আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। কমবেশি সকলে আমরা ফেসবুক ব্যবহার করি। অন্যান্য সোশ্যাল মিডিয়া অথবা অনলাইনে আমরা সবথেকে বেশি সময় দিয়ে থাকি ফেসবুকে। কারন ফেসবুক এমন একটা মাধ্যম যেখান থেকে আপনি সারা বিশ্বের লোকের সাথে যোগাযোগ করতে পারবেন।

আপনি কি জানেন ফেসবুক থেকে বিশ্বের কোটি কোটি লোক হাজার হাজার ডলার ইনকাম করছেন। এমনকি বাংলাদেশ থেকেও অনেক লোকেরা প্রতিমাসে কোটি টাকা পর্যন্ত ইনকাম করছে। আজকের এই আর্টিকেলে আমরা কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়? ফেসবুক থেকে ইনকাম এর সবচেয়ে সেরা ও সহজ উপায় কি? এই বিষয়গুলো নিয়ে আলোচনা করব।

ফেসবুক থেকে ইনকাম করার সহজ ও সেরা উপায় 2021

ফেসবুক থেকে ইনকাম করার নানারকম উপায় রয়েছে। কার মধ্যে সবচেয়ে সহজ ও সঠিক উপায় কি? এই বিষয়টা নিয়ে আমরা আলোচনা করতে যাচ্ছি,,, যেহেতু ফেসবুক থেকে ইনকাম করার নানা রকম মাধ্যম রয়েছে। তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় উপায় হল ফেসবুকে একটা পেজের মাধ্যমে ইনকাম।

আপনারা হয়তো জানেন ফেসবুকে হাজার রকমের পেজ রয়েছে। আপনি কি জানেন অনেক অনেক পেজ রয়েছে যেটা মনেটিজেশন এর মাধ্যমে ইনকাম করে? আপনি হয়তো ফেসবুকে দেখেছেন অনেক ক্যাটাগরির ভিডিও রয়েছে। এমনকি আপনিও হয়তো ওই সমস্ত ভিডিও দেখেছেন।

আপনি কি জানেন, এই সমস্ত ভিডিও আপলোড করে তারা হাজার হাজার ডলার ইনকাম করছে? হ্যাঁ বন্ধুরা আপনারা ঠিকই শুনেছেন। একটি ফেসবুক পেজ তৈরি করে সে পেজে ভিডিও আপলোড করার মাধ্যমে ফেসবুক থেকে ইনকাম সম্ভব।

সর্ব প্রথমে আপনাকে ফেসবুকে একটা পেজ তৈরী করতে হবে। তারপর পেজটি ভালোভাবে এসইও করতে হবে যাতে অন্যান্য লোকের কাছে আপনার পেজটি পৌঁছায়। তারপর ভিডিও আপলোড করতে হবে।

ফেসবুক পেজে কি ধরনের ভিডিও আপলোড করব?

আপনি ফেসবুক থেকে ইনকাম করার জন্য ইচ্ছামত ভিডিও আপলোড করলেই কিন্তু হবে না। অথবা অন্য কারোর ভিডিও ডাউনলোড করে নিজের পেজ এ আপলোড করলেও হবে না। আপনি যদি অন্য কারোর ভিডিও আপলোড করেন আপনার ফেসবুক পেজে তাহলে আপনি কপিরাইট পলিসি এর আন্ডারে পড়বেন। ফেসবুক পেজ থেকে ইনকাম করার উদ্দেশ্য হলে, সম্পূর্ণ ভিডিওটি আপনাকে নিজে তৈরি করতে হবে।

ভিডিওগুলো অবশ্যই কোয়ালিটি সম্পন্ন ভিডিও হতে হবে। যেন দর্শকেরা আপনার ভিডিওটি সম্পূর্ন দেখে। যদি আপনার ভিডিও মানুষের কাছে পৌঁছায় এবং তারা দেখে তাহলে আপনি ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য ফেসবুকের কিছু শর্ত রয়েছে। যেমন:

