বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক তাদের বৈপ্লবিক “লাইক” বাটনের মাধ্যমে সাইটটির ব্যবহারকারীদের ভালোলাগা প্রকাশের এক অনবদ্য উপায় সূচনা করেছিল।

কিন্তু ফেসবুকে পছন্দ বা লাইকের বিপরীতে অপছন্দ অর্থাৎ ডিজলাইক বাটন এখনও পর্যন্ত নেই। বছর দুয়েক আগে মেসেঞ্জার অ্যাপে বন্ধুদের মেসেজের মাধ্যমে ডিজলাইক স্টিকার পাঠানোর অপশন চালু হলেও সেটা শুধুমাত্র ইনবক্সেই সীমাবদ্ধ। একটু ডিজলাইকের জন্য ব্যবহারকারীদের “হাহাকার” (!?!) অবশেষে শুনতে পেয়েছেন ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ।

হ্যাঁ, গতকাল তিনি সংবাদ মাধ্যমকে নিশ্চিত
করেছেন যে, তারা একটি ডিজলাইক বাটন তৈরির জন্য কাজ করছেন।
ফেসবুক হেডকোয়ার্টার্সে এক প্রশ্নোত্তর পর্বে জাকারবার্গ বলেন, “লোকজন বহু বছর ধরে ডিজলাইক বাটন চাচ্ছেন। আজ একটি বিশেষ দিন, কারণ আজ সেই দিন যেদিন আমি বলতে পারি যে আমরা এটির (ডিজলাইক বাটনের) ওপর কাজ করছি এবং ভবিষ্যতে এটা চালু করব”।

তিনি বলেন, আমরা ডিজলাইক বাটন ফেসবুক ব্যবহারকারীদের একে অন্যকে ডাউনভোট দেয়ার জন্য দিচ্ছিনা, বরং লোকজনের ভালোলাগা/মন্দলাগা প্রকাশ করার একটা উপায় করে দিচ্ছি।

ফেসবুকে ডিজলাইক বাটন আসছে খুব শীঘ্রই। এটি চালু হলে ব্যক্তি ও ফ্যানপেজের পোস্টে আপনার পছন্দ/অপছন্দ জানান দিতে সরাসরি ডিজলাইক করতে পারবেন। ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে অবশ্য আগে থেকেই ডিসলাইক অপশন চালু আছে।

One thought on "ফেসবুকে আসছে ডিজলাইক বাটন!"

  1. farmarboy Contributor says:


Leave a Reply