বিসমিল্লাহির রাহমানির রাহিম।

সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও সালাম।আসসালামু আলাইকুম।কেমন আছেন সবাই।আশা করি ভালই আছেন।ভাল থাকুন,সুস্থ থাকুন এই প্রত্যাশা ব্যক্ত করে আমি আমার আজকের টিউন শুরু করছি।

হয়তো মাঝে মধ্যেই আপনার ফেসবুক প্রোফাইলটি ব্লক হয়ে যায়৷ তখন না যায় কোন বন্ধুকে রিকোয়েস্ট পাঠাতে৷ না পারা যায় বন্ধুদের সঙ্গে চ্যাটে গল্প করতে৷ কিন্তু, কেন আপনার প্রোফাইলটি ব্লক হয়েছে, তার কারণও হয়তো আপনার অজানা৷ আসলে ফেসবুকের কিছু গাইড লাইন আছে, কোনও কারণে তা ভঙ্গ করলেই আপনার প্রোফাইল ব্লক হয়ে যাতে পারে৷ তা হতে পারে সাতদিন কিংবা একমাস? আবার পুরো প্রোফাইলটাই ডিলিট হয়ে যেতে পারে৷ তাই জেনে নিন ঠিক কী কী কারণে ফেসবুক প্রোফাই ব্লক হয়ে যায়৷
ফেসবুকে জাল প্রোফাইল চেনার সহজ উপায় কী?
১. ফেসবুক স্ট্যাটাসে বা মেসেজে আক্রমাত্মক এমন কিছু লিখবেন না যেটা পড়ে মনে হয় আপনি কাউকে হুমকি দিচ্ছেন৷ এমনটা যদি করেন তাহলে সেই ব্যক্তি আপনার অ্যাকাউন্টে রিপোর্ট করে তাহলে আপনি কিন্তু ব্লক হতেই পারেন৷ ভারতে ফেসবুক এই অভিযোগটিকে খুবই গুরুত্বসহকারে বিচার করে। তাই আপনার ফেসবুক অ্যাকাউন্টটি থেকে কাউকে হুমকি দেওয়া থেকে বিরত থাকুন।
২. যারা নতুন ফেসবুক অ্যাকাউন্ট করেছেন, তারা ফেসবুকে ফ্রেন্ড লিস্ট বন্ধু বাড়ানোর জন্য একদিনে একাধিক জনকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দেয়৷ যা মোটেও ঠিক নয়। এই ভাবে সীমা অতিক্রম করলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হওয়া থেকে কেউ বাঁচাতে পারবে না।
৩. একই দিনে যদি ফেসবুক পেজ বা গ্রুপে একই মেসেজ লিখে একাধিক বার মেসেজ করা হয় তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে। এ ক্ষেত্রে আপনি সেই সব মেসেজ করার সময় কিছুটা পরিবর্তন করে মেসেজ করুন।
৪. আপনি যদি আপনার নিজের ফেসবুক ওয়ালেও একই টিউন একাধিক বার করেন তাহলে সেটাকে ফেসবুক স্প্যাম ভেবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে৷ তাই এটা থেকে বিরত থাকার চেষ্টা করুন।
৫. আপনি যদি প্রতিদিন একাধিক ফেসবুক ফ্যান পেজে লাইক করেন তাহলে আপনাকে প্রথমে সতর্কবার্তা দেবে। আপনি যদি তাও একইভাবে কাজটি চালিয়ে যান, তাহলে অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে।
৬. পর্নোগ্রাফি মানে অশ্লীল ফটো কিংবা ফটো টিউন বা আপলোড করতে আপনি ভালবাসলেও ফেসবুক কিন্তু এটা একেবারেই পছন্দ করে না৷ তাই এই অশ্লীল ফটো ভিডিও টিউন থেকে বিরত থাকার চেষ্টা করুন।

৭. আপনি যদি আপনার নাম ছেড়ে ফেক নাম মানে কোন কোন বড় সেলিব্রেটির নাম দিয়ে আপনার অ্যাকাউন্ট খোলেন এবং সেই অ্যাকাউন্টে অভিযোগ হলে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে পারে।
৮. আপনি আপনার বাড়ির প্রিয় পোষা বিড়াল বা কুকুরটিকে খুব ভালবাসেন৷ তাই তার নাম দিয়ে একটা অ্যাকাউন্ট খুলে ফেললেন তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক করে দিবে ফেসবুক।
৯. আপনি যদি ভাবেন আপনার অ্যাকাউন্টটিকে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য ব্যবহার করবেন তাহলে আপনি ভুল ভাবছেন এই ভাবে কোনও অ্যাকাউন্ট চালালে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে বাধ্য।
১০. এছাড়াও প্রচুর পরিমানে বিরক্তিকর ফটো ট্যাগ, ফেক অ্যাকাউন্ট খোলে এবং সেটা ফেসবুক শনাক্ত করতে পারলেই সেই অ্যাকাউন্ট ব্লক করে দেয়।

আপনার জন্য আরো টিউনঃ

[আপডেট পোষ্টঃ ] ফ্রিতে জিতে নিন পেন্ড্রাইভ,আইপড,আইফোন ৬,হেডফোন,কেমেরা সহ আকর্ষণীয় গিফট। যারা একাউন্ট খুলতে পারেন নাই তাদের জন্য সব সম্যসার সমাধান।

ফ্রিতে জিতে নিন পেন্ড্রাইভ,আইপড,আইফোন ৬,হেডফোন,কেমেরা সহ আকর্ষণীয় গিফট

One thought on "যে কারণে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হতে পারে !বিস্তারীত জানুন।"

  1. bandhan Contributor says:
    Vaia, Ami ekta facebook account khulechi. To reind search dite giye dekhi onek age amar cousin amake ekta facebook account khule diechilo. To picture ta ami new accout-e ante chai ba oi account punoray chalu korte chai, shejonno addfriend-e click na kore report kore felesi.Oi account er
    email, user name kinba phone no. kisui janina.

    Ekon sei account bodhoy block hoye gese. Karon broken or removed page notification ashche. Ki korbo.

    Report ta abar pore cancel koresi. Account ta ki abar unblock hobe? naki ovabe thakbe?



Leave a Reply