মন্তব্য করুন কেমন আছেন সবাই ? আমি ভাল আছি । আজ আমি আপনাদের সাথে কিছু কথা শেয়ার করব ,যার বিষয় হল “অটো লাইক “ । যারা সম্পর্কে জানেন ,তাদের কাছে হয়ত আমার কথা গুলো আজাইরা প্যাচাল মনে হতে পারে ,কিন্তু যারা জানেন না তাদের জন্যই আমার এই প্রয়াস ।।

প্রথমেই এর ভাল দিক গুলো তুলে ধরলাম । যদিও এর ভাল দিক একটা হলে খারাপ দিক এক হাজারটা (আমার মতে ,আপনার মতে এর উল্টোও হতে পারে)
1. সহজেই প্রমান করা যায় আপনি একজন ভাল লেখক ।
2. নিজেকে পপুলার দাবি করার সহজ মাধ্যম ।
3. আপনার ফ্রেন্ড ১জন হলেও আপনি আলাদিনের দত্যের সাহায্য ছাড়াই ১০০০ লাইক পেতে পারেন ।
আরও আছে কি না আমার জানা নেই ,আপনাদের থাকলে কমেন্ট করবেন যোগ করে দেব । খারাপ দিক গুলো :-
1. এসব সাইটে নিবন্ধন করলে এরা আপনার সাধের আইডির এক্সেস নিয়ে নিবে । যার জন্য আপনার আইডি হ্যাক হওয়ার সম্ভবনা থেকেই যায় ।
2. অনেক সময় হঠাৎ লাইক কমে যায় ।আমি যতদূর জানি বেশীর ভাগ সময় এমন হয় ।
3. সবচেয়ে বড় কথা হল ।আপনি এসব সাইটে নিবন্ধন করার সাথে সাথে কোন না কোন পেজ ,স্ট্যাটাস এ লাইক কমেন্ট করিয়ে নিবে ।এখন আপনার মনে হতে পারে আপনি লাইক না করলে কি ভাবে লাইক করিয়ে নিবে ?? কারন আপনি যখন নিবন্ধন করেছেন তখন তারা আপনাের আইডির এক্সেস নিয়ে নিয়েছে । হয়তো দেখা যাবে আপনার অাইডি দিয়ে তারা কোন পর্ন অথবা ধর্ম বিরোধী কোন পেজ ,স্ট্যাটাস এ লাইক কমেন্ট করিয়ে নিয়েছে ।আর তার নোটিফিকেশন আপনার পরিচিত জনদের কাছে চলে গেছে ,!!!তখন আপনার জায়গাটা কোথায় যাবে সেটা না হয় আপনিই বিচার করেন । সবশেষে বলতে চাই কি হবে এত পপুলার হয়ে ,যদি আমি এক নিমেষে মাটিতে পরে যাই ???
ভাল থাকবেন সবাই ,আজ এ পর্যন্তই । আবার দেখা হবে অন্য কোন বিষয় নিয়ে ।

One thought on "“অটো লাইক” নিবেন নাকি ? আজকে আলোচনা করব এই বিষয় নিয়ে ।"

  1. emon3200 Contributor says:
    Right


Leave a Reply