অনেকেরই ওয়েবসাইটের ডোমেইন ফেসবুক থেকে ব্লক হয়ে যাচ্ছে, এবং এর কারণে তারা তাদের ওয়েবসাইটের কন্টেন্ট গুলো ফেসবুকে শেয়ার করতে পারছে না । ফেসবুক কিছু কারণে ডোমেইন ব্লক করে ।

  • XYZ ডোমেইন ও আরো কম মানের ডোমেইন গুলো ফেসবুক খুব শিগ্রয় ব্লক করে দেই, অনেক সময় দেখা যায় কোনো কারণ ছারাই এখনো কেনা হয়নি এমন ডোমেইন ও ফেসবুক ব্লক করে রেখেছে । আমার জানামতে .COM, .NET, .ORG ইত্যাদি এসকল ডোমেইন গুলো খুব কম ব্লক করে ফেসবুক ।
  • ফ্রি ডোমেইন সঙ্গে সঙ্গে ব্লক করে দেই ফেসবুক .TK, .ML ,GA ইত্যাদি এসকল ডোমেইন গুলো ব্যবহার করে দেখুন খুব অল্প সময়ের মধ্যেই ডোমেইন ব্লক হবে ।
  • অনেক সময় সাবডোমেইনের জন্য মেইন ডোমেইন ব্লক হয়, সাবডোমেইন যতো কম পারা যায় ততোই শেয়ার না করা ভালো ।
  • খারাপ কোনো কন্টেন্ট এর লিঙ্ক ফেসবুকে শেয়ার করলে ফেসবুক থেকে ঐ ডোমেইনটি ব্লক হয়ে যাবে , (Facbook Hack, adult 18+ video, Hacking tips ) ইত্যাদি এসকল কন্টেন্ট লিঙ্ক বা কন্টেন্ট সাইটে থাকলে ডোমেইন ব্লক করে ।
  • অনেক সময় অতিরিক্ত মাত্রায় ডোমেইন লিঙ্ক শেয়ার করার জন্য ও ওয়েবসাইট লিঙ্কটি ব্লক করা হয় ।

আমার জানামতে আমার অভিজ্ঞতা থেকে এই কয়টি বিষয়ের কথা বললাম, আরো অনেক কারণেও ফেসবুক থেকে ডোমেইন ব্লক করে থাকে । তবে আমার বলা এই কারণ গুলোর জন্য ডোমেইন বেশি ব্লক হয়, এগুলো মেনে চলতে পারলে আপনার ডোমেইন ফেসবুক থেকে ব্লক হওয়ার সম্ভাবনা অনেক কম ।

ডোমেইন ফেসবুকে ব্লক হওয়ার আগে…

আপনার ডোমেইন যদি ফেসবুক থেকে এখনো ব্লক না হয় তাহলে আমার দেওয়া এই ছোট্ট টিপ্সটি কাজে লাগান আশা করি ভবিৎতে আপনার ডোমেইনটি আর ব্লক হবে না , আপনারা অনেকেই হয়তো ওয়েবসাইট এস,ই,ও এর কথা শুনেছেন ? ওয়েবসাইট সার্চ ইঞ্জিনে শো করানোর জন্য এস,ই,ও করতে হয়, আর আপনি আপনার ওয়েবসাইট্টি যেসকল সার্চ ইঞ্জিনে শো করাতে চান সেসব সার্চ ইঞ্জিনে ওয়েব মাস্টার টুল নামে একটা আলাদা জায়গা থাকে সেখানে ডোমেইন এড করলে ঐ সার্চ ইঞ্জিন আপনার সাইটকে ইন্ডেক্স করা শুরু করবে । ঠিক তেমনি ফেসবুক এর একটা ওয়েব মাস্টার টুলস নামক আলাদা স্থান আছে আর আমরা আমাদের ডোমেইন সেখানে যোগ করব, আর এর ফলে আমাদের ডোমেইন্টি ফেসবুক ব্লক করবে না ভুল-বশত কোনো কারণে হয়তো ব্লক করতেও পারে ।

 

ফেসবুক ওয়েব মাস্টার টুলস এ ডোমেইন ভেরিফাই করার জন্য নিচের লিঙ্কে প্রবেশ করুন ।

Facwbook Web Master Tools

উপরে দেওয়া লিঙ্কটিতে ক্লিক করুন, আপনাকে ফেসবুকের ওয়েব মাস্টার টুলস এর পেজে নিয়ে যাওয়া হবে , এরপর…

উপরে যেই স্ক্রিনসুট্টি দেখতে পারছেন আপনার ঠিক এরকম না ও আস্তে পারে, যেরকমই আসুক না কেনো আপনার ফেসবুক আইডি লগিন করে নিলে ঠিক উপরের মতো চলে আসবে, সেখান থেকে Verify Domain এ ক্লিক করুন ।

 

এবার এটা Add বাটনে ক্লিক করুন ।

 

 

এবার আপনার ডোমেইন নেমটি বসিয়ে Add Domain এ ক্লিক করে দিন । ব্যাস কাজ এটুকুই আপনার ডোমেইনটি যুক্ত হয়ে গেছে , এখন ডমেইনটি সল্প মাত্রাই ভালো জিনিস শেয়ার করুন ফেসবুকে খারাপ কোনো কন্টেন্ট না দেওয়ায় ভালো ।

 

 

 

তারপরও কেউ কোথাও না  বুঝলে কমেন্ট করুন, অথবা নিচের ভিডিওটি দেখুন ।

 

 

ডোমেইন ফেসবুকে ব্লক হওয়ার পরে…

আপনার ডোমেইনটি যদি অলরেডি ফেসবুক ব্লক করে দিয়ে থাকে তাহলে এখন ডোমেইনটি আনব্লক করার জন্য আপনাকে ফেসবুকের সাপোর্ট টিমের কাছে আবেদন করতে হবে, তারা আবেদনটি দেখে হয়তো পূণরায় আপনার ডোমেইনটি আনব্লক করে দিতে পারে । তাহলে আসুন এবার জেনে নেই কিভাবে ডোমেইন আনব্লক করব ?

