সম্প্রতি একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষা বর্ষের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিক্ষার্থীরা তাদের প্রথম ক্লাস তাদের নিজ পছন্দের কলেজে গিয়ে করতে পারে নি এবছর। কোভিডি-১৯ এর কারণে এবছর ভর্তি সম্পন্ন হওয়ার পরও প্রথম ক্লাস কলেজে নেয়া সম্ভব হয় নি।

তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে অনলাইনে ক্লাস নেয়ার জন্য বলা হয়েছে। অনলাইনে ২০২০-২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস রোববার (০৪ অক্টোবর) থেকে শুরু হয়েছে। নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এ ব্যবস্থা নিয়েছে।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর তত্ত্বাবধানে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য “কিশোর বাতায়ন” শুরু করেছে নিয়মিত লাইভ ক্লাস। প্রতি সপ্তাহে তারা নতুন নতুন রুটিন প্রকাশ করে লাইভ ক্লাস পরিচালনা করছে। একাদশ শ্রেণীর সকল ছাত্রছাত্রীরা চাইলে লাইভ ক্লাস করতে পারবে তাও আবার ফেইসবুকে।

তাদের ক্লাস শুরু হয় সকাল ১০টায় প্রতিটি ক্লাস ৪০ মিনিট করে হয় এবং একটি ক্লাস হওয়ার ২০ মিনিট বিরতি দিয়ে আবার আর একটি ক্লাস শুর হয় এই ভাবে একের পর এক ক্লাস চলতে থাকে ২টা ৪০ মিনিট পর্যন্ত।

লাইভ ক্লাস করতে এখানে ক্লিক করুন

বিস্তারিত জানতে কিশোর বাতায়ন ফেইসবুক পেজে এ চোখ রাখেন।

Airtel সিমে ফ্রি ১জিবি নিয়ে নিন।

আমরা সবাই মিলে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণ করি ও সাধারণ সতর্কতা অবলম্বন করি। নিয়মিত হাত ধুই (২০ সেকেন্ড ধরে), হাঁচি-কাশি দেওয়ার সময় মুখ ও নাক ঢেকে রাখি, এবং নিজের ও পরিবারের সুস্থতা নিশ্চিত করতে জনসমাগম এড়িয়ে চলুন; ঘরে থাকুন, নিরাপদে থাকুন

ধন্যবাদ

Leave a Reply