ফেসবুকে একই নীল রঙ আর একই কালো অক্ষরে লেখা স্ট্যাটাস! আর কতদিন?

এবার একটু রঙ্গিন কিছু হোক। আর তাই ফেসবুক এবার নিয়ে এসেছে নতুন ফিচার। পুরো ফেসবুক জুড়েই চলছে এখন রঙয়ের ছড়াছড়ি। কি এই নতুন ফিচার? চলুন জানা যাক…!!

কালারফুল ব্যাকগ্রাউন্ড ফিচার! কিভাবে এড করব আমার ফেসবুকে?

ডিজিটাল ট্রেন্ড ব্লগ জানাচ্ছে ভিন্ন কথা। ভিডিও কেন্দ্রিক এক ফিউচার তৈরি করতেই চাচ্ছে ফেসবুক। কিন্তু তা বলে কি মানুষ সরে আসবে টেক্সট থেকে? সেই সম্ভাবনাকে গুড়িয়ে দিতেই বিভিন্ন রঙে ফেসবুকের টেক্সট সাজানোর এক নতুন ফর্মুলা! ফেসবুকে এলো কালারফুল ব্যাকগ্রাউন্ড ফিচার।

TechCrunch নামে একটি কোম্পানি প্রথম এই ফিচারটি সম্পর্কে জানায় সবাইকে। তবে পরবর্তীতে অফিশিয়ালি এটি ফেসবুক নিজেরাই বানায়। এই ফিচারটি কেবল মাত্র অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যই উপযোগী।

যেহেতু আমাদের বাংলাদেশে প্রায় ১০ লক্ষের অধিক মানুষ অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে তাই ফেসবুক খুললেই এখন দেখতে পাওয়া যাচ্ছে রঙিন ফেসবুকের স্ট্যাটাস।

ফেসবুকের আপডেটেড ভার্সনে স্ট্যাটাস দেবার সময় ভেসে উঠবে বিভিন্ন কালারের বন্যা। লাল, গোলাপি, হলুদ, কমলা রঙয়ের অপশন ভেসে উঠবে স্ট্যাটাস দেবার সময়ে। সেখান থেকে পছন্দমত কালার ব্যাকগ্রাউন্ড চয়েজ করেই ফেসবুকের স্ট্যাটাস দেওয়া যাবে।

Big text ফিচারটি খুব অল্পসময়ে ফেসবুকে ভাইরাল হয়েছিল। এখন এই কালারফুল ব্যাকগ্রাউন্ডও মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাবে বলে সবাই মনে করছে। আপাতত কেবল আন্ড্রয়েড ভার্সনে এই ফিচারটি পাওয়া গেলেও, সামনে আইফোন এবং ওয়েবেও দেখা যাবে এই ফিচারটি।

মার্ক জুকারবার্গ ভার্চুয়াল রিয়ালিটি এবং ভিডিও সমৃদ্ধ সোশ্যাল মিডিয়া সাইট গড়ে তোলার চেষ্টা চালাচ্ছেন। সেই হিসেবে এই কালারফুল ব্যাকগ্রাউন্ড ফিচারটি খুবই সিম্পল। তবুও এই সিম্পল ফিচারের প্রতি মানুষের আগ্রহ চূড়ান্ত। হুটহাট ফেসবুক এই ছোট ছোট ফিচার দিয়েই তার ইউজারকে আনন্দ দিতে ভীষণ ভালোবাসে।

তথ্যসূত্র: ডিজিটালট্রেন্ড, টেকক্রাঞ্চ ডটকম

8 thoughts on "এবার কালারফুল হলো ফেসবুকের স্ট্যাটাস!!"

  1. Md Khalid Md Khalid Author says:
    Thanks for onfo


  2. Nazrul Islam Nazrul Islam Contributor says:
    kivabe ami parteci na
    1. Shaheen Uddoula Shaheen Uddoula Author says:
      Facebook এর official Android app use করেন(must be updated)
    1. Raj gh Author Post Creator says:
      kano ki hoysa?
  3. Mosiurr Mosiurr Contributor says:
    vai app tar download link ta den to
  4. Raju Das Rudro Raju Author says:
    কোথাও তো লিখা নেই কিভাবে কালার পোষ্ট করব।

Leave a Reply