আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আজকেরে আর্টিকেল থেকে আমরা ফেসবুক পেজ থেকে ইনকাম কিভাবে করা যায়? এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। অনলাইনে সাধারণত নানা রকম পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করা যায়।

তার মধ্যে একটি পদ্ধতি হলো ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম? আপনার যদি ফেসবুক পেজ সম্বন্ধে প্রপার নলেজ থাকে, তাহলে আপনিও অবশ্যই ফেসবুক থেকে টাকা আর্নিং করতে পারবেন। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করে মাসে লক্ষাধিক টাকা আয় করা কোন ব্যাপারই না।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়?

ফেসবুক পেজ থেকে টাকা আয়ঃ প্রিয় বন্ধুরা ফেসবুক সারাবিশ্বের খুবই জনপ্রিয় প্ল্যাটফর্ম। এই প্লাটফর্মে সারা বিশ্বের সাথে যোগাযোগ করা সম্ভব তার পাশাপাশি বিশ্বের খোঁজখবর রাখা যায়। আপনিও হয়তো ইতিমধ্যে ফেসবুকে একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন তাই না!

ফেসবুকে আমরা বিভিন্ন ধরনের গ্রুপ এবং পেজ দেখেছি। এমনকি অনেক পেজ থেকে ফেসবুকে নানা ধরনের ভিডিও আমরা হয়তো দেখেছি। তো বন্ধুরা আপনারা কি জানেন ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা যায়। ফেসবুক পেজ থেকে আপনি সাধারণত দুই ভাবে টাকা আর্নিং করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার সেরা উপায়?

ফেসবুক পেজ থেকে টাকা ইনকামঃ ফেসবুক পেজ থেকে সাধারণত দুই ভাবে টাকা আর্ন করা যায়। তার মধ্যে একটি হলো লেখালেখি বা আর্টিকেল রাইটিং করে। অন্যটি হলো ফেসবুক পেজে ভিডিও আপলোড করে।আপনারা চাইলেই এই দুটির মধ্যে যেকোনো একটি কাজ করে ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য সর্বপ্রথম আপনাকে প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে। তারপরের প্লাটফর্মে আপনাকে প্রফেশনাল ভাবে একটি পেজ তৈরি করতে হবে। তবে ইচ্ছামত পেজ তৈরি করলেই হবে না। ফেসবুকে পেজ সঠিক এবং প্রফেশনাল ভাবে তৈরি করতে হবে। যেন যে কোন লোক আপনার ফেসবুকের পেজ খুব সহজেই সার্চ দিয়ে পেতে পারে।

ফেসবুক প্রফেশনাল ভাবে সাজানোঃ আপনি যদি ফেসবুক পেজ সঠিক এবং প্রফেশনালভাবে দাঁড় করাতে না পারেন। তাহলে আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন না। আপনার পেজে ইনকাম করার জন্য অনেক ফলোয়ার থাকতে হবে। ফলোয়ার ব্যতীত পেজ থেকে টাকা ইনকাম করা অসম্ভব এর মত।

তাই আপনার ফেসবুক পেজ অবশ্যই এমনভাবে সাজাবেন যেন মানুষ বুঝতে পারে এবং তাদের প্রয়োজন হলে আপনাকে ফলো করে। আর হ্যাঁ আপনার ফেসবুক পেজ অবশ্যই মানুষের প্রয়োজনীয় এবং দরকারি উদ্দেশ্যে তৈরি করবেন। তাহলে দেখবেন অটোমেটিক্যালি আপনার ফেসবুক পেজে ফলোয়ার বাড়াতে থাকছে। ফেসবুক প্রফেশনালভাবে সাজালে অটোমেটিক্যালি আপনি ফলোয়ার পেয়ে যাবেন।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম কিভাবে শুরু হয়?

