আসসালামুআলাইকুম, আশা করি সবাই ঘরে আছেন, সুস্থ আছেন। যদি সবাই অনেক বোরিং সময় কাটাচ্ছেন। কিন্তু দেশের যা অবস্থা ভালো না লাগলেও “ঘরে থাকুন ; সুস্থ্য থাকুন।”

মূল কথায় আসি, আমরা সবাই এখন লকডাউনে আছি। এখন পুরো সময়টাই আমরা ফ্রিভাবে কাটাচ্ছি। তো এই সুযোগে অনেকেই আমাদের একটা ফেসবুক পেইজ বড় করার চিন্তা করছি। বিষয়টা কিন্তু খারাপ না। ফেসবুক আইডি, ফেসবুক পেইজ খুলা কঠিন কিছুনা। ৫ মিনিটের কাজ এগুলা। কিন্তু পেইজ লাইক বাড়ানোটাই মূল বিষয়।

আজকে আমি ফেসবুকে লাইক বাড়ানোর বিষয়টা সম্পূর্ণ ক্লিয়ার করে ধরার চেষ্টা করবো। আমরা অনেকেই পেইজ খুলে ফেসবুকের বিভিন্ন জায়গায় সেটাকে শেয়ার করি। অন্যদের গ্রুপে, মেসেঞ্জারে, আইডিতে শেয়ার করে করে লাইক বাড়ানোর চেষ্টা করি। এভাবে হয়তো হাতে গুনা কয়েকটা লাইক আসবে। কিন্তু পেইজটাকে কখনো বড় করা যাবেনা,যেমনটা আপনি চাচ্ছেন। বরং অন্যদের গ্রুপে, মেসেঞ্জারে শেয়ার করার ফলে আপনার প্রতি তাদের একটা খারাপ আকর্ষণ তৈরী হয়। “প্লিজ আমার পেইজটায় একটি লাইক দিন” এটি অনেকটা ভিক্ষা চাওয়ার মতো, তাই অনেকেই এটা পছন্দ করেননা।

সত্যি এটাই যে আপনি কিছু টাকা ইনভেষ্ট না করে আপনার পেইজেটিকে বড় করতে পারবেননা। যদি পেইজটি আপনার দরকারী হয় এবং কিছু টাকা খরচ করতে সমস্যা না থাকে তাহলে এই পোষ্টটি আপনার জন্য। ফেসবুক পেইজে লাইক বাড়ানোর বৈধ এবং একমাত্র প্রন্থা হচ্ছে পেইজটিকে প্রমোট (Promote) অথবা বুষ্ট (Boost) করা। যারা জীবনে একবার হলেও ফেসবুক পেইজ খুলেছেন তারা শব্দগুলোর সাথে পরিচিত। আর যারা এগুলো এখনো বুঝেননা তাদেরকে বুঝিয়ে বলছি।

ফেসবুক পেইজ প্রমোটের মাধ্যমে আপনার পেইজটি অন্যদের নিউজফিডে যাবে। এতে করে মানুষ আপনার পেইজটিতে লাইক করবে। আর পেইজের কোনো পোষ্ট যদি বুষ্ট করেন তাহলে সেই পোষ্টটা সবার নিউজফিডে যাবে আর তারা সেটিতে লাইক,কমেন্ট করবে। সহজ ভাষায় হচ্ছে যদি প্রমোট করেন তাহলে আপনার পেইজটিতে লাইক পারবে। আর নির্দিষ্ট কোনো পোষ্ট বুষ্ট করলে শুধু ওই পোষ্টটায় অনেক লাইক,কমেন্ট আসবে।

প্রমোট / বুষ্ট কিভাবে করবেন ?

প্রমোট বা বুষ্ট করার জন্য আপনার দরকার হবে একটি মাষ্টারকার্ড। অর্থাৎ মাষ্টারকার্ড দিয়ে আপনার ফেসবুক প্রমোটের খরচটা ফেসবুককে পেমেন্ট করতে হয়।

মাষ্টারকার্ড কোথায় পাবেন ?

বিদেশী কিছু কোম্পানি আছে যারা মাষ্টারকার্ড প্রদান করে থাকে। তবে সেটা পাওয়া একটু কষ্ট হয় যায়। আমার জানামতে বাংলাদেশী ইয়েষ্টার্ন ব্যাংক লিমিটেড (EBL) খুব সহজে মাষ্টারকার্ড দিয়ে থাকে। এই ব্যাংক থেকে মাষ্টারকার্ড পেতে হলে পাসপোর্ট থাকা লাগবে ৫০০ টাকা লাগবে। কার্ডটি নেওয়ার পর সেটিকে ডলার ঢুকিয়ে আপনি সহজেই প্রমোট এবং বুষ্ট করতে পারবেন। প্রতি ডলারের দাম ৮০-৮৫ টাকা করে থাকে।

আর যদি আপনি মাষ্টারকার্ড নিতে না পারেন তাহলে যার কাছে মাষ্টারকার্ড আছে তার থেকে প্রমোট করিয়ে নিতে পারবেন।

কিছু জরুরী কথাঃ

ট্রিকবিডি থেকে বেশ কয়েকজন আমাকে ফেসবুকে বলেছিলো তারা নাকি প্রমোট বুষ্ট করতে গিয়ে অনেককে আগে টাকা দিয়ে প্রতারিত হয়েছে। টাকা নেওয়ার পর প্রমোট না করে তাদের ব্লক দিয়ে দেই।
তাই এমন প্রতারণা থেকে বাঁচতে যাদের পেইজ প্রমোট করা জরুরী কিন্তু মাষ্টারকার্ড পাচ্ছেননা তারা চাইলে আমার কাছ থেকে প্রমোট বা বুষ্ট করিয়ে নিতে পারেন। (কারো কাছ থেকে আমি বাড়তি থাকা রাখবোনা)।

আপডেট খবর পেতে ভিসিট করুন : https://mcnews24.com/

 আজ এই পর্যন্তই। কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন আবার বুঝিয়ে দেবো। সবাই সাবধানে থাকবেন। ভালো থাকুন ভালো রাখুন। আল্লাহ হাফেজ।
#StayHome #StaySafe

14 thoughts on "ফেসবুক পেইজের লাইক বাড়াবেন যেভাবে – Promote/Boost Facebook Page"

  1. Nadimmoon Contributor says:
    Ata full post na
  2. Mosiurr Contributor says:
    vai samsung store theke amake 1taa theme kine dite parben?
  3. F.A Rifat Contributor says:
    Faltu post
  4. Mahfojur Rahman(Shakib) Contributor says:
    কেউ আমারে একটু হাসি হাওলাত দিবেন,,,???
    আমার হাসি শেষ হয়ে গেছে??????
  5. Astonnoor Subscriber says:
    কেও আমাকে মার ভাই
  6. Rasel_Linksys Contributor says:
    ও ভাই মারো মুজে মারো?
  7. Jonh123 Contributor says:
    কেউ কি পারেন একটা fb id নষ্ট করে দিতে আজীবনে জন্য এই id নষ্ট করে দিলে আমাদের সবার জন্য ভালো। যদি কেউ পারেন তাহলে আমি link দিব

Leave a Reply