হেয় কি খবর সবার? আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে আপনার ফেসবুক পেজ থেকে মনিটাইজেশন পলিসি রিমুভ করবেন।

তো অনেকের আইডিতেই এবং ফেসবুক পেজে এই সমস্যাটি সচরাচর দেখা যায়। তবে যারা নতুন তাদের সুবিধার্থে বলতে চাই কিছুদিন আগে ফেসবুক ব্যবহারকারীদের অর্থ উপার্জনের জন্য ফেসবুক ভিডিও আপলোড করে ইনকাম করার একটি সিস্টেম চালু করেছে। যা ফেসবুক Ad Break নামে পরিচিত।

ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য জন্য ফেসবুকের কিছু নিয়ম এবং নীতিমালা আছে সেগুলো মেনে কাজ করলে ফেসবুকে আপনাকে ইনকাম করার পারমিশন দিবে। কিন্তু অনেকেই ফেসবুক থেকে টাকা ইনকাম করার লোভে অন্যের ভিডিও ফেসবুকে আপলোড করে থাকেন। যার কারণে কিছুদিন পরে সেই ফেসবুক আইডি অথবা পেইজে ফেসবুক ভায়োলেশন বা ফেসবুক মনিটাইজেশন পলিসি চলে আসে।

এই সমস্যাটি হলে ঐ ফেসবুক পেজ অথবা আইডিতে সকল ধরনের এড বন্ধ হয়ে যায় যার ফলে তারা আর ওই ফেসবুক একাউন্ট থেকে টাকা ইনকাম করতে পারেনা।

তো আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে এই সমস্যাটি খুব সহজে রিমুভ করবেন এবং কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করবেন। আগেই বলে নেই ফেসবুক থেকে কিভাবে টাকা ইনকাম করবেন এ বিষয়ে ইউটিউবে এবং ট্রিকবিডিতে অনেক পোস্ট রয়েছে সেগুলো দেখে নিতে পারেন।

Facebook Partner Monetization Policies কেন আসে?

তো তার আগে বলে নেই কেন এই সমস্যাটি হয়। আগেই বলেছি আপনি যদি অন্যের ফেসবুক অথবা ইউটিউবের ভিডিও সরাসরি আপনার পেজে আপলোড করেন তাহলে কিছুদিনের মধ্যে আপনার ফেসবুক পেজ অথবা আইডিতে ওই সমস্যাটি চলে আসবে। এছাড়া আরো অনেক কারণ রয়েছে যার ফলে ফেসবুকে এই সমস্যাটি হতে পারে।

  • অন্যের ভিডিও নিজের নামে পেজে আপলোড দিলে।
  • নিজে নিজেই Facebook পেজের ভিডিও গ্রুপে এবং আইডিতে বেশি বেশি শেয়ার করলে।
  • ফেসবুকের নীতি লঙ্ঘন করে এমন ভিডিও আপলোড করলে।

বিশেষ দ্রষ্টব্যঃ আপনি যদি মারামারি, পর্নোগ্রাফি, ধর্ম বিদ্বেষ এই ধরনের ভিডিও আপলোড করেন তাহলে আপনি ১০০% এই সমস্যার সম্মুখীন হবেন।

Facebook Partner Monetization Policies কিভাবে রিমুভ করবেন?

ফেসবুক পলিসি রিমুভ নিয়ে ইউটিউবে অনেক ভিডিও পাবেন। কিন্তু বিষয়টা অত সহজ নয়। ফেসবুকের এই সমস্যা থেকে সমাধান পাওয়ার জন্য আপনাকে প্রতিদিন কমপক্ষে ১০ মিনিটের লাইভ ভিডিও প্রচার করতে হবে। তবে লাইভ ভিডিওটি অবশ্যই আপনার এডমিন আইডি থেকে পেইজে সরাসরি প্রচার করতে হবে।

এই সমস্যা থেকে সমাধান পাওয়ার জন্য যতদিন পর্যন্ত আপনার সমস্যাটি সমাধান হচ্ছে না ততদিন আপনাকে লাইভ ভিডিও করতে হবে। তবে আপনি চাইলে দিনে ১-২ অথবা ৩টি লাইভ ভিডিও করলেও কোনো সমস্যা নেই।

লাইভ ভিডিও করার পাশাপাশি প্রতিদিন আপনাকে নিজের তৈরি ভিডিও আপলোড করতে হবে। যাতে করে ফেসবুকের কাছে মনে হয় আপনার পেজটি আসলেই রিয়েল।

ফেসবুক পলিসি ভায়োলেশন থেকে রক্ষা পেতে কতদিন লাইভ করতে হবে?

এখন অনেকেই প্রশ্ন করতে পারেন কতদিন লাইভ ভিডিও চালিয়ে যেতে হবে। আমার অভিজ্ঞতা থেকে আমার এক বড় ভাই টানা ৭ দিন লাইভ করে তার পেজটি আগের অবস্থায় ফিরিয়ে এনেছেন। আর একজন ১২ দিন লাইভ করে তার ফেসবুক পেজটি ঠিক করেছেন। তাই আপনিও ফেসবুক পেজটি পলিসি ভায়োলিশন রিমুভ না হওয়া পর্যন্ত লাইভ করতে থাকুন একদিন দেখবেন অটোমেটিক আপনার সমস্যাটি সমাধান হয়ে গেছে।

কি ধরনের লাইভ ভিডিও আপলোড করতে হবে?

আপনি যেকোনো ধরনের লাইভ ভিডিও করতে পারেন তবে সেটি ফেস দেখিয়ে করতে হবে। প্রথমদিকে ভিডিও শুরুর সময় আপনার ফেস দেখিয়ে আপনি প্রাকৃতিক কোনো দৃশ্য, খেলাধুলা অথবা ট্রাভেল বিষয়ক যেকোনো লাইভ করতে পারেন।

এছাড়া আপনি চাইলে লাইভে এসে বিভিন্ন টিপস নিয়ে কথা বলতে পারেন।

ফেসবুক লাইভ করা ছাড়াও আর কিছু করতে হবে?

Facebook policy violation রিমুভ করার জন্য আপনাকে আর কিছু করতে হবে না তবে লাইভ শুরু করার আগে আপনাকে নিচের কাজগুলো করতে হবে।

 

  1. ফেসবুকে লাইভ করার আগে অবশ্যই আপনার আগের কপিরাইট সকল ভিডিও ডিলিট করে দিবেন।
  2. আপনার আইডি থেকে যদি কোন পোস্ট গ্রুপে শেয়ার করে থাকেন সেগুলো খুঁজে খুঁজে ডিলিট করে দিবেন।

আশা করি উপরে কাজগুলো সম্পন্ন করলেও কিছুদিনের মধ্যে আপনার পেজটি ঠিক হয়ে যাবে। এছাড়াও যদি কারো কোন প্রশ্ন জানা থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের ভালোবাসা ভালোলাগা অনুপ্রেরণা নিয়ে এগিয়ে যাবো অনেক দূর। ভালো থাকুন সুস্থ থাকুন ট্রিকবিডির সাথেই থাকুন।

⚠️ My Facebook Account

 

Leave a Reply