“আসসালামু আলাইকুম ”
কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন। আজ আর বেশি বক বক করো না সোজা কাজের কথায় আশি।
তাহলে চলুন কাজের কথায় আসি।
আগামী কাল থেকে একটা জিনিস টাইমলাইন এ ঘুরাঘুরি করতেছে।
সেটা হলো Aavatar নিজের মতো করে 3D প্রিন্ট করে কার্টুন ক্যারেক্টর বানানো।
অনেকে এই টা কি ভাবে ব্যবহার করবেন তা জানানে না। মজাত ব্যাপার হচ্ছে এই কার্টুন ক্যারেক্টর থেকে অনেক গুলা স্টিকার পাবেন যা আবার মেসেঞ্জার, কমেন্ট ব্যবহার করতে পারবেন।
চলুন তাহলে কাজের কথায় আসি।
১. এর দুইটা উপাই আছে প্রথমটা হলো কেউ প্রোফাইল পিকচার চেঞ্জ করে তাহলে সেখান থেকে try it করে ব্যাবহার করা। আর একটা হলো আমার মতো,, প্রথমে যে কোন পোস্ট এর কমেন্ট এ গিয়ে দেখতে পাবেন এমন স্টিকার আইকন এখানে যান। >>


২. তারপর নিচের মত পাবেন সেখানে প্রবেশ করুন >>

৩. এখন হচ্ছে আসল কাজ স্কিনশর্ট ভিতরে ৩,৪,৫,৬,৭ নাম্বার করা আছে সেই গুলা ইচ্ছা মত করে সাজিয়ে গুছিয়ে নিয়ে কার্টুন 3D ক্যারেক্টর কে সাজিয়ে নিন। তাহলে হয়ে যবে আপনার বানানো 3D কার্টুন ক্যারেক্টর।

তার পর Done (৮) দিয়ে কাজ শেষ করুন।

আজ এই পর্যন্ত।

[note] ফেসবুক লাইট দিয়ে 3D কার্টুন এইভাবে বানানো যাবে না। এর জন্য শুধু ফেসবুক ব্যবহার করতে হবে
যোগাযোগ:
ফেসবুক

কোন প্রকার apps ছাড়া IPL Live দেখতে ভিজিট করুন >> Durbinlive TV

29 thoughts on "ফেসবুক এর নতুন ট্রেন্ড Avatar,, যেভাবে বানাবেন দেখে নিন।"

  1. Abdus Sobhan Author says:
    vhai kono vhabe sony sab and sony yay dekhar way ache?
    1. SHUHANUR RAHMAN Contributor says:
      hm. bro.
      google thake hdstreamz apk dl korun. apnr shob channel e pben.
    1. Abdus Sobhan Author says:
      apni ki mone koren apni spam korchen seta keu bujhte parbe na?
  2. Mohammad Contributor says:
    তার আগে আপনি এটা দেখে নিন, আগে এটা পালন করুন তারপর অবতার বানান।

    আব্দুল্লাহ ইবনে আব্বাস (রাঃ) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘‘যে ব্যক্তি কোন (প্রাণীর) ছবি তৈরি করে, আল্লাহ্ তাআ’লা তাকে শাস্তি দিবেন, যতক্ষণ পর্যন্ত না তার মাঝে (সেই মূর্তি বা ছবিতে) প্রাণ দিতে না পারে। আর তাতে সে কক্ষনো প্রাণ দিতে পারবে না।” সহীহ বুখারী, চতুর্থ খণ্ড, হাদিস নং ২০৮৪, ইসলামিক ফাউন্ডেশান অনুবাদ।

