আসসালামু আলাইকুম । আশা করি সবাই ভাল আছেন ।

আজ আমি আপনাদের সাথে ছোট একটা সমস্যা নিয়ে আলোচনা করব । বিষয় ছোট হলেও অনেকের কাছে এটা খুবই গুরুত্ত্বপূর্ণ । আপনারা যারা ফেইসবুক একাউন্ট ব্যবহার করেন তারা অনেক সময় এমন কিছু সমস্যার সম্মুখিন হন যার কারনে আপনার ফেইসবুক একাউন্টটি একবারে বন্ধ করে দিতে চান । কিন্তু অনেকেই হয়তো বন্ধ করার নিয়মটা জানেন না । যারা ফেইসবুক একাউন্ট আজীবনের জন্য বন্ধ করে দিতে চান তাদের জন্য আজকের এই পোষ্ট । চলুন তাহলে দেখি কিভাবে ডিলিট করবেন আপনার ফেইসবুক একাউন্ট ।
১. আপনি যদি চান আপনার ফেইসবুক একাউন্ট এর তথ্য সমুহ আপনার পিসিতে সংরক্ষন করে তারপর ডিলিট করবেন । প্রথমে আপনি ফেইসবুক একাউন্ট এ প্রবেশ করুন । তারপর Settings => Account Settings => General ট্যাব এ যান । নিচের দিকে দেখুন Download a copy এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে ডাউনলোড করে নিন ।
২. আর আপনি যদি চান একাউন্টটি একবারে ডিলিট না করে কিছু দিনের জন্য ডিএকটিভ করে রাখবেন । তাও করতে পারেন । ডিএকটিভ করতে Settings => Account Settings => Security ট্যাব এ যান । নিচের দিকে দেখুন Deactivate your account এর লিংক আছে । এতে ক্লিক করে পাসওয়ার্ড চাইলে দিয়ে কনফার্ম বাটনে ক্লিক দিন । আপনি এই একাউন্টে পরবর্তী সময় আইডি এবং পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করলেই একটিভ হয়ে যাবে । ডিএকটিভ রাখতে একাউন্টে প্রবেশ করা থেকে বিরত থাকুন ।
৩. এবার আসুন দেখি আজীবনের জন্য একাউন্ট ডিলিট করতে কি করব । প্রথমে এই লিংকে ক্লিক করুন । যে একাউন্ট ডিলিট করতে চান সেই একাউন্ট এর আইডি পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন । আর প্রবেশ করা থাকলে তো আর লাগবে না । নিচের ছবি দেখুন এমন একটা পেইজ আসবে ।

7 thoughts on "ডিলিট করে দিন আপনার ফেসবুক একাউন্ট আজীবনের জন্য"

  1. Atiqur Rahman Mahbub Atiqur Rahman Mahbub Contributor says:
    কয় দিনপর dellete হবে??


    1. Sheikh Rasel Sheikh Rasel Author Post Creator says:
      14
  2. sth Contributor says:
    এই লিংক এ আইডি পাসওয়ার্ড দিয়ে লগিং করলে আইডি হ্যাক হয়ে যাবে,
    1. Sheikh Rasel Sheikh Rasel Author Post Creator says:
      gaja khaicen naki
  3. smsamin Contributor says:
    14 din ar moddhe abr log in korle ki e delete hobe na…?
  4. Akas Seikh Akas Seikh Contributor says:
    viaa…
    kauke ovissaas korar age,jachai kore nin.
    click korar pore j loading page asbe.tar url check kore confirm hote paren.
    #sth

Leave a Reply