আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।
এই আর্টিকেলে আমি মোট ৫ টি এমন রেসিং গেমস এর কথা বলবো যেগুলো খুবই High Graphics এর এবং এগুলো খেলতে গেলে আপনার একটি ভালো ফোন থাকা আবশ্যক।

তা না হলে আপনি এই গেমগুলোর মজা উপভোগ করতে পারবেন না। প্রত্যেকটা গেমই আমি নিজে খেলে সেগুলোর গেমপ্লের স্ক্রিনশট নিয়ে রেখেছি এবং সেগুলোই দিচ্ছি।

অন্য কোথাও থেকে ডাউনলোড করে কপি পেস্ট করে দেইনি। তাই আশা করছি কেউ কোনো বাজে কমেন্ট করবেন না। পোস্ট লিখতে গেলে সময় ধৈর্য্য আর পরিশ্রম তিনটিই দিতে হয়। যারা পোস্ট লিখে তারাই জানে।

যাই হোক, আর অযথা কথা না বাড়িয়ে মেইন টপিকে ফিরে যাই।

5) Game Name : Rebel Racing

Game Developer : Hutch Games

Game Size : 517 Mb

Required OS : 6.0+

Game Link : Playstore

প্লে-স্টোরে এই গেমটি মোট ১ কোটি বারেরও বেশি ডাউনলোড হয়েছে। গেমটির রিভিউ সংখ্যা ৬ লক্ষ ১৩ হাজার+ এবং রেটিং 4.3 ★। গেমটিতে অতুলনীয় গ্রাফিক্সের সাথে আছে স্মুথ কন্ট্রোলিং। গেমটিতে অনেক ভালো ভালো ম্যাপ দেওয়া আছে আর তার সাথে গাড়ির কালেকশনগুলোও খুবই ভালো। আপনার ডিভাইস যতই ভালো হবে ততই আপনি এই গেমটির মজা উপভোগ করতে পারবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

4) Game Name : Gear Club

Game Developer : Eden Games

Game Size : 1.24 GB

Required OS : 4.3+

Game Link : Playstore

এই গেমটি স্মুথলি খেলতে গেলে আপনাকে অবশ্যই একটি ভালো ডিভাইস ব্যবহার করতে হবে কারন এই গেমের গ্রাফিক্স অনেক High। প্লে-স্টোরে গেমটি ৫০ লক্ষ বারেরও বেশি ডাউনলোড হয়েছে। ২ লক্ষ ৫৬ হাজার+ রিভিউ হয়েছে এবং গেমটির রেটিং বর্তমানে আছে 4.3 ★। গেমটিতে যে লোকেশন গুলো দেওয়া আছে সেগুলো আশা করছি আপনার জন্যে যথেষ্ট হবে। Car Collection ও খুবই ভালো গেমটির।

অনেকেই হয়তো এই গেমটির নাম শুনেছেন। কেননা এই গেম নিয়ে এক সময় অনেক চর্চা ছিল মোবাইল গেমারদের মুখে। যাই হোক, গেমটি খেলে দেখবেন আশা করি। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

3) Game Name : CarX Highway Racing

Game Developer : CarX Technologies, LLC

Game Size : 575 MB

Required OS : 5.0+

Game Link : Playstore

 

 

গেমটি সম্পর্কে হয়তোবা অনেকেই জানেন। প্লে-স্টোরে গেমটি ৫ কোটি বারেরও বেশিবার ডাউনলোড হয়েছে। মোট ১০ লক্ষাধিক বারেরও বেশি রিভিউ রয়েছে এবং গেমটিকে রেটিং দেওয়া হয়েছে 4.5 ★। গেমটির গ্রাফিক্স আমার কাছে মোটামোটি ভালোই লেগেছে।

বাকীটা আপনার ডিভাইস এর উপর নির্ভর করবে। গেমটিতে আছে ৪০ টিরও বেশি স্পোর্টস কারসহ পুলিশ কারের বড় এক কালেকশন। আপনি যদি Mod version টি ডাউনলোড করে খেলেন তবে আপনি আসল মজাটা পাবেন। কারন গেমটি অফলাইন 😁। গেমটিতে বিভিন্ন Mode ও পাবেন আপনার ইচ্ছামতো খেলার মতো।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

2) Game Name : GT Racing 2 : The Real Car Experience

Game Developer : Gameloft

Game Size : 1.19 GB

Required OS : 4.1+

Game Link : Playstore

 

এটি একটি অনেক পুরোনো গেম (২০১৩ সালে রিলিজ হওয়া) সত্তেও গেমটির গ্রাফিক্স অনেক ভালো। বর্তমানে অনেক ভালো ভালো গেমকে পিছনে ফেলার সামর্থ্য রাখে। গেমটি প্লে-স্টোরে ১ কোটি বারেরও বেশি ডাউনলোড হয়েছে এবং গেমটির রিভিউ ১০ লক্ষাধিক বারেরও বেশি ক্রস করেছে আর তার সাথে গেমটির রেটিং দেওয়া আছে 4.1 ★।

