আসসালামু আলাইকুম

আশা করি সকলেই ভালো আছেন। পবিত্র ঈদ উল আযহার দিনে আপনাদের জানাই ঈদ মোবারক। পরিবার নিয়ে সকলের দিন ভালো কাটুক সেই দোয়াই থাকবে সকলের জন্য। অনেক সময় এমন হয় যে আমরা বাসার বাইরে থাকার কারণে ফোনে ওয়াইফাই কানেকশন থাকে না আবার ফোনে ডাটাও থাকে না। কিন্তু এমন এক যায়গায় আছি যেখানে অনেক বোরিং ফিল হচ্ছে। সেক্ষেত্রে কিন্তু আমাদের বোরিংনেস এর সাথী হয় এক মাত্র অফলাইন গেমস।

তবে অনেক অফলাইন গেমস গুলোতে তেমন মজা হয় না। তাই আজকে আপনাদের জন্য খুজে খুজে আবারো ৫ টি অফলাইন গেমস নিয়ে এসেছি, যেগুলো খেললে আপনাদের বোরিংনেস অনেক টাই কমে যাবে। আর খেলে বেশ মজাও পাবেন। তো এই গেম গুলো যদি ফোনে আগে থেকেই ইন্সটল থাকে তাহলে আর বোরিং কোথাও গিয়ে চুপ চাপ বসে না থেকে আপনারা এই গেম গুলো উপভোগ করতে পারবেন।

 

সেরা ৫ টি অফলাইন গেমস

আজকের লিস্টে যে গেম গুলো রেখেছি তার মধ্য ২-৩ টা গুলোই প্লে স্টোরে পাবেন না। সেগুলোর লিংক আমি দিয়ে দিবো। আর এই সব গুলো গেমই অফলাইন তাই ইন্টারনেট কানেকশন ছাড়াই খেলতে পারবেন। আর যাদের মোড গেম পছন্দ তারা গুগল থেকে সেটা ডাউনলোড করে নিতে পারেন। আর আজকের ৩টি গেম হবে ১ জিবির আশেপাশের সাইজের। আর ২ টা হবে মাত্র ১২০ এম্বি ও ৩১২ এম্বির। আর যেগুলো ১ জিবির মতো সেগুলো আপনাদের জন্য গ্রাফিক্স বিবেচনা করেই লিস্টে রাখা হয়েছে।

 

1. Isolated Island Mutation

এটা একটা ওপেন ওয়ার্ল্ড সার্ভাইভ গেম। এটা একদম নতুন একটি গেম। এখানে আপনাকে একটি দ্বীপে যেতে হবে। এরপর সেখানে থেকে কিভাবে নিজেকে সার্ভাইভ করবেন সেগুলো নিজেকেই খুজে বের করতে হবে। এখানে আপনাদের বেচে থাকার জন্য খাবার, পানি খুজতে হবে আবার বাড়ি তৈরি করতে হবে। আবার আশে পাশের অঞ্চল এক্সপ্লোর করতেও হবে।

এছাড়াও ছোট খাটো জন্তু ও আপনাদের শিকার করতে হবে। গেমটির সাইজ মাত্র ১২০ এম্বির। তবে এর পরেও এর গ্রাফিক্স বেশ ভালোই বলা চলে। মানে সাইজ অনুযায়ী চলার মতো। আপনার ফোনের র‍্যাম ৪ জিবি হলে স্মুথলি এই গেম খেলতে পারবেন। তবে যদি ২ বা ৩ জিবি হয় তাহলে কিছুটা ল্যাগ কর‍তে পারে। তবে এমন না যে ল্যাগের জন্য খেলাই যাবে না। খেলতে পারবেন, তবে ১০-১৫ মিনিট খেলার পর একটু ল্যাগ করতে শুরু করে আর এর পরেও খেলা চালিয়ে গেলে তখন অনেক ল্যাগ দেয়। নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

 

2. Car Driving 2024 : School Game

এটা একটা কার ড্রাইভিং সিমুলেশন গেম। গেমের নামের পাশে School Game দেখে আমার মতো অনেকেই ভাবতে পারেন যে এখানে সম্ভবত স্কুলের কোনো বাস ড্রাইভ করতে হবে। আসলে এমনটা না। এখানে স্কুল গেম দেওয়ার কারণ হলো, বাস্তবে গাড়ি চালাতে গেলে যে ধরণের ট্রাফিক সিগন্যাল শেখানো হয় আবার যেভাবে গাড়ি চালাতে হয় সেগুলো এই গেমের মাধ্যমে শিখতে পারবেন। মূল কথা হলো ড্রাইভিং শেখার জন্য যে ধরণের স্কুলে ভর্তি হতে হয় সেই রকম একটা ভাইভ পাবেন।

