সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সম্প্রতি নতুন ডিজাইনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নতুন ডিজাইনের মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ব্যবহারকারীরা। অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন এ ডিজাইন নিয়ে। 

 

ব্যবহারকারীদের মতে, ফেসবুকের নতুন ডিজাইনে যারাই কাজ করেছেন তাদেরকে চাকরিচ্যুত করা উচিত। নতুন এ ডিজাইনকে ‘কুৎসিত’ বলে দাবি করেছেন কিছু ব্যবহারকারীরা।

ফেসবুকের নতুন ডিজাইনে ওয়েবসাইটের ওপরে এতদিনের পরিচিত নীল রঙয়ের বারটি সাদা করেছে। বারের অংশেই থাকবে হালকা ধূসর রঙে নিউজ ফিড, মেসেঞ্জার, নোটিফিকেশন, ওয়াচ, মার্কেটপ্লেস এবং গ্রুপ আইকন। আবার সেখানের লোগোতেও এসেছে পরিবর্তন।

 

সেপ্টেম্বরের শুরু থেকে সব গ্রাহককে নতুন ডিজাইন ব্যবহারে বাধ্য করবে ফেসবুক। তার আগ পর্যন্ত পুরানো ডিজাইনে ফিরে যাওয়ার জন্য সুযোগ রেখেছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

একটি পপ-আপ নোটিফিকেশনের মাধ্যমে ব্যবহারকারী ফেসবুকের নতুন সংস্করণ ব্যবহার করতে পারছেন। এই নতুন সংস্করণে টেক্সটগুলো আগের থেকে আরও বড় ও পরিষ্কার দেখাচ্ছে। সেখানে দুই ধরনের মুড রাখা হয়েছে। লাইট মুডের পাশাপাশি ডার্ক মুডও ব্যবহারের সুযোগ পাচ্ছেন ব্যবহারকারীরা।

পপ-আপের একটি নোটিফিকেশনে ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ব্যবহারকারীদের আরও উন্নত অভিজ্ঞতা দিতে ক্লাসিক সংস্করণকে বিদায় দিচ্ছে তারা। নতুন সংস্করণে ফেসবুক দ্রুত লোড হবে বলেও জানাচ্ছে তারা। এছাড়া ডার্ক মুড ব্যবহারের একটি সুযোগ থাকবে, যার ফলে ব্যবহারকারীর চোখের ওপর চাপ কম পড়বে।

 

আমার মুভি ডাউনলোড সাইট ভিজিট করুন:  No. 1 Movie Download Site

আমার Mp3 গানের ওয়েবসাইটভিজিট করুন :Mp3 Download Site

9 thoughts on "‘ক্ষোভ’ ফেসবুকের নতুন ডিজাইন নিয়ে 2020 || New Design Facebook 2020"

  1. MD Abdul Mannan Contributor says:
    ক্রোম ব্রাউজার এর ডেক্সটপ মুড নিয়ে আমি খুবই বিভ্রান্ত
    1. DaudTech.Shop Author Post Creator says:
      kano ki problem
  2. reaz101 Contributor says:
    এটা বিটা ডিজাইন গ্রাহকতো আগের ডিজাইনেও চলে যেতে পারে আর বিটা ডিজাইনে পেজের অনেক কিছুই নাই আমি নিজেই ব্রিভান্তের শিকার হইছি
    1. DaudTech.Shop Author Post Creator says:
      Beta DesignTest Purpose Used Kora hoy
  3. Lipon Islam Author says:
    হুম আমিও কিছু ফিচারে বিভ্রান্ত হয়েছি
  4. tahersiddik Contributor says:
    Nice
    bdtwist . com a ekon 1000 view a 100taka apnio ekon theke income shuru kore din bdtwist a
  5. abirh104 Contributor says:
    আমার নতুন ডিজাইন আসছে না। আনব কিভাবে?

Leave a Reply