হ্যালো ব্রো, স্বাগতম, সবাইকে, আমার আজকে আরেক টা নতুন পোস্টে । আশা করি সবাই খুবই ভালো আছেন। পোস্টের টাইটেল দেখে আশা করি আপনারা অবশ্যই বুঝতে পেরেছেন যে আজকে আমি কি নিয়ে এই পোস্টটি সাজিয়েছি l তাহলে চলুন পরম সৃষ্টিকর্তার নাম নিয়ে পোস্ট টি শুরু করা যাক।

 

তো, আজকে আমি এই পোষ্টে  আপনাদেরকে আপনার প্রয়োজনীয় অনেকগুলা পিডিএফ বইেএর লিঙ্ক শেয়ার করবো। আপনার যেকোন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এসব বই অনেক কাজে আসবে। তাছাড়া একাডেমিক পড়াশোনাতেও এই বইগুলো অনেকে পড়েন। তাই এইচএসসি পরীক্ষার্থী এবং এডমিশন পরীক্ষার্থীদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। তাই দেরী না করে এখনই দেখে নিন আপনার দরকারি বইটা এখানে আছে কিনা।

চলুন কথা না বাড়িয়ে  আমরা main পোষ্টে চলে যাই।

 

এখানে আমি এই পোস্টে আপনাদের দরকারি অনেকগুলো পিডিএফ বইয়ের লিংক গুগল ড্রাইভে দিয়ে দিচ্ছি l আপনাদের যে কয়টি বই দরকার সেই বইয়ের পাশে দেয়া লিঙ্কে ক্লিক করে আপনি আপনার মত আপনার দরকারী বইটি ডাউনলোড করে নিতে পারেন l

এখানে সর্বমোট 25 টার মত বই আছে l  আপনারা যদি আমাকে অনুপ্রেরণা দেন, তাহলে আমি হয়তো বা আরো বই কালেক্ট করে একসাথে এভাবে পোস্ট আকারে দিতে পারি l অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন যে আপনারা এরকম পোস্ট আরও চান কিনা l

note: এই বইগুলো গুলো আপনি গুগোল বা অন্য কোন সার্চ ইঞ্জিনে সার্চ করলে পাবেন l কিন্তু কোন জায়গাতেই এভাবে একত্রে একসাথে সুন্দরভাবে সাজানো-গোছানো অবস্থায় পাবেন না  l আমি মূলত সবগুলো বইয়ের লিংক জোগাড় করে একসাথে সাজিয়ে গুছিয়ে দিলাম l আশা করি আপনাদের উপকারে আসবে l

books :

। । । । । । ।  । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । ।

1)Varsity Kha Question Bank:

2)Unmesh Meditrix:

3)Retina GK:
4)Retina physics 1st paper:
5)Retina physics 2nd paper:
6)Retina Chemistry 1st paper:
7)Retina Chemistry 2nd paper:

8)Retina Biology 1st paper:

9)Retina biology 2nd paper:

10)Retina Question bank:

2)retina bank

11)Full dagano book series:
Medical sector:
1)Phy 1st:
2)Phy 2nd:

3)Che 1st:

4)Che 2nd:
5)Bio 1st:

6)Bio 2nd:

12)Barrons Cliffs toefl:
13)Apex English:
14)English For competitive Exam

15)English master book 2020:
16)Necessary books:

17)others

18)For vocabulary:

19)English with kris amerikos

20)XI-XII ICt board book

। । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । ।

বিশেষ দ্রষ্টব্য : এখানকার এগুলো বিভিন্ন জায়গা থেকে কালেক্ট করা তাই পোস্ট করার সময় একটা ভালো থাকার কারণে কোনো লিংক কাজ না করতে পারে l এখানে যে লিংক গুলো দেয়া হয়েছে তার মাঝে এক দুইটা লিংক হয়তোবা ভুল থাকতে পারে l যদি ভুল লিংক থাকে তাহলে কমেন্টে আমাকে জানাবেন আমি সেগুলোকে এডিট করে ঠিক করে দেয়ার চেষ্টা করব।

। । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । । ।

তো তাহলে আমার আজকের পোষ্ট এই পর্যন্তই। আশা রাখি বইগুলো আপনাদের কাজে দিবে। এবং এখান থেকে আপনি বইগুলো ডাউনলোড করে নিয়ে পড়তে পারবেন।

আরও কিছু পিডিএফ বই হয়তো বা আমি সংগ্রহ করতে পারব । কিন্তু এক পোস্টে এতগুলো পিডিএফ দেওয়া সম্ভব নয় বলে আজকের মত আমার পোস্ট এখানেই শেষ করছি । আপনাদের উৎসাহ পেলে আমি হয়তো পরবর্তী পোস্টে আরো কিছু পিডিএফ বই দেওয়ার চেষ্টা করবl

তো তাহলে আমার আজকের পোস্ট আমি এখানেই শেষ করছি। আশা করছি পোস্টটি আপনার বিন্দুমাত্র হলেও উপকার করবে। সবাইকে ধন্যবাদ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।

মানুষ মাত্রেই ভুল হয় , তাই পোষ্টে কোন ভুল থাকলে দয়া করে মাপ করে ‍দিয়েন, আর প্লিজ কমেন্টে লিখে ভুলগুলা শোধরানোর সুযোগ করে ‍দিয়েন।
কোন কিছু না বুঝলে বা কোন কিছু জানার থাকলে, আমাকে কমেন্টে জানান।
পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি লাইক দিবেন এবং কমেন্টে তা জানিয়ে দেবে । যেন আমি আরো নতুন নতুন পোস্ট করার উৎসাহ পাই।

আর এরকম নিত্যনতুন আরো তথ্য জানতে এবং আমাদের সাথে যুক্ত থাকার জন্য আপনি আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হতে পারেন l group link—>

আর যেকোন প্রবলেমে ফেসবুকে আমি [—>profile link]
তাহলে সবাইকে ট্রিকবিডির সাথে থাকার জন্য আমন্ত্রন জানিয়ে আজকে আমি আমার আজকের পোস্ট এখানেই শেষ করছি। সবাইকে অসংখ্য ধন্যবাদ ।

5 thoughts on "এইচএসসি এবং এডমিশন এর জন্য দরকারি অনেকগুলো পিডিএফ বইয়ের লিংক একসাথে । এইচএসসি পড়ুয়া স্টুডেন্টরা পোস্টটি অবশ্যই দেখবেন।"

  1. HSA.SIFAT Contributor says:
    অনেক অনেক ধন্যবাদ ভাইয়া
    1. HSA.SIFAT Contributor says:
      https://trickbd.com/education-guideline/767719

      পোস্টটি আগেও একজন করেছিলেন

  2. pranta Contributor says:
    ধোন অবাদ ????
  3. Abdul Quader Zilani Contributor says:
    link kaj kore na tohh 1&9 number er

Leave a Reply