বর্তমান সময়ে সবাই ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে চায়, কিন্তু আজকের আর্টিকেলে আমরা জানবো কিভাবে গেমার হওয়া যায়? আর কিভাবে গেমার হয়ে টাকা ইনকাম করতে হয়, পিতামাতাকে আপনি হয়তো বলতে শুনেছেন আমার ছেলে ইঞ্জিনিয়ার হবে, ডাক্তার হবে কিন্তু আমার ছেলে গেমার হবে এমন কথা আপনি নিশ্চয়ই কাউকে বলতে শুনেননি।

কিন্তু এই সব কিছু ছাড়াও, এই জিনিসটি হল যে গেমিং বর্তমান সময়ে একটি খুব বড় শিল্প, অর্থাৎ আপনি যদি একজন সফল প্রফেশনাল গেমার হন, তাহলে আপনার অর্থের কোন অভাব হবে না, ভক্তের কোন অভাব হবে না। আপনি যদি গেমিংয়ে আগ্রহী হন তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন।

কিভাবে একজন গেমার হবেন?

গেমার হতে হলে যে কোনো ডিগ্রির প্রয়োজন হয় না। একজন গেমার হওয়ার জন্য, আপনার গেমিং দক্ষতা থাকা খুবই জরুরী, যদি আপনার ভাল গেমিং দক্ষতা না থাকে, তবে প্রথমে Minecraft, GTA এর মতো জনপ্রিয় গেমগুলিতে একটি ভাল গেমিং দক্ষতা তৈরি করুন, তারপর আপনি হয়ে উঠতে এই রুলস গুলো অনুসরণ করতে পারেন। গেমার হওয়ার ধাপ গুলো –

ধাপ ১ – পছন্দের গেমটি নির্বাচন করুন

সঠিক গেমটি বেছে নেওয়া গুরুত্বপূর্ণ, আপনাকে একটি জনপ্রিয় গেম বেছে নিতে হবে, যে গেমটির মানুষের কাছে চাহিদা রয়েছে, এই গেমটি পাবজি বা ফ্রি ফায়ার, জিটিএ, মাইনক্র্যাফট, কল অফ ডিউটি হতে পারে, মূল কথা জনপ্রিয়তার প্রয়োজন।

ধাপ ২. – গেমিং দক্ষতা উন্নত করুন

একজন গেমার হওয়ার জন্য, আপনার মধ্যে গেমিং দক্ষতা থাকা খুবই গুরুত্বপূর্ণ কারণ এটির কারণে, দর্শকরা আপনার লাইভ স্ট্রিম দেখবে এবং আপনার সাথে কানেক্ট থাকবে, তাই যেকোনো একটি গেমে গেমিং দক্ষতা উন্নত করুন এবং গেমটিতে আরও একটি দক্ষতা। ভাল করার দিকে মনোযোগ দিন, আপনাকে গেমের রাজা হতে হবে।

ধাপ ৩ – গেমিং টুর্নামেন্টে অংশগ্রহণ করুন

টুর্নামেন্ট খেলতে আপনাকে এখনই নিজেকে শুরু করতে হবে, শুরুতে আপনি ছোট ছোট টুর্নামেন্ট খেলেন যাতে আপনি ভাল পারফরমেন্স করেন তাহলে প্রথমে আপনি টুর্নামেন্ট জিতবেন তারপর আপনি টাকা পাবেন এবং টুর্নামেন্টে খুব ভাল খেলতে শুরু করলে আপনি সুনামও পাবেন। সুতরাং আপনি একটি বড় গেমিং দলের কাছ থেকে ডাক (ইনভাইট) পাবেন, আপনি তাদের দলে যোগ দিতে পারেন বা আপনি নিজের দল তৈরি করতে পারেন।

ধাপ ৪ – লাইভ স্ট্রিম এবং ভিডিও তৈরি করুন

আপনার গেমিং দক্ষতা মানুষকে দেখান, এর জন্য আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার গেমিং দক্ষতা রেকর্ড করুন এবং ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়াতে আপলোড করুন ইউটিউব গেমিংয়ের জন্য সেরা সোশ্যাল মিডিয়া, আপনার রেকর্ড করা গেমিং ভিডিও এখানে আপলোড করুন।

এখন আপনাকে  ESports টুর্নামেন্ট খেলার দিকে মনোযোগ দিতে  হবে, আপনাকে এই জিনিসগুলিতে আরও মনোযোগ দিতে হবে, এর জন্য আপনি ছোট টুর্নামেন্টে শুরু করুন।

আপনি যদি এই সমস্ত নিয়ম অনুসরণ করে একটি ভাল নাম করে থাকেন তবে কেউ আপনাকে গেমার হতে বাধা দিতে পারবে না, মনে রাখবেন যে আপনি কখনই হাল ছেড়ে দেবেন না এবং ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে আপনার গেমিং দক্ষতা দিয়ে মানুষকে প্রভাবিত করবেন না।

কিভাবে একজন গেমার হিসাবে আয় করবেন?

