আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন।
এই আর্টিকেলে আমি মোট ৫ টি এমন শুটিং গেমস এর কথা বলবো যেগুলো খুবই High Graphics এর এবং এগুলো খেলতে গেলে আপনার একটি ভালো ফোন থাকা আবশ্যক।

তা না হলে আপনি এই গেমগুলোর মজা উপভোগ করতে পারবেন না। প্রত্যেকটা গেমই আমি নিজে খেলে সেগুলোর গেমপ্লের স্ক্রিনশট নিয়ে রেখেছি এবং সেগুলোই দিচ্ছি।

অন্য কোথাও থেকে ডাউনলোড করে কপি পেস্ট করে দেইনি। তাই আশা করছি কেউ কোনো বাজে কমেন্ট করবেন না। পোস্ট লিখতে গেলে সময় ধৈর্য্য আর পরিশ্রম তিনটিই দিতে হয়। যারা পোস্ট লিখে তারাই জানে।

প্রত্যেকটি গেমেরই গ্রাফিক্স খুবই ভালো। ডিটেইলস, অডিও, কন্ট্রোল সব দিক থেকেই গেমগুলো আমার কাছে ভালো লেগেছে। প্রত্যেকটি গেমেরই লোকেশন, ক্যারেক্টার, গেম-প্লে সবকিছুই আলাদা এবং ডিটেইলস এর ঘাটতি আপনি পাবেন না।

অনেকেই হয়তোবা এই গেমগুলো সম্পর্কে জানেন আবার অনেকেই হয়তোবা জানেন না। কিন্তু যাই হোক, আপনি যদি ডাউনলোড করে ইন্সটল করে প্লে করে দেখেন তাহলেই বুঝতে পারবেন আমি কেন এ কথা গুলো বলছি।

যাই হোক, আর অযথা কথা না বাড়িয়ে মেইন টপিকে ফিরে যাই।

5) Game Name : Yalghaar

Game Developer : Rockville Games

Game Size : 104 MB

Required OS : 4.4+

Game Link : Playstore

শুরুতেই বলে রাখি এটি একটি অফলাইন গেম। গেমটি প্লে-স্টোরে ১ কোটিবারেরও বেশিবারের মতো ডাউনলোড করা হয়েছে। গেমটিতে ৮৫ হাজার+ রিভিউ করা হয়েছে এবং সে রিভিউ অনুযায়ী গেমটির রেটিং দেওয়া হয়েছে 4.0 ★। গেমটি নিয়মিত আপডেট করা হচ্ছে।

আপনি চাইলে যেকোনো Mod downloading website থেকে গেমটির mod version download করে খেলতে পারবেন। আমি মনে করি mod version টি খেলাই সবচেয়ে ভালো হবে। কারন এখানে Gun, bomb ইত্যাদি buy/equip করতে হলে আপনাকে unlimited money mod এর প্রয়োজন হবে। তা না হলে ভালো ভালো gun, bomb, upgrade এগুলো করতে পারবেন না।

graphics এর দিক দিয়ে গেমটিকে মোটামোটি বলা যায়। সেইরকমের অসাধারন গ্রাফিক্সও বলা যায় না। আর তাছাড়া আপনি যদি প্লে-স্টোরের ভার্সন টি ডাউনলোড করে খেলেন তবে আপনি প্রচুর ads এর সম্মূখীন হবেন। তাই এই বিষয়টি নিয়ে আগে থেকেই বলে দিলাম।

গেমপ্লে + কন্ট্রোল আমার কাছে মোটামোটি ভালোই লেগেছে। ভালো ডিভাইস হলে স্মুথলি খেলতে পারবেন এতে কোনো সন্দেহ নেই। গেমটিতে অনেকগুলো ভিন্ন ভিন্ন Map, Gun, Bomb, Location পাবেন খেলার মতো।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

4) Game Name : Blitz Brigade

Game Developer : Gameloft

Game Size : 50 MB (ভিতর থেকে 800+ MB এর Data ডাউনলোড হবে)

