আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। ফেসবুকের মাধ্যমে টাকা আয় করার জন্য অনেকগুলো মাধ্যম বা উপায় রয়েছে। তার ভিতরে ফেসবুক গ্রুপ থেকে আয়ের অন্যতম।কিংবা ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা একটু ভিন্ন।

আজকের এই আর্টিকেল থেকে আমরা শিখতে চলেছি কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায়?তো বন্ধুরা আমরা ইতিমধ্যে জেনে গেলাম ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায়! এখন যদি আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে চান? তাহলে বেশ কিছু নিয়ম এবং কিছু উপায় আপনার জানা থাকতে হবে?

আপনি যদি ফেসবুক গ্রুপ সম্পর্কে এ ধরনের নলেজ আপনার ভিতরে এসে যায় তাহলে খুব সহজে আপনি ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারেন।আপনি যদি আর্টিকেলটি পড়ার ইচ্ছুক থাকেন অবশ্যই এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মন দিয়ে পড়তে থাকুন। তাহলে আপনিও ফেসবুকের গ্রুপ থেকে কিভাবে ইনকাম করা সম্ভব? এ বিষয়ে বিস্তারিত জেনে যাবেন আশা করি।

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার উপায়?

ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকামঃ এখন আপনি যদি ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে ফেসবুকে একটি গ্রুপ তৈরি করতে হবে।বর্তমানে সময় আমরা প্রায় সবাই ফেসবুক ব্যবহার করে থাকি। এমনকি অনেকে হয়তো বা গ্রুপ অথবা পেজ তৈরি করে রেখেছি। এখন আমরা চাইলে ফেসবুক গ্রুপ থেকে এই সময়ে টাকা আর্ন করতে পারি।

ফেসবুক গ্রুপ থেকে সরাসরি ইনকাম করার কোন অপশন নেই।তবে কিছু মাধ্যম কাজে লাগিয়ে বা উপায় কাজে লাগিয়ে আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন। এই উপায় গুলো কাজে লাগিয়ে বর্তমান সময়ে অনেকেই ফেসবুক গ্রুপ থেকে প্রচুর পরিমাণে টাকা আয় করে। তাই আপনিও চাইলে নিঃসন্দেহে এই ফেসবুক গ্রুপ থেকে এই পদ্ধতিগুলো জেনে টাকা আয় করতে পারেন।

ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করার মাধ্যম?

ফেসবুক গ্রুপে আয়ঃ আগে বলেছি ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার জন্য একটি গ্রুপ তৈরি করতে হবে। গ্রুপটি তৈরি করার জন্য আপনাকে একটি নিস এর প্রয়োজন হবে। অর্থাৎ আপনি গ্রুপটি কি রিলেটেড বা কি নিজের উপর নির্ভর করে গ্রুপটি তৈরি করবেন?

কারণ এই নিস এর উপর নির্ভর করে আপনাকে গ্রুপ থেকে ইনকাম করতে হবে। গ্রুপ থেকে ইনকাম করার জন্য এবার আপনাকে সর্বনিম্ন 10 হাজার ফলোয়ার বানাতে হবে।তাহলেই কেবল আপনি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারবেন। ফেসবুক গ্রুপ থেকে আয় করার মাধ্যম অনেক রয়েছে। উদাহরণ হিসেবে আমি কিছু উপায় নিম্নে দিয়ে দিলাম।

ফেসবুক গ্রুপে ইনকামের উপায়ঃ আগেই বলেছিলাম ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করার জন্য কোন মাধ্যম নেই ঠিকই।কিন্তু বিভিন্ন উপায়ে কাজে লাগিয়ে আপনি ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারেন। বিভিন্ন উপায়ে কাজে লাগিয়ে আপনি ফেসবুক গ্রুপে টাকা আয় করতে পারেন। উদাহরণ হিসেবে আমি কিছু উপায় আপনাদেরকে জানিয়ে দিলাম। যাতে আপনারাও এই ধরনের উপায় কাজে লাগিয়ে গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন।

লিংক শর্ট করে আয়ঃ বর্তমান অনলাইনে লিংক শর্ট করে আয় করার অনেক রকম প্ল্যাটফর্ম রয়েছে। আপনারা চাইলেই এই পদ্ধতি অবলম্বন করে আপনার ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন। তার জন্য আপনাকে প্রথমে লিংক শর্ট করে আয় করার কোন জনপ্রিয় বা বিশ্বাসযোগ্য প্লাটফর্মে যুক্ত হতে হবে।

তারপরে সেখানে লিং শট এর লিংকটি আপনার গ্রুপের মেম্বারদের কাছে শেয়ার করুন। এমন ভাবে আপনার লিংকটি প্রচার বা শেয়ার করবেন যেন আপনার লিংকে ক্লিক করে। আপনার লিংকে ক্লিক করে কেউ যদি ব্রাউজিং করে তাহলে, লিংক শর্ট করে আয় করার কোম্পানিগুলো আপনার একাউন্টে কমিশন দিবে। আপনার একাউন্টে নির্দিষ্ট পরিমাণ টাকা যোগ হয়ে গেলে আপনি সে টাকা উত্তোলন করে নিতে পারেন।

তো বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে লিংক শর্ট করে, আপনার ফেসবুক গ্রুপের মাধ্যমে কিভাবে টাকা আয় করা যায়! আপনারা চাইলে এই পদ্ধতি অবলম্বন করে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন। যদিও এই উপায়টি আমি উদাহরণ হিসেবে আপনাদের কে জানিয়ে দিয়েছি।আপনার ইচ্ছা হলে অন্যান্য মাধ্যম কাজে লাগিয়েও ফেসবুক গ্রুপের মাধ্যমে এভাবে আয় করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং করে আয়ঃ বর্তমান সময়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা খুবই জনপ্রিয় একটি মাধ্যম।তাই আপনি চাইলে আপনার ফেসবুক গ্রুপের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। তার জন্য আপনাকে বড় কোনো অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে হবে।