এখানে আপনাদের সব ধরণের রুলস শেখানো হবে। এর পাশাপাশি আপনারা বিভিন্ন কম্পিটিশন এ অংশগ্রহণ করতে পারবেন, রেসিং করতে পারবেন ইত্যাদি। তবে এটা শিখে কেউ আবার বাস্তবে গাড়ি চালাইতে যাইয়েন না (Jokes a part) ।

গেমটির সাইজ একটু বড় এটার। এটার সাইজ ১ জিবি। তবে এর গ্রাফিক্স বেশ ভালো। ১ জিবির গেম আর গ্রাফিক্স ভালো হবে না, তা কি কখনো হয় নাকি। এই পোস্টে এই গেমটা যুক্ত করার আগে আমি পার্সোনালি ভাবে এই গেমটা বেশ কয়েকদিন খেলে দেখেছি। (যদিও সব গুলোই চেক করি, কিন্তু এটা একটু বেশি টাইম নিয়ে দেখলাম, যে গেমটি কেমন)। আপনার ফোনের র‍্যাম ৪ জিবি হলে এই গেমটা মোটামুটি খেলতে পারবেন। তবে যদি ২ বা ৩ জিবি হয় তাহলে খেলা নাও যেতে পারে ততটা।

তবে আমার কাছে একটা পুরানো ৩ জিবি র‍্যামের ফোন ছিলো যেটায় Snapdragon 410 এর একটি প্রসেসর ছিলো। সেটায় এই গেমটা রান করেছিলো কিন্তু অনেক ল্যাগি ল্যাগি ভাব ছিলো। আবার আমার মেইন ফোন যেটায় ৬ জিবি র‍্যাম এর সেটায় বেশ সলিড চলছিলো। তাই আমি সাজেস্ট করবো বেস্ট এক্সপেরিয়েন্স পেতে ৪ জিবি বা এর উপরের ফোন গুলো ইউজ করতে। নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

 

3. Europed Front : Remastered

এটা একটা শুটিং গেম যেটা ২য় বিশ্ব যুদ্ধের সাথে কিছুটা মিল রেখে তৈরি করা হয়েছে। এখানে আপনাদের ব্যাটেল ফিল্ডের উপর ভালো ভাবে নজর রাখতে হবে, না হলে কখন কোথা থেকে এনিমি এসে মেরে দিয়ে যাবে বুঝতেই পারবেন না। এখানে ২য় বিশ্ব যুদ্ধের সময় যে সব অস্ত্র ব্যবহার করা হয়েছিলো সেগুলো পেয়ে যাবেন। এবং সেগুলো ব্যবহার ও করতে পারবেন।

গেমটির গ্রাফিক্স বেশ ভালো, খেলে বেশ ভালোই মজা পাবেন। আর গেমটিতে যে সকল ব্যাকগ্রাউন্ড মিউজিক ও সাউন্ড ইফেক্ট ব্যবহার করা হয়েছে তার সব গুলোই ভালো লাগবে আপনাদের। আবার এখানে অনেক মিশনও দেওয়া হবে আপনাদের যা আপনাদের পূরণ করতে হবে। এই গেমটির সাইজ ৮০০ এমবি। এবং সম্পূর্ণ অফলাইন যেটা আমি পোস্টের শুরুতেই বলেছি। এই গেমটা ওই ২ নাম্বারের মতোই ৪ জিবি বা এর বেশি র‍্যামের হলে তবেই খেলে মজা পাবেন।

 

4. Bare Knuckle Boxing

নাম শুনেই আশা করি বুঝতে পারছেন এটা একটা বক্সিং গেম। এখানে আপনাকে একটি ক্যারেকটার চয়েজ করে নিতে হবে। এরপর তাকে দিয়ে বক্সিং করাতে হবে। নরমাল লেভেল এর বক্সিং জেতার পর আপনি নানা টুর্নামেন্ট এ অংশ নিতে পারবেন। আর এইভাবে সব দিকে নিজের নাম ছড়াতে পারবেন (গেমের মধ্য আরকি)। যদি কোনো টুর্নামেন্ট হেরেও যান তাতেও সমস্যা নেই, আবার টুর্নামেন্ট খেলুন আর নিজেকে প্রমাণ করুন।