যদিও রেটিং একটু কম অন্যগুলোর তুলনায়, তবুও আমার কাছে গেমটির গেমপ্লে ও গ্রাফিক্স এর দিক থেকে বাকীগুলোর থেকে একটু বেশি Stable মনে হয়েছে। গেমটির নামের মতোই আপনাকে প্রায় সত্যিকারের গাড়ি চালানোর অনুভুতি দিবে।

অনেকেই বলতে পারে যেঃ পিসি গেমগুলো এগুলোর কাছে কিছুই না। হ্যাঁ, আমি মানি। কিন্তু আপনিই বলুন এখানে কার কি করার আছে? Game developer রা নিয়মিত মোবাইল গেমগুলো ভালো করার চেষ্টা করছে।

পিসির সাথে মোবাইল গেমস এর তুলনা হয় না। তাই এ বিষয় নিয়ে তর্কে আসতে চাই না। যাই হোক, গেমটিতে আপনি Mercedes-Benz, Ferrari, Dodge, Nissan, Audi, Ford সহ বিভিন্ন ধরনের মোট ৩০ টিরও বেশি গাড়ির কালেকশন দেখতে পাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

1) Game Name : Need For Speed : No Limits

Game Developer : Electronic Arts (EA)

Game Size : Apk 90 Mb এর মতো। এরপর ভিতর থেকে Data Download হবে। আমার মোবাইলে Total 1.10 GB Space দখল করেছে। হয়তোবা একটু কম বেশী হতে পারে।

Required OS : 4.4+

Game Link : Playstore

EA নিয়ে বেশি কিছু বলার নেই। অনেকেই হয়তোবা Need For Speed : Most Wanted গেমটি খেলেছেন। এই গেমটি ঐ গেমটির পরেই Develop করা হয়েছে। তাছাড়া এই গেমটি সম্পর্কে হয়তোবা অনেকেই জানেন।

কারন গেমটি অনেক পুরাতন (২০১৫ সালে রিলিজ হয়েছিল)। গেমটি প্লে-স্টোরে মোট ১০ কোটি বারেরও বেশিবার ডাউনলোড হয়েছে। গেমটির রিভিউ আছে মোট ৪০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটির রেটিং দেওয়া আছে 4.1 ★।

গেমটির গ্রাফিক্স এর কথা আর কি বলবো, এক কথায় অসাধারন। গেমটি নিয়মিতই আপডেট করা হচ্ছে। নতুন নতুন অনেক কিছুই যোগ করা হচ্ছে। গেমটিতে আপনি Bugatti, Lamborghini, McLaren, Pagani, Koenigsegg, Henessey সহ অনেক ভালো ভালো গাড়ির কালেকশন পাবেন।

প্রায় Realistic Feel দিবে এই গেমটি। আপনার ডিভাইস এর উপরে নির্ভর করবে গেমটির গ্রাফিক্স কেমন হবে। গেমটির সাইজ আমার কাছে কমই মনে হয়েছে, কারন সাইজের তুলনায় গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল, গেমপ্লে সব দিক থেকেই ভালো লেগেছে। আশা করছি আপনারও ভালো লাগবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

অবশেষে কিছু কথা বলার আছে। পড়লে পড়েন, না পড়লে সমস্যা নেই। কিন্তু কমেন্ট সেকশনে এসে উলটা পালটা কিছু বলার আগে এই লেখাটি পড়ে নিলে ভালো হয়। অনেকেই বলতে পারেন যেঃ Asphalt 8, Asphalt 9, Need for speed : most wanted এ ধরনের গেমগুলোর কথা কেন বলিনি। আসলে আপনারা সবাই এ ধরনের গেমগুলোর কথা জানেন। তাই ভাবলাম এগুলো বাদ দিয়ে বাকি যেগুলো আছে (যা অনেকেই জানে না) সেগুলো নিয়ে কথা বলি।

এই ৫ টা গেম ছাড়াও Android এ প্রচুর ভালো ভালো High Graphics Racing Games রয়েছে। তাই আশা করছি Judge না করে অন্যদের জানার সুযোগ করে দিবেন। আর হ্যাঁ, আপনারা চাইলে যেকোনো Mod Downloading Site থেকে Game গুলোর mod download করে খেলতে পারবেন (যদি Available থাকে আর কি)। এ ধরনের গেমগুলো সাধারনত Mod ছাড়া খেলে মজা নেই। কারন ভালো ভালো Car গুলো Mod ছাড়া unlock করতে অনেক সময় লেগে যায়।

আজকের মতো এখানেই বিদায় নিতে হচ্ছে। দেখা হবে ইনশাল্লাহ পরের কোনো পোস্টে।

ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

6 thoughts on "Android এর 5 Best High Graphics Racing Games! (Gamer রা অবশ্যই দেখবেন)"

    1. 4HS4N Author Post Creator says:
      Thanks
  1. Moderator Contributor says:
    🙂 java theke ei comment ta korlam 🙂
    1. 4HS4N Author Post Creator says:
      10 bochor ageo java te prochur games khelechi
      Java teo valo valo games ache khelar moto
  2. Jamil Contributor says:
    Bhai Asphalt Nitro eigula koi ?
    1. 4HS4N Author Post Creator says:
      Ager post e diyechi dekhen

Leave a Reply