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় আফিলিয়েট মার্কেটিং হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম।আপনারা চাইলেই এই প্ল্যাটফর্মের যুক্ত হয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন। এ প্লাটফর্মে আপনার কাজ হলো তাদের কোম্পানির প্রোডাক্ট বা পণ্যগুলো আপনাকে প্রচার করতে হবে। এবং যদি আপনার প্রচারে কোন গ্রাহক তাদের কোম্পানি থেকে কোন কিছু ক্রয় করে,

তাহলে আপনার একাউন্টে কিছু কমিশন যোগ করে দিবে কম্পানি। তাই এই মাধ্যম আপনি আপনার ফেসবুকের গ্রুপ এর মাধ্যমে করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য তাদের কোম্পানির প্রোডাক্ট বা পণ্যগুলো মানুষের প্রয়োজনীয় সবকিছু আপনার গ্রুপে শেয়ার করবেন।যত লোক আপনার প্রচারের প্রোডাক্টগুলো কোম্পানি থেকে কিনবে তা তো আপনার কমিশন আসবে।

নিদৃষ্ট পরিমাণে এমাউন্ট আপনার একাউন্টে আসলে, ওই কোম্পানি থেকে আপনি টাকা উত্তোলন করে নিতে পারবেন। আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে আপনার গ্রুপের মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায় সেটা। তাই আপনারা চাইলে এই মাধ্যম কাজে লাগিয়ে আপনার গ্রুপের মাধ্যমে টাকা আয় করতে পারেন সহজেই।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আয়ঃ বর্তমান সময়ে স্পন্সর বিজ্ঞাপন খুবই জনপ্রিয় একটি উপায় অনলাইনে আয় করার জন্য।এমনকি মাত্র একটি স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে 10 থেকে 15 ডলার আয় করা যায়। তাই আপনি চাইলে আপনার ফেসবুকের গ্রুপে এই পদ্ধতি অবলম্বন করে টাকা আয় করতে পারেন।

আপনার ফেসবুকের গ্রুপ যখন অনেক বড় এবং জনপ্রিয় হতে থাকবে,তখন আপনি চাইলেই স্পন্সর বিজ্ঞাপন আপনার গ্রুপের মাধ্যমে দেখিয়ে টাকা আয় করতে পারেন। এই পদ্ধতি অবলম্বন করে অনেক লোকই ফেসবুক গ্রুপের মাধ্যমে টাকা আয় করে। তাই আপনিও চাইলে স্পন্সর বিজ্ঞাপন দেখে সহজেই আপনার গ্রুপ থেকে টাকা আয় করতে পারেন।

গুরুত্বপূর্ন কিছু পরামর্শ


প্রিয় বন্ধুরা উপরের মাধ্যমগুলো আমি উদাহরণ হিসেবে আপনাদেরকে জানিয়ে দিলাম। যার মাধ্যমে আপনারা বুঝতে পারেন কিভাবে ফেসবুক গ্রুপ থেকে সহজে টাকা আয় করা যায় সেটা। আর্টিকেল শেষ পর্যন্ত বা মনোযোগ সহকারে না পড়ে কেউ খারাপ কমেন্ট করবেন না দয়া করে। কোথাও বুঝতে অসুবিধা হলে কমেন্ট করবেন সমাধান করে দেয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।

আর আপনারা যদি সত্যি ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে চান তাহলে, আপনার অবশ্যই ফেসবুক গ্রুপে বেশ ভালো পরিমাণে ফলোয়ার থাকতে হবে।ফেসবুক গ্রুপে ফলোয়ার ব্যতীত কখনোই টাকা ইনকাম সম্ভব নয় প্রায় অসম্ভব এর মত।তাই আপনি যদি এখান থেকে অর্থাৎ ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করতে চান, তাহলে অবশ্যই ফেসবুক গ্রুপে ফলোয়ার বাড়ানোর চেষ্টা করুন। তাহলে সহজেই ফেসবুক গ্রুপ থেকে আপনিও টাকা আয় করতে পারেন।

আর্টিকেল এর শেষ কথা


এতক্ষণ ধরে আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকেরে আর্টিকেল থেকে আমরা কিভাবে ফেসবুক গ্রুপ থেকে টাকা আয় করা যায় এ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এবং ফেসবুক থেকে ইনকাম করার উদাহরণ স্বরূপ কিছু মাধ্যম বলে দিয়েছি। যা কাজে লাগে আপনারা ফেসবুকের গ্রুপ থেকে আয় করতে পারেন সহজেই।

আর্টিকেল সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত থাকলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। আর্টিকেলটি যদি আপনাদের ভালো লাগে অবশ্যই একটি লাইক দিবেন আশা করি। বরাবরের মত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে অন্য কোন আর্টিকেলে,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

3 thoughts on "ফেসবুক গ্রুপ থেকে টাকা ইনকাম করার উপায়?"

    1. Md Mahamudul Hasan Author Post Creator says:
      Thanks
  1. Mehedi Hasan Contributor says:
    ফেসবুক এর ২০২১ এর আপডেট ১১ লাইট + মেসেঞ্জার ৩ নিয়ে একটা টিউটোরিয়াল আপলোড করার অনুরোধ রইল।

    Facebook 11 lite Dawnload..

    https://mega.nz/folder/pMBl3CqT#Vn8XgWz3q1Ht-XDfRFC8AQ

    Messanger 3 Dawnload..

    https://mega.nz/folder/9IQwzTiZ#-IZI41NhWuuDmlKy0iGJaA

Leave a Reply