 

ফেসবুক থেকে ডোমেইন নেম আনব্লক করার জন্য নিচের লিঙ্কে প্রবেশ করুন ।

Facebook Sharing Debug

উপরের লিঙ্কটিতে প্রবেশ করার পর আপনার সামনে নিচের স্ক্রিনসুটের মতো একটা পেজ আসবে ।

 

এই পেজে আপনার ব্লক হোয়া ডোমেইন নেমটি লিখুন । এরপর Debug বাটনে ক্লিক করুন ।

 

এরপর We can’t review this website because the content doesn’t meet our Community Standards. If you think this is a mistake, please let us know. এই লেখাটির শেষে let us know তে ক্লিক করুন ।

 

 

এবার এই পেজের ফাকা জায়গাটিতে আপনার আবেদনটি লিখুন ঠিক যেমনভাবে ক্লাস ফাকি দিলে হেডস্যার এর কাছে দরখাস্থ লিখতে হয় । তবে এটি অবশ্যয় ইংরেজিতে লিখতে হবে ।

Hello! Facebook, I am glad to know that your team take action aggaisnt spam, malware. Recently I have seen that my link (YOUR SITE LINK HERE ) has blocked but i doesn’t goes aggaisnt your security. Please Unblock my website and obligue thereby. Thank you Facebook Team.

আপ্নাদের জন্য আমি লিখে দিলাম উপরের টেক্সট্টি কপি করুন এবং YOUR SITE LINK HERE এই জায়গাটিতে আপনার ব্লক হওয়া ডোমেইনটি দিন এরপর Send এ ক্লিক করে পাঠিয়ে দিন । ফেসবুক টিম আপনার আবেদনটিন দেখে ডোমেইনটি আনব্লক করে দিবে ।

 

তারপরও আজকের টিউটোরিয়ালটি বুঝতে কারো কোনো সমস্যা হলে কমেন্ট করুন বুঝিয়ে দিব । আর হ্যা অবশ্যয় নামজের সময় হলে নামাজ পড়ুন ।

 

 

সোজন্যেঃ OurTrick.Com

 

 

হ্যালো ভাইয়া, এরকম আরো অনেক টিপস এবং ট্রিক্স এর ভিডিও পেতে আমার চ্যানেলটি আবশ্যয় সাবস্ক্রাইব করবেন । আমি প্রতিদিন আপনাদের জন্য ভিডিও আপলোড করব ,। ইনশাআল্লাহ আমার চ্যানেলে সাবস্ক্রাইব করে পাশে থাকুন আমি আপনাদেরকে ওয়েব ডেভোলোপমেন্ট এবং ওয়েব ডিজাইন শিক্ষিয়ে দিব আমি যতো জানি । ছোট ভাইয়ার চ্যানেলটি থেকে একটু ঘুরে আসুন ভাইয়া…

 

15 thoughts on "ফেসবুক থেকে আপনার ওয়েবসাইটের ডোমেইন ভেরিফাই করে নিন, জীবনে আর কখনো ডোমেইন ব্লক হবে না । ( এবং ব্লক হওয়া ডোমেইন আনব্লক করুন )"

  1. Atikur Atikur Contributor says:
    nice


    1. Md Baijit Bustami Md Baijit Bustami Author Post Creator says:
      Tnq u
  2. mdalamingazi mdalamingazi Contributor says:
    Admin post approved na korar karon ki 2 mas dore post pending e ace
  3. mdalamingazi mdalamingazi Contributor says:
    trickbd.in site ti sell kora hobe
  4. AM Mizan AM Mizan Contributor says:
    আমার ডট কম ডোমেইন এবং ভেরিফাই করা। তারপর ও ব্লক খাইছে।
    1. Md Baijit Bustami Md Baijit Bustami Author Post Creator says:
      Valo vabe verified hoi ni hoito
    2. AM Mizan AM Mizan Contributor says:
      ভেরিফাইড তো ভেরিফাইডই সেখানে আবার ভালো খারাপের কি আছে???
  5. sakil sakil Contributor says:
    10$ withdraw korbo kivabe, bollen na to
  6. Umar Umar Author says:
    ডোমেন প্রটেকশন দিলেই যে ব্লক হবে না এমন না,,,
    তাও হবে,, এটা শুধু ৭০% ডোমেইন ব্লক থেকে রক্ষা করে আর বাকি ৩০% আপনার নিজের দ্বার প্রটেকশন হবে।
    1. Md Baijit Bustami Md Baijit Bustami Author Post Creator says:
      Ha
    2. jobaidulmt jobaidulmt Contributor says:
      apnar https://trickbdwap.com/ ei website ta unblock korben ?


    1. Md Baijit Bustami Md Baijit Bustami Author Post Creator says:
      tnx
  7. Zerodegree Zerodegree Contributor says:
    ভাই আমার https://allnewsbangla.com ডোমেইনটি ২০১১ তে কেউ একজন ব্যবহার করেছিলো,ডোমেইনটি নেবার আগে জানতাম না।কথা হলো আগের মালিক ফেসবুকে এ ডোমেইন দিয়ে পেইজ খুলেছিলো।তাই আমি নতুন করে ভেরিফাই করতে পারছি না,এখন আমার কি করা উচিত।সঠিক পরামর্শ আশা করছি
  8. Mahin Islam Mahin Islam Contributor says:
    Vai apnar Facebook Id ta din….

Leave a Reply