আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।



একজন বাংলাদেশী এবং বাংলাভাষী হিসেবে বাংলায় তৈরি বিভিন্ন অ্যাপস ও গেমসের প্রতি আমার আলাদা টান রয়েছে। যদিও প্লেস্টোরে এখনো বাংলা গেমসের সংকট রয়েছে। তাই সেদিন খুজতে খুজতে পেয়ে গেলাম সম্পুর্ণ বাংলায় একটি গেম। গেমটির নাম ৪ এর ভিতর ১।
কি, চেনা চেনা লাগছে ? লাগতেই পারে, কারন এটি সারা বিশ্ব জুড়ে খুবই জনপ্রিয় একটি গেমের বাংলা ভার্শন।



মূলত এটি একটি পাজল গেম। বিশ্বে গেমটি 4 Pics 1 Word নামে বেশি পরিচিত আর সেটার উপর ভিত্তি করেই বাংলা ভাষাভাষীদের জন্য বানানো হয়েছে এই গেম। যার নাম থেকে শুরু করে প্রতিটি ইন্সট্রাকশন এবং উত্তর সবকিছুতেই ব্যবহার করা হয়েছে বাংলা।


গেমটি খেলতে হলে করতে হবে মাথার ব্যবহার। প্রতি লেভেলে রয়েছে ৪ টি করে ছবি যেগুলোর মাঝে কিছু সম্পর্ক রয়েছে। আর এ সম্পর্কের ওপর ভিত্তি করেই খুজে বের করতে হবে সঠিক উত্তরটি। মাঝে মাঝে যদি উত্তর খুজে বের করতে সমস্যা হয় তবে তার জন্য রয়েছে সাহায্য ফিচার। এই ফিচারের মাধ্যমে কয়েক ধরনের সাহায্য নিতে পারবেন, যেমন সম্ভাব্য উত্তর থেকে কিছু অক্ষর মুছে ফেলা, উত্তর সম্পর্কে কিছু হিন্ট পাওয়া আবার উত্তরও যোগ করতে পারেন। তবে এর জন্য আপনাকে খরচ করতে হবে কিছু কয়েন। এভাবেই একটির পর একটি লেভেল খেলে সামনে এগিয়ে যেতে থাকবেন আর আপনার কয়েনের পরিমাণও তাল মিলিয়ে বাড়তে থাকবে।


আমার মূলত পছন্দ হয়েছে এর সবকিছুতেই বাংলার ব্যবহার দেখে। এছাড়া গেমটির ডিজাইনেও রয়েছে রুচির ছোঁয়া। রঙচঙে ডিজাইন না করে করা হয়েছে সুন্দর ও মিষ্টি কালারের ডিজাইন। অহেতুক জটিলতা সৃষ্টি না করে অত্যন্ত সহজভাবে ডিজাইন করা হয়েছে গেমটি, যার ফলে যে কেউ খুব সহজেই গেমটি খেলতে পারবেন। আশা করি গেমটি নিজেও খেলবেন এবং আপনার বন্ধুদেরও গেমটি খেলতে উৎসাহিত করবেন।
মোবিওঅ্যাপ নামের একটি সফটওয়্যার ফার্ম এই গেমটি তৈরি করেছে।



নিচে গেমসটির কিছু স্ক্রীনশট দেওয়া হলঃ







Click Here To Download

তো আজ এই পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং ট্রিকবিডির সাথে থাকবেন, ধন্যবাদ।

One thought on "৪ এর ভিতর ১ – সম্পুর্ণ বাংলায় এক নতুন গেম [কেউ মিস করবেন না]"

Leave a Reply