*আপনার পেজে অবশ্যই 10 হাজার ফলোয়ার থাকতে হবে অথবা লাইক থাকতে হবে।

*আপনার প্রতিটা ভিডিও অবশ্যই তিন মিনিটের উপরে হতে হবে।

*গত দুই মাসের ভিতরে 30000 ঘন্টা ওয়াচ টাইম হতে হবে।

তাহলে আপনি ফেসবুক পেজের জন্য মনিটাইজেশন করার জন্য আবেদন করতে পারবেন। ফেসবুকের মনিটাইজেশন অন করার জন্য আপনার পেজটি তারা রিভিউ করবে। এবং যদি শর্তসাপেক্ষে মিল থাকে এবং তাদের নিয়ম নীতি ও গাইডলাইন মানেন‌ তাহলে, তারা আপনাকে এপ্রুভ করে নিবে।

আপনার চ্যানেল টি মনেটিজেশন হয়ে গেলে বিভিন্ন ধরনের এড শো করবে। এবং আপনার ইনকাম শুরু হয়ে যাবে। ফেসবুক পেজ থেকে মূলত যে বিজ্ঞাপন গুলো দেখানো হবে আপনার ফেসবুক পেইজে সেখান থেকে ইনকাম হয়।

মনে রাখা উচিত, আপনার বিজ্ঞাপনটি প্রচার করার জন্য ফেসবুক আপনাকে 100 পারসেন এর 55% দিবে। এবং বাকি 45% নিচে রেখে দিবে। আপনার বিজ্ঞাপনের যত ভিউ হবে আপনার তত বেশি ইনকাম হবে। ফেসবুকে মূলত পেজের মাধ্যমে ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় সহজ মাধ্যম এটাই।

ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য অবশ্যই তাদের নিয়ম নীতি ও গাইডলাইন মানতে হবে।আপনি যদি মনে করেন একবার মনিটাইজেশন অন করে আমি ইচ্ছা মত কাজ করতে পারব। যদি এ ধারনা থাকে তাহলে এখনই ধারণাটি মুছে ফেলুন।

আপনাকে ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য, তাদের নিয়ম নীতি ও গাইডলাইন সবসময় মেনে কাজ করতে হবে।ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য তাদের নিয়ম নীতি ও গাইডলাইনের কোন বিকল্প নেই।তাই অবশ্যই তাদের নিয়মিত গাইডলাইন মেনে কাজ করবেন আশা করি।

সর্বোপরি বন্ধুরা, আজকের আর্টিকেলে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি খুব শীঘ্রই রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আর আজকের আর্টিকেলটি কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে ভুলবেন না। যদি কোথাও ভুল ত্রুটি হয়ে যায় দয়া করে ক্ষমা করে দিবেন।

আমি এই ট্রিকবিডিতে নতুন আর্টিকেল লেখালেখি করি। তাই যদি কোথাও ভুল হয়ে যায় দয়া করে ক্ষমা করে জানিয়ে দিবেন। আমি সংশোধন হয়ে নেব ইনশাল্লাহ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে বিদায় নেব,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু!

20 thoughts on "ফেসবুক থেকে ইনকাম করার সেরা ও সহজ উপায় ২০২১ সালে।"