এই গেমটির সাইজ ৩১২ এম্বির। তবে এটির গ্রাফিক্স, ফাইটিং স্কিল দেখে মনে হবে যেন ২/৩ জিবির কোনো অনলাইন গেম। তবে এটা সম্পূর্ণ অফলাইন আর সাইজ তো বললামই ৩১২ এম্বি। যদি গেমটি ভালো গ্রাফিক্স এ উপভোগ করতে চান তাহলে ৪ জিবির উপরের ফোন গুলোতে দেখতে পারেন। তবে ২/৩ জিবির ফোনে কি হবে বলতে পারছি না, এটা অন্য ফোনে ট্রাই করা হয় নি। নিচে কিছু স্ক্রিনশট দেখে নেওয়া যাক।

 

5. Titan Glory

যদি আপনার সাইন্স ফিকশন পছন্দ হয়ে থাকে, তাহলে ভাই এই গেমটা আপনার পছন্দ হবেই। এখানে একশন, থ্রিলার সবই পাবেন। এখানে কোনো মানুষের ক্যারেক্টার নিয়ে অস্ত্রের সাহায্যে নয় বরং আপনাকে মেগা টাইটান রোবটকে কন্ট্রোল করতে হবে আপনার। Power Rangers তো দেখেছেনই Mega Transformation রোবটস। অনেকটা তেমন রোবটই পাবেন।

আর এটা একটা প্রিমিয়াম গেম প্লে স্টোরের। এই গেমটি আপনারা Taptap নামক ওয়েবসাইট এ গিয়ে তাদের এপস্টোর নামিয়ে নিয়ে, সেখান থেকে ফ্রি তে এই গেম ইন্সটল করতে পারবেন। আবার আমি নিচে এটার apkpure ওয়েবসাইটের লিংক দিয়ে দিবো। ওখানে গেলে তারা টেলিগ্রাম থেকে ফ্রিতে ডাউনলোড করার লিংক দিবে। এরপর আপনাদের যেভাবে মন চায় ডাউনলোড করে নিয়েন।

একই সাথে মাল্টিপাল লোকেশন ও থাকবে গেমে, যা গেমের গ্রাফিক্সকে আরো আকর্ষণীয় করে তোলে। এখানে মিসাইল ও এরকম আরো অনেক অস্ত্র ব্যাবহার করে অপনেন্ট কে হারিয়ে আপনাকে জিততে হবে এই গেম এ। গেমের গ্রাফিক্স নিয়ে আলাদা করে বলার মতো কিছু নেই, আপনারা নিচের স্ক্রিনশট আর গেমটি খেললেই বুঝতে পারবেন সেটা। এই গেমের সাইজ ১.৫ জিবির (দেড় জিবি) এর মতো। আর গেমটি খেলতে হলে অবশ্যই ৪ জিবি বা এর বেশি র‍্যামের ফোন ব্যবহার করুন এবং একটা মোটামুটি লেভেলের গেমিং করা যায় এমন প্রসেসর থাকলেই হবে। আর গেমটি অফলাইন গেম। নিচে কিছু স্ক্রিনশট দেখে নেই এই গেমের।

 

…All Game Download Links…

1. Isolated Island Mutation
2. Car Driving 2024
3. Europe Front
4. Bare Knuckle Boxing
5. Titan Golory

 

শেষ কথা

আশা করবো গেমগুলো আপনাদের ভালো লাগবে। যদি এর মধ্য কোনো গেম আপনারা ইতিমধ্যই খেলে থাকেন তাহলে সেটার এক্সপেরিয়েন্স কমেন্টে শেয়ার করার জন্য অনুরোধ রইলো। আর সবাইকে আবারো জানাই ঈদ মোবারক। ভালো থাকুন, পরিবারকে খুশি রাখুন। আল্লাহ হাফেজ।

One thought on "সেরা ৫ টি অফলাইন গেমস ২০২৪ !! [120 Mb – 1.5 GB]"

  1. Shihab Author Post Creator says:
    আপনেই করেন, যখন আপনি জানেন এটা সম্পর্কে।

Leave a Reply