আপনি গেমিং থেকে এত অর্থ উপার্জন করতে পারেন যা আপনি ভাবতেও পারেননি, গেমিং শিল্প খুব দ্রুত এগিয়ে চলেছে, তাই বর্তমানে আমাদের কাছে এমন অনেকগুলি অপশন রয়েছে যার সাহায্যে গেমাররা আয় করতে পারে –

  • টুর্নামেন্ট খেলার টাকা পাবেন।
  •   ইউটিউবে একটি চ্যানেল তৈরি করে গেমিং ভিডিও আপলোড করে লাখ লাখ টাকা আয় করছে, তারা এসপোর্টস টুর্নামেন্টে গেম জেতার জন্য লাখ লাখ টাকা পায়।
  • যখন আপনি জনপ্রিয় হবেন, তখন আপনার অর্থের অভাব হবে না, আপনি জনপ্রিয় হলে বড় বড় কোম্পানি তাদের প্রমোশন আপনার দ্বারা করাতে চাইবে, যার জন্য আপনি লাখ লাখ টাকা পাবেন, আপনি আপনার ইউটিউব চ্যানেলে তাদের প্রচার করে লাখ লাখ টাকা উপার্জন করতে পারেন। .

আপনার গেমিং ক্যারিয়ার শুরু করার জন্য সেরা গেমগুলি এই তিনটি সেরা গেম যার মাধ্যমে আপনি আপনার মোবাইলে আপনার গেমিং ক্যারিয়ার শুরু করতে পারেন –

  • NEW STATE MOBILE
  • ফ্রি ফায়ার
  • কল অফ ডিউটি

উপরের তিনটি সেরা গেম যার মাধ্যমে আপনি আপনার মোবাইলে আপনার গেমিং ক্যারিয়ার শুরু করতে পারেন।

  • GTA
  • MINECRAFT
  • FORTNITE

এই তিনটি সেরা পিসি গেম যেখানে  আপনি FACEBOOK, YOUTUBE-এ লাইভ স্ট্রিমিং করে  আপনার গেমিং ক্যারিয়ার শুরু করতে পারেন ৷ শুরু করার আগে, এই গেমগুলিতে আপনার দক্ষতা উন্নত করুন৷

গেমার হতে কি কি লাগে?

আপনি যদি একজন গেমার হন তবে আপনার অনেক কিছুর দরকার নেই, আপনার কেবল দক্ষতা থাকতে হবে –

  • গেমার হওয়ার জন্য আপনার অবশ্যই দক্ষতা থাকতে হবে। আপনার যদি ভাল দক্ষতা না থাকে তবে আপনার দক্ষতা বাড়াতে আপনার সময় দেওয়া উচিত। আপনার খেলায় যত বেশি দক্ষতা থাকবে তত বেশি। আপনি ভাল খেলা খেলতে পারবেন ।
  • এর পরে, গেমটি খেলার জন্য আমাদের যা দরকার তা হল একটি ভাল ডিভাইস, পিসি বা মোবাইলের মোবাইল গেমই হোক, তারপরে নিজের মোবাইলেই দক্ষতা তৈরি করুন, আপনার ডিভাইসটি খুব ভাল হতে হবে এমন নয়।
  • আপনার বাজেট যতই হোক, অল্প ইনভেস্ট করতে হবে এবং প্রয়োজন অনুসারে ভেবে করা বেটার ।

উপসংহার

কীভাবে একজন গেমার হব এবং গেম খেলে কিভাবে আয় করা যায় সেই সম্পর্কিত সমস্ত তথ্য শেয়ার করা হয়েছে, যা পড়ে আপনি আজ অবশ্যই অনেক কিছু শিখেছেন ।

যদি আপনি এই ব্লগ পোস্ট পছন্দ করেন তবে অবশ্যই সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন৷

3 thoughts on "কিভাবে একজন গেমার হবেন? কিভাবে গেম খেলে টাকা আয় করা যায়"

  1. Nayan Contributor says:
    ভাই বর্তমানে ইউটিউবে সফল হওয়া অনেক কঠিন
    1. Ridoy6979 Contributor says:
      Vi ajaira video charen taile dekhben sofol hoben…r valo kicu diben to gelen…. Karon publice valo kicur mullo dey na
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    গেমার হওয়ার শখ নাই ভাই

Leave a Reply