আসসালামু আলাইকুম? কেমন আছেন আপনারা? আসাকরি ভালই আছেন।অনেক দিন পর আপনাদের মাঝে ফিরে এলাম

⚙️

ডেস্কটপ অ্যা♦♦♦

ফেসবুক মেসেঞ্জারের জন্য পৃথক ডেস্কটপ অ্যাপ আসছে। বর্তমানে ডেস্কটপ ডিভাইসে মেসেঞ্জার ব্যবহার করার সুবিধা রয়েছে। ফেসবুকে লগইন করে এ সুবিধা পাওয়া যায়। তবে আলাদা করে মেসেঞ্জারের ডেস্কটপ সংস্করণ তৈরির উদ্দেশ্য হচ্ছে একে ‘সংযুক্তকরণ টুল’ হিসেবে ব্যবহার করা। বিভিন্ন প্রতিষ্ঠানের উপযোগী করে একে গড়ে তোলা ডেস্কটপ মেসেঞ্জারের মাধ্যমে ভিডিও কল, বিভিন্ন প্রকল্প একত্রীকরণ বা একাধিক চ্যাটিং–কাজের উদ্দেশ্য এ পরিবর্তন আনছে ফেসবুক।

⚙️দ্রুতগতির মেসেঞ্জার সেবা: ফেসবুক তাদের মেসেঞ্জার অ্যাপটিকে এমনভাবে নকশা করছে, যাতে এটি আরও দ্রুতগতিসম্পন্ন হয়। এ ছাড়া ডিভাইসে মেসেঞ্জার অ্যাপ যাতে কম জায়গা ব্যবহার করে, সেটিও গুরুত্ব দিচ্ছে ফেসবুক। তারা এ প্রকল্পের নাম দিয়েছে ‘লাইটস্পিড’। এ প্রকল্পের অধীনে মেসেঞ্জার অ্যাপটি ২ সেকেন্ডে চালু ও মাত্র ৩০ এমবি জায়গা নেবে। এ জন্য নতুন কোড করে অ্যাপ তৈরি করছে তারা।

⚙️

কাছের বন্ধুদের নিয়ে গ্রুপ:

ফেসবুকের মেসেঞ্জারে ভবিষ্যতে ক্লোজ ফ্রেন্ডস গ্রুপস নামের একটি ফিচার চালু হবে। এ ফিচারের অবশ্য কোনো আনুষ্ঠানিক নাম ঠিক হয়নি। পরিবারের সদস্য ও নিকটতমদের সঙ্গে যোগাযোগ ও কনটেন্ট শেয়ারের জন্য নির্দিষ্ট জায়গা হবে হবে। নিকটতম বন্ধু তৈরি এবং শুধু তাদের কনটেন্ট নিউজফিডে দেখার সুবিধা থাকবে এতে। প্রাইভেসিকে গুরুত্ব দিতে এ ফিচার তৈরি করছে ফেসবুক। এর মাধ্যমে ব্যবহারকারী একাধিক গ্রুপ তৈরি করতে পারবে। এ গ্রুপের মধ্যে কোনো ব্যবসাকে ঢোকাবে কি না, তা এখনো পরিষ্কার করেনি ফেসবুক।

ফেছবুকে আমি

3 thoughts on "ফেসবুকে নতুন ৫ টি বড় পরিবর্তন আসছে ম্যাসেঞ্জারে"

  1. AL EMRAN Contributor says:
    Nice post
    1. Md Robin Author Post Creator says:
      tn bro
  2. ABUBOKOR Contributor says:
    Prothom alo theke copy kora hoiche

Leave a Reply