ইতিমধ্যে হয়ত কিছুজন দেখেছেন যে, কিছু Group এ Admins রা Page দিয়ে Group এ Post করছে।

তারা এটা তাদের Group কে তাদের Page এর সাথে Link করার মাধ্যমে করছে। নিচের Screenshots গুলো দেখুন তাহলে আরও ভালোভাবে বুঝতে পারবেনঃ



দেখতেই পাচ্ছেন HBO Page এর Groups tab রয়েছে। যার মাধ্যমে তারা তাদের একটি Group তদের Page এর সাথে Link করতে সক্ষম হয়েছে। এই Groups tab টি এখনো Facebook Team সব Page এর জন্য চালু করেনি। এটি এখনো Test করা হচ্ছে কিছু Pages এ।
CNET এর তথ্যানুসারে মাত্র ২% Pages এ Facebook Team এই Test টি করছে। জুন মাসে আরও অধিক Pages এ Groups tab চালু হবে বলে ধারণা করা হচ্ছে। সব Page এ Groups tab চালু হওয়া মাত্রই TrickBD তে Post করে জানিয়ে দিব, কিভাবে Page দিয়ে Group Create এবং Link করতে হয়…

আসুন জেনে নিই, এই Groups tab for Page এর Features সমূহঃ


(১) Page Admins এবং Editors তাদের Page দিয়ে নতুন Group Create করতে পারবে এবং Page এর সাথে ঐসব Groups Link করতে পারবে তারা যেগুলো Group এর Admin(Group Moderator হলে হবে না।)।

(২) যখন কোনো Page Admin বা Editor তাদের Page দিয়ে নতুন কোনো Group বানাবে বা কোনো Group Link করবে তখন Page এর সব Admins এবং Editors LINKED Group এর Admin এবং Page Moderator LINKED Group এর Moderator হয়ে যাবে সেই LINKED Group এর কোনো Membership না থাকা সত্ত্বেও। তবে কোনো Page Admin/Editor/Moderator কে যদি LINKED Group থেকে Block করা হয় তাহলে সেই Page Admin/Editor/Moderator সেই Group এর Admin/Moderator হওয়া দূরের কথা Group টাই খুঁজে পাবে না।

(৩) যদি কোনো Page Admin বা Editor Page দিয়ে Group Create করে তাহলে Page সেই Group এর Original Creator Status পাবে না অর্থাৎ যেকোনো Page Admin, Page Editor এবং Group Admin সেই Page কে Group থেকে Remove করতে পারবে। তাই Page দিয়ে Group না Create করে নিজের Facebook Profile দিয়ে Group Create করে সেটা Page এর সাথে Link করাই সর্বোত্তম।

(৪) Page এর সাথে LINKED করা Group এ Page Admins এবং Editors Page দিয়ে সেই Group এ Like/React, Post এবং Comment করতে পারবে।

(৫) একটি Page এর সাথে একাধিক Groups Link করা যাবে এবং একটি Group এর সাথেও একাধিক Pages Link করা যাবে।

(৬) Group এ Page Link করার পর Page টিকে Group Moderator বা Memberও বানানো যাবে। তবে এক্ষেত্রে Page এর Groups tab এ Group টি Show করবে না।

(৭) Page দিয়ে Group এ Post করলে Page এর Post এর মতো সেই Post এর Reaches দেখা যাবে ।

আশা করি, TrickBD Facebook Page এরও একটি LINKED করা Group হবে, যেখানে সব TrickBD Users রা Join করবে।

3 thoughts on "শীঘ্রই Facebook Page দিয়ে Group এ Post করা যাবে"

  1. MD Amin MD Amin Contributor says:
    আসসালামু আলাইকুম, ভালো আছেন সবাই? একটি সমস্যায় পড়ে আপনাদের নিকট সাহায্যের জন্যে আসলাম, আশাকরি আপনারা আমায় সাহায্য করবেন!? সমস্যাটি হল আমার Samsung galaxy J100H ফোনে। আমি যদি ফোনটিতে কোনপ্রকার গেম খেলি, তবে হঠাৎ গেম থেকে কোন কারণ ছাড়াই বের হয়ে যাই। যেমনঃ আমি 8Ball Pool খেলছি, খেলার মধ্যেই হঠাৎ একটু পর পর বিনা কারণে বের হয়ে যাই। দয়া করে কেউ আমায় উক্ত সমস্যাটির সমাধান দিন প্লীজ!
  2. azizulhaque azizulhaque Contributor says:
    যে সকল Contributor রা আমার মতো, trickbd te post করতে পারতেছেন না, তারা আমাদের সাইডে পোষ্ট করুন, → Dependbd.com রেজিস্ট্রেশন করলেই Author.
    Amak massage korlei hobe.
    Fb.com/azizulhaque.8
  3. FJ THE DEVIL Contributor says:
    ato spam keno

Leave a Reply