    1. Alif Contributor says:
      ধন্যবাদ ।
    2. abirh104 Contributor says:
      মানুষ যে ছবি তোলে, টিভি দেখে, কার্টুন বানায় তখন এসব হাদিস থাকে কই? এই হাদিস অনুসারে তো শুধু অবতার না ছবি আঁকা, তোলা এসবও হারাম
    3. Abrar Fahim Contributor says:
      @abirh104 দাদাদের চুলকানি শুরু হইছে।এই হাদিস আপনাদের জন্য না।আর যদি মুসলিম হইয়াই থাকেন তাহলে এইটা মানা নামানা সম্পুর্ণ আপনার উপর নির্ভর করে।আপনারে কেউ জোর করতে আছেনা।পরকালে ভুগবেন সেইটা অন্য কথা।কিন্তু যারা এসব মানে তাদের মানুষিকতা বদলানোর আপনি কেউ না।তাই এসব প্রপোগানডা বন্ধ করার আবেদন রইলো।
    4. abirh104 Contributor says:
      @Abrar Fahim আশ্চর্য তো! আমি কি প্রোপাগান্ডা ছড়ালাম? এত ভন্ডামি আসে কইথেকা? আপনিও যদি মুসলিম হইয়া থাকেন তবে এই হাদিস অনুসারে তো প্রাণীর ছবি আঁকা, ভাস্কর্য বানানো, দেয়ালে প্রাণীর চিত্রকর্ম আঁকা এগুলাও হারাম। ঐসব বেলায় এসমস্ত হাদিস কই থাকে? কার্টুন, অ্যানিমেশন বানানো এগুলাও তো হারাম। এসব বর্জন করতে বলেন না কেন? ইউটিউবে ইউটিউবাররা প্রাণীর অ্যানিমেশন ভিডিও বানায়, কার্টুনিস্ট, কমিক লেখকরা পেপার-পত্রিকায় কার্টুন আঁকে সেগুলা করাও তো হারাম। সেসবের ব্যাপারে তো কিছু বলেন না। খালি এই এক অ্যাভাটার বানানোই হারাম? বাকিগুলো সব হালাল? প্রোপাগান্ডা কারা ছড়ায়? ফেসবুকে এক ফাজিল চক্র অ্যাভাটারের বিরুদ্ধে এসব ছড়ানো শুরু করছে অথচ কার্টুন, অ্যানিমেশন এসবের ব্যাপারে খবর নাই। আর আমি মুসলমান। ইসলাম আমাকে শেখাতে আসবেন না। ছবি, কার্টুন, অ্যানিমেশন আঁকা/বানানো এগুলো সবই হারাম। শুধুমাত্র অ্যাভাটার না এগুলা সবই হারাম। এই সমস্ত ভন্ডামি বাদ দেন। অ্যাভাটারের সাথে সাথে কার্টুন, অ্যানিমেশন বানানো এসবই যে হারাম সেটা বলেন।
    5. abirh104 Contributor says:
      @Abrar Fahim আমি কারো মানসিকতা বদলাইতাছি না। আপনাদের ভন্ডামি ধরাইয়া দিতাছি। আপনিও ভন্ডামি ছড়ানোর কেউ না। মাদ্রাসার হুজুর ক্লাসে ছাত্রদেরকে টিভি দেখা হারাম বলে আর ক্লাস শেষে নিজেরাই টিভিতে ল্যাংডা নাচ দেখে। ওয়াজ মাহফিলে গলা ফাডায়া টিভিতে নাচ-গানের চোদ্দগুষ্টি উদ্ধার করে আর ওয়াজ মাহফিলের জন্য যখন লঞ্চে চাঁদা জোগাড় করতে যায় তখন কেবিনের টিভিতে মাইয়াগো ল্যাংডা নাচ দেখে। বহুত দেখছি এইরকম ভন্ড।
    6. abirh104 Contributor says:
      @Abrar Fahim আর ভন্ডামি করার জন্য পরকালে এর চাইতেও বেশি ভুগবেন এটাও মনে রাখবেন।
    7. Abrar Fahim Contributor says:
      @abirh104 টপিক তো পুরাই বদলাইয়া দিলেন।কি বললাম আর কি উত্তর দিলেন।আর ২-৩ জনের দোষ পুরো জাতির গায়ে চাপানোর মানে কি?ওই ধরনের মুবলা হুজুর আমিও দেখছি।কিন্তু এর থেকে হাজারটা ভালোও দেখছি।কিন্তু আপনাদের মতো মানুষদের এসব চোখে পরেনা।কি আর করার ভন্ডদের চোখে যে সব ভন্ডই লাগে।আমার ব্যাপারে কিছু না যাইনাই আমার সম্পর্কে এতো কিছু বললেন কোন ধরনের মানুষ আপনি বুঝাই যাচ্ছে।আর অযথা পাঙ্গা নিতে চাইনা।ভালো থাকেন✌
    8. mdumarfaruksbdn Author Post Creator says:
      আগে নিজের দিকটা সামলান @mohammad কমেন্ট এর রিপ্লে দেওয়া ইচ্ছা ছিলো না। তার পর ও দিতে বাধ্য হলাম। নিজের আগে মিথ্যা ছাড়ুন। তাহলেই হবে।
  3. nihan121 Contributor says:
    It’s haram. Muslims brothers be careful
    1. abirh104 Contributor says:
      ?????
  4. Md maruf Author says:
    কেউ কি বলতে পারবেন যে trainer request দিলে কতদিনের মধ্যে Reply করে।
  5. Alif Contributor says:
    pc te kivabe banabo?
  6. VIP Contributor says:
    Trickbd te fire ashar jonno thanks
  7. abirh104 Contributor says:
    ফেসবুক লাইট অ্যাপ দিয়ে করা যায়?
  8. abirh104 Contributor says:
    মোবাইল বা কম্পিউটার থেকে ফেসবুকের ওয়েবসাইট দিয়ে এটা করা যায়?

Leave a Reply