয়ে কিছু হয়ে ওঠার চেষ্টা করুন যে দিন আপনি নিজেই নিজেকে হাসাতে পারবেন তখন আর কেউ আপনাকে কাঁদতে পারবেনা।

আশা করি আর্টিকেলের মুল কথা বুঝতে পেরেছেন এবং তার থেকে আপনি উপকৃত হবেন আর্টিকেলটি আপনার মনোবল বাড়াতে একটুও সাহায্য করে থাকলে একটা লাইক করুন এবং কমেন্ট করে আপনার মতামত জানান।

12 thoughts on "নিজের মূল্যকে কখনো নষ্ট করবেন না Never waste your value"

  1. MD SHAWON MD SHAWON Author says:
    ধন্যবাদ


    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      💚
  2. Abu Hatem Abu Hatem Contributor says:
    মাশাল্লাহ খুব সুন্দর লিখেছেন ভাই 🥰
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks
  3. Najim Contributor says:
    অনেক সুন্দর লিখেছেন
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      Thanks
  4. Shifat Shakhawat Shifat Shakhawat Contributor says:
    Vaiya ei post FB theke copy kora
    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      আমি তো ভাই ফেসবুক থেকে কপি করিনি
  5. Sajib Mahmud Sajib Mahmud Contributor says:
    ভালো লেগেছে।তবে,সম্ভবতো কিছু বানান ভুল হয়েছে।


    1. MD Shakib Hasan MD Shakib Hasan Author Post Creator says:
      ধন্যবাদ

Leave a Reply