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম যেভাবেঃ আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনার ফেসবুক পেজে অনেক ফলোয়ার থাকতে হবে। ফলোয়ার ব্যতীত আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন না। ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য ফেসবুকের কিছু শর্ত রয়েছে। এই শর্তগুলো পূরণ করে আপনি খুব সহজেই টাকা ফেসবুক পেজ থেকে ইনকাম শুরু করতে পারেন।

ফেসবুক পেজ থেকে ইনকাম করার শর্ত সমূহঃ ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য বেশ কিছু শর্ত আপনাকে পূরণ করতে হবে। তাহলে আপনি ফেসবুক পেজে ইউটিউব এর মত মনেটিজেশন অন করে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ থেকে ইনকাম করার শর্ত সমূহ নিচে দেওয়া হল।

আপনার ফেসবুক পেজে অবশ্যই 10 হাজার ফলোয়ার থাকতে হবে।

আপনার ফেসবুক পেজে অবশ্যই 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে।

উপরের এই দুটি শর্ত দুই মাসের ভিতরে আপনাকে পূরণ করতে হবে।

তো বন্ধুরা উপরের এই শর্তগুলো পূরণ করতে পারলে আপনি ফেসবুকে মনেটিজেশন এর জন্য এপ্লাই করতে পারেন। এপ্লাই করার প্রায় সাত দিনের ভিতরে আপনার ফলাফল জানিয়ে দেওয়া হবে। আর যদি আপনার পেজটি মনিটাইজেশন অন করতে পারেন তাহলে, আপনি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে পারেন।

ফেসবুক পেজ থেকে টাকা কিভাবে ইনকাম শুরু হবে সংক্ষিপ্তভাবে বর্ণনা

ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য সর্বপ্রথম একটি পেজ তৈরি করতে হবে। তারপর ওই পেজে আপনাকে যেকোনো একটি টপিক নিয়ে ভিডিও আপলোড করতে হবে। তারপর যখন আপনার ফেসবুক পেজে বেশ ভালো পরিমাণে ফলোয়ার এবং ওয়াচ টাইম আসবে।তখন আপনারা চাইলে এই ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম শুরু করতে পারেন।

দুই মাসের ভিতরে অর্থাৎ 60 দিনের মধ্যে আপনার ফেসবুক পেজে 10 হাজার ফলোয়ার এবং 30 হাজার ঘন্টা ওয়াচ টাইম কমপ্লিট করতে হবে। এই শর্ত আপনি পূরণ করতে পারলে ইউটিউব এর আপনার ফেসবুক পেজে মনিটাইজেশন অন এর জন্য আবেদন করতে পারবেন। তারপর আপনার ফেসবুক পেজের বিভিন্ন বিজ্ঞাপন দিয়ে। আপনারা এখান থেকে টাকা আর্ন করতে পারেন।

আর্টিকেল এর শেষ কথা

পরিশেষে বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা ফেসবুক পেজ থেকে কিভাবে ইনকাম করা যায়? এ বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি! দয়া করে কেউ খারাপ মন্তব্য করবেন না। যদি আর্টিকেল সম্পর্কিত কোনো প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে কমেন্টে জানাবেন।

আজকের এই আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই লাইক দিবেন। আর্টিকেলটি সম্পূর্ণ করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।আজকের আর্টিকেলটি এ পর্যন্ত আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

3 thoughts on "ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার উপায়?(নতুনদের জন্য)"

    1. Md Mahamudul Hasan Contributor Post Creator says:
      Thanks vai
  1. Robiul Islam Contributor says:
    স্কুল লাইফে পরীক্ষার সময় যদি কোনো একটা সৃজনশীল প্রশ্ন না পারতাম, তাহলে ঠিক আপনার মতোই এক কথা ঘুরিয়ে পেচিয়ে বারবার লিখতাম। আপনি তো সেই কাজটাই করলেন।
    দুঃখিত ভাই, কিন্তু বলতে বাধ্য হলাম, ট্রিকবিডিতে এত বাজে পোস্ট আগে কখনও দেখেছি কিনা সন্দেহ আছে।

Leave a Reply