    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ধন্যবাদ আপনার কমেন্টের জন্য।
  1. Roksana Ovi Author says:
    Nije page theke income kore tar por post likhben
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ওকে বড় ভাই। তবে আমি নতুন লেখালেখি করি যদি কোন ভুল হয় দয়া করে ক্ষমা করে দিবেন। আশা করি পরবর্তী আর্টিকেলগুলো আরো ভালো হবে। ধন্যবাদ।
  2. Md Parvej Contributor says:
    aisob onek purono jinis onek post ache aita nia notun kicu parle post koren
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Ok vai ami new writter but porobortete new post korbo thanks.
  3. Nazmul Islam Author says:
    2 month 30000 jodi na hoy tahole ki monitization pabo na??
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      পাবেন। কিন্তু শেষ ২ মাসে হতে হবে!
    2. Nazmul Islam Author says:
      shes 2 month bolte??
  4. Md Mahamudul Hasan Author Post Creator says:
    ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য দুই মাসের ভিতরে তাদের শর্তগুলো পূরণ করতে হবে। যদি না পারেন তাহলে, আপনার ওয়াচ টাইম কমে যেতে পারে।যদি প্রথম দুই মাসে না পারেন তাহলে পরবর্তী দুই মাসের ভিতরে শর্তগুলো পূরণ করে আবেদন করতে পারেন। ধন্যবাদ।
  5. shuvo Contributor says:
    Monitais apply er 2 mash age nk8 page creat er 2 mash
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      আবেদন করার জন্য অবশ্যই, দুই মাসের ভিতরে তাদের শর্তগুলো পূরণ করে এপ্লাই করতে হবে।
  6. aushihab Contributor says:
    Shihab, You Disagreed with the Decision
    ON AUGUST 16, 2021
    It usually takes us just over a day to review your information.

    Your account is not visible to people on Facebook, and you can’t use it.
    ফেইসবুক লগইন করতে এমন দেখাচ্ছে। হেল্প প্লিজ।

    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      বিশ্বের ভিতরে ফেসবুক সবচেয়ে বড় প্ল্যাটফর্ম। দিনদিন ফেসবুকের ব্যবহার বেশি হওয়ার কারণে ফেসবুক অনেক কঠোর হয়ে গিয়েছে। আপনার একাউন্টের তথ্যগুলো তারা রিভিউ করার পর আপনার ভুল ত্রুটি খুঁজে পেয়েছে। আপনি দয়া করে আপনার ফেসবুক একাউন্টের তথ্যগুলো সঠিক ভাবে দিয়ে নতুন অ্যাকাউন্ট তৈরি করুন। এবং অ্যাকাউন্ট তৈরি করার সময় অবশ্যই সঠিক তথ্য গুলো দিবেন। এই ফেসবুক একাউন্ট আপনি আর ব্যবহার করতে পারবেন না।তাই নতুন করে সঠিক তথ্য দিয়ে নতুন ফেসবুক অ্যাকাউন্ট তৈরি করুন আশা করি কোন সমস্যা হবে না ধন্যবাদ।
  7. aushihab Contributor says:
    আমার সব তথ্য সঠিক ছিলো ভাই।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Apni je sentence bolecen agula ataiy bujay .
  8. aushihab Contributor says:
    ভাইজান আপনার ফেবু লিংকটা দেন। মূলত আমার এক ফ্রেন্ড সুইসাইড করছিলো। সেটার ছবি পোস্ট করার পর আইডির এই অবস্থ্যা। আমার ফেইসবুক about এ কোন ভুল তথ্য দেওয়া ছিলো না।NId এর সাথে নেমেরও মিল আছে।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ট্রিকবিডি এর নিয়ম অনুযায়ী সমস্যা এবং সমাধান কমেন্টের মাধ্যমে দিতে হবে। তবে আপনার রিকুয়েস্ট এর কারণে কিছু দিনের ভিতরে আমার ফেসবুকের প্রোফাইল লিঙ্ক টা ট্রিকবিডির প্রোফাইলে দেওয়ার চেষ্টা করব।
  9. aushihab Contributor says:
    আমার আইডি ২ দিন পর চিরতরে ডিজেবল হয়ে যাবে।
    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      ক্ষমা করবেন ভাই আপনার সমস্যার জন্য আমি খুবই দুঃখিত। আমি এখনই আমার ফেসবুক আইডিটা আপনাকে দেখছি শুধু অনুরোধের কারণে।

      আমার প্রোফাইল লিংক ফেসবুকের: https://www.facebook.com/munna.hossen.73932

Leave a Reply