ট্রিক বিডিতে ৩য় পুস্ট এটা আমার!

১ম&২য় পুষ্টের মত এই পুস্ট ও আপনাদের ভাল লাগবে আশা করি!!

প্রথমেই বলে রাখি ভাইয়া/ আপু আপনি আমার চেয়ে ভাল পারেন। তাই এই পোষ্ট আপনার জন্য নয়। যারা পারেনা তাদের হেল্প করার জন্যই পোষ্টটা।

ইদানিং রিপোর্ট এর কারণে অনেক আইডি ডিজেবল হয়ে যাচ্ছে। অনেক ইসলামপন্থী ভাই, বোনেরা আইডি হারাচ্ছেন। আমার আইডিটা ২ বার ডিজেবল হয়েছিল। প্রতিবারই রিকাভার করেছি।

সেই সূত্রে অনেকেই তাদের আইডি ঠিক করে দিতে বলে। কিন্তু সময়ের স্বল্পতায় মাত্র ৫ জন লোকের আইডি ঠিক করে দিতে পেরেছি। তাই আজ আপনাদের ডিজেবল
আইডি ঠিক করার সিস্টেমশেখাব।

আপনি কোন Disable আইডিতে লগ ইন করলে পেইজের উপরে নিচের
লিখাটা পাবেন। Your account has been disabled. If you have any questions or concerns, visit the Help Center .

এখানে Help Center অংশটুকু নীল কালির থাকবে। Help Center এ ক্লিক করলে আরেকটা পেইজ আসবে। সেই পেইজের একদম নিচে লিখা থাকবে For more information about our policies, please review the Facebook Community Standards. If you think your account was disabled by mistake,please let us know .

এখানে let us know অংশটা নীল কালির হবে। let us know তে ক্লিক করলে আরেকটা পেইজ আসবে। এখানে আইডি কার্ড আপলোড দেওয়ার অপশন পাবেন। আপনাকে আইডি কার্ড এর স্ক্যান করা ছবি বা ভাল ক্যামেরা দিয়ে তোলা ছবি আপলোড দিতে হবে। ক্ষেত্রবিশেষে আপনার নাম, বার্থডে, ইমেইল পূরণ করা লাগতে পারে। সেগুলো ঠিকভাবে পুরা করে Submit করুন। নিয়মিত Email চেক করুন। ওরা আপনার ইমেইলে সব ডিটেইলস জানাবে। আইডি ঠিক হয়ে গেলে তো মারহাবা। ঠিক না হলে ইমেইলে ফিডব্যাক পাওয়ার পর আবার একই নিয়মে আইডি কার্ড সাবমিট করুন।

কীভাবে ঠিক করতে হয় সেটা তো জানলেন কিন্তু অনেকেরই আইডি কার্ড নাই। তাদের তো ফেইক আইডি কার্ড ছাড়া কোন উপায় নেই। ফেইক আইডি কার্ড কীভাবে বানাবেন এটাও অনেকে জানেন না। যারা ফটোশপের কাজ পারেন তারা ২ মিনিটেই পিসিতে ফেইক আইডি কার্ড বানাতে পারেন। যারা ফটোশপের কাজ পারেন না বা পিসি নেই তারাও মোবাইলে বিভিন্ন ফটো ইডিটিং এপস দিয়ে ফেইক আইডি কার্ড বানাতে পারবেন। Google এ “ন্যাশনাল আইডি কার্ড” লিখে সার্চ দিলে কিছু ব্ল্যাংক কার্ড পাবেন। সেগুলো ইডিট করে খুব সহজেই ফেইক কার্ড বানানো যায়। আর যদি না পারেন বাজারে যে কোন কম্পিউটারের দোকান থেকে করে নিতে পারেন।
তবে একটা কথা আইডি কার্ডের ইনফরমেশন অবশ্যই ফেসবুকের সাথে মিলতে হবে। আর আমার পিসিটা নষ্ট হইয়ে গেছে, তাই রিকুয়েস্ট থাকবে কেও আইডি কার্ড বানিয়ে দিতে বলবেন না।
(“ধন্যবাদ”)

13 thoughts on "কীভাবে ডিজেবল (Disable) আইডি রিকাভার করতে হয়? এবার নিজেই করুন!"

  1. Musfiqur Rahman Musfiqur Rahman Contributor says:
    Vai amar fb id log in korle ai lekha ta ase

    (Thanks for your help
    We’ll take a look at the documents you submitted and get back to you. If we need more help confirming your name, we’ll reach out for additional documentation.)

    id ta ki thik kora jabe?

  2. fahim arfan Contributor says:
    vaia vlo 1ta post disen.bt amr id ta 2 months dhora disable ..amr nam ar sata fb id ar nam ar mil nai tai ank fake id make kora disi bt college id card dla real bola bt govt id chai jokon govt id jmn national id baniye di tokon fake bola. ajonno tara id dissa na…akon ki krbo plz help
  3. তুহিন MD Tuhin Islam Contributor says:
    Hammer tek ami o pare
  4. alamin143 Contributor says:
    ডিসেবল আইডি ফিরে আসতে কত সময় লাগে?
    1. M@hbub [email protected] Contributor Post Creator says:
      3din
  5. Md Kamal Hossen Kamal Hossen Contributor says:
    কারো ফেক আইডি কার্ড লাগলে আমি তো আছি
  6. Md Burhan Uddin Md Burhan Uddin Contributor says:
    Vai amar to id card nai r id te photo o dei nai tahole ki amar id ts fire pabar kuno system ache?
  7. monrahman Contributor says:
    amar national I’d lagbe faik.banie dite parben
  8. shafiq Contributor says:
    আমার fb id ta disabled hoye gece আইটি এক্সপার্ট der sahajjo dorkar post er admin doya kre apnr fb id ta den
  9. Md Sulaiman Sulaiman Contributor says:
    ভাই আমার আইডি ৩ মাস আগে ডিজেবল হইসে এখনো এনাবল করতে পারিনি। কিন্তু পাসওয়ার্ড চেঞ্জ হইসে। এখন আমি কি করবো? যে জিমেইল দিয়ে আইডি খুলসিলাম ওই জিমেইল অনেক আগেই নস্ট হয়ে গেছে। তার পরিবর্তে অন্য একটা জিমেইল দিয়ে রেখেছিলাম। সেইটা দিয়ে পাসওয়ার্ড চেঞ্জ করি। এখন আমি আমার আইডি কি ফিরে পেতে পারি? দয়া করে জানাবেন।
  10. Jaks Contributor says:
    আমার আইডি টা আজ ১০ দিনের মতো ডিজেবল হয়ে আছে। আমি বার বার মেইল করার পর ও ওরা রিপলে দিতেছে না।আমি এখন কি করতে পারি? আমি যে কোনো মূল্যে আমার আইডি ফিরে পেতে চাই।আপনি কি আমায় হেল্প করবেন?
  11. Mehedi Hasan Contributor says:
    let us know নামের কোন অপশন আমি পাইতাছি না ,কেউ একটা সল্যুশন দেন ?

Leave a Reply