আসসালামু আলাইকুম।
আশা করি সকলেই ভালো আছেন।

তো কাজের কথায় আসি।এটি শুধু রুট করা ফোনে কাজ করবে।যদি সুপারসেল আইডি কানেক্আট করা থাকে তাহলে এই ট্রিক কাজ করবে না আজকে আপনাদেরকে এমন একটি ট্রিক দেখাবো যেটি করলে আপনার ক্লেশ অফ ক্লেনস আইডি জীবনেও হারাবে না।জিমেইল হারালেও আইডি হারাবে না।এমনকি জিমেইল ছাড়াই আইডিতে ঢুকতে পারবেন।
এজন্য একটি এপ লাগবে।

Name:Taitanium Backup

এপটি প্লেস্টোরে সার্চ করলেই পেয়ে যাবেন।

প্রথমে এপটি ডাউনলোড করে এপটিতে ঢুকুন।তারপর রুট পারমিশন চাইলে Allow করে দিন।তারপর Backup/Restore এ জান।ক্লেশ ওফ ক্লেনস সিলেক্ট করুন।

তারপর Backup এ ক্লিক করুন।

কিছুক্ষন সময় নিবে।তারপর ব্যাকআপ হয়ে যাবে।
এবার File manager>>>Device Storage>>>Taitanium Backup  এ
জান।

দেখুন আপনার ব্যাকআপ করা ডাটা এখানে সেভ হয়েছে।প্রথম দুইটিই হচ্ছে মুল ডাটা।এই দুটি মেমোরি বা কম্পিউটারে বা গুগল ড্রাইভে  ব্যাকআপ করে রাখুন।






আবার যখন ডাটাগুলো রেস্টোর করার দরকার হবে তখন সেগুলো সিলেক্ট করুন।আমার ডাটাগুলো আমি Sd card এ সেভ করেছিলাম।আমি আমার ব্যাকআপ করা ডাটাগুলো সিলেক্ট করলাম।

decice storage সিলেক্ট করুন

টাইটানিয়াম ব্যাকআপ সিলেক্ট করুন


এখানে পেস্ট করুন


তারপর পেস্ট করুন।তারপর টাইটানিয়াম ব্যাকআপ এপে ঢুকুন।clash of clans সিলেক্ট করুন।
রেস্টোর বাটনে ক্লিক করুন

ডাটা ওনলি

ব্যস কাজ শেষ!!

অনেকের আবার প্রশ্ন থাকতে পারে :ধরুন আমার TH10।আমি Th10 ব্যাকআপ করলাম।একবছর পর আমার Th11 এ নিয়ে আসলাম।কিন্তু আমি যদি Th10 এ ব্যাকআপ দেয়া ডাটা রেস্টোর করি তাহলে কি আবার Th10 এর ডাটা রেস্টোর হবে?

উত্তর:আপনি Th10 এর ডাটা রেস্টোর দিলে Th10 এর ডাটাই রেস্টোর হবে।কিন্তু ক্লেশ অফ ক্লেনে ঢুকতে গেলে Th11 এর ডাটাগুলোও কিছুক্ষন সময় নিয়ে ডাউনলোড হবে।তারপর আপনি আপনার লেটেস্ট ভিলেজটাই পাবেন।

আশা করি বুঝতে পেরেছেন।সবাইকে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Reply