Required OS : 4.1+

Game Link : Playstore

হয়তোবা অনেকেই এই গেমটির নাম শুনেছেন। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১ কোটি বারেরও বেশিবার। গেমটির রিভিউ রয়েছে ১০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটির রেটিং 3.2 ★। এখন অনেকেই বলতে পারেন যে এত কম রেটিং এর গেম কেন সাজেস্ট করে লিস্টে রেখেছি। আসলে এত কম রেটিং দেওয়ার কারন কি এটাই দেখার জন্যে গেমটি ইন্সটল করেছিলাম। কিছুক্ষন খেলে দেখার পর আমার কাছে এটা অস্পষ্ট হয়ে গেলো যে গেমটির রেটিং কেন এত কম।

কেন বলছি এ কথা? গেমটি আপনি নিজেই ইন্সটল করে দেখলে বুঝতে পারবেন। গেমটির গ্রাফিক্স খুবই ভালো। Gameloft কখনোই তাদের গেমগুলোতে ডিটেইলস এর ঘাটতি রাখে না। কন্ট্রোল, গেমপ্লে আমার কাছে সব দিক দিয়েই ভালো লেগেছে। গেমটি খুবই এডিক্টিভ। গেমটিতে আপনারা Deathmatch, Domination, Capture the flag, Free-For-All সহ বিভিন্ন Mode পাবেন খেলার জন্যে।

যদিও এটি একটি অনেক পুরাতন গেম (২০১৩ সালে রিলিজ হওয়া) তবুও নিয়মিত আপডেট করে গেমটিকে অনেক ভালোই অপটিমাইজড করছে Gameloft। যদিও তারা টাকার প্রতি অত্যাধিক লোভী হয়ে গিয়েছে (যা সবাই জানে, বিশেষ করে আমার মতো পুরাতন Gameloft এর গ্রাহক 😁) কিন্তু তবুও তারা তাদের গেমগুলো ভালোই অপটিমাইজ করছে।

কিছু ঘাটতি থাকলেও গেমটি আমার কাছে Overall ভালোই লেগেছে। আপনিও Try করে দেখতে পারেন। যদিও কম সাইজের বলে ১ জিবির কাছাকাছি একটি গেম ধরিয়ে দিচ্ছি, তবুও যারা এই গেম সম্পর্কে জেনেও খেলে দেখেননি তাদের জন্যেই এই গেমটি লিস্টে Add করে রাখলাম।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

3) Game Name : Cyberpunk Shooter

Game Developer : TINYSOFT

Game Size : 91 MB

Required OS : 4.4+

Game Link : Playstore

গেমটি খুবই ছোট সাইজের হলেও গেমটির গ্রাফিক্স আপনাকে নিরাশ করবে না। গেমটি প্লে-স্টোরে মোট ডাউনলোড হয়েছে ১ লক্ষাধিক বারেরও বেশি। গেমটি প্লে-স্টোরে 4.3 ★ রেটিং অর্জন করতে পেরেছে। যদিও গেমটি ২০২০ সালের শেষের দিকে রিলিজ হয়েছে যার মানে গেমটি নতুন, তবুও গেমটির গ্রাফিক্স, কন্ট্রোল, গেম প্লে মোটামোটি সবদিক দিয়েই আমার কাছে খুবই ভালো লেগেছে।

কিছু সমস্যা যদিও আছে, তবুও গেমটি নিয়মিত আপডেট হচ্ছে। আশা করি গেমটি ভবিষ্যতে একটি ভালো জায়গায় পৌছাতে পারবে। আপনিও খেলে দেখতে পারেন। আপনার যদি ভালো লাগে তবে আমাকে অবশ্যই জানাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

2) Game Name : KUBOOM 3D : FPS SHOOTER

Game Developer : Azur Interactive Games

Game Size : 59 MB

Required OS : 4.4+

Game Link : Playstore

এত কম সাইজের ভিতর এত ভালো গেম আমি খুব কমই দেখেছি। গেমটি যদিও Minecraft এর feel দিবে, তবুও আমি আপনাকে বলছি আপনি নিরাশ হবেন না। RTX On করা Minecraft এর মতো আপনাকে feel দিবে 😁😆😂। যাই হোক, গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ১ কোটি বারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা ৪ লক্ষ ১২ হাজার ছাড়িয়েছে। গেমটির রেটিং প্লে-স্টোরে 4.3 ★।

গেমটি যখন আপনি নিকে খেলবেন তখন আপনি এই গেমের ফ্যান হয়ে যাবেন ঠিক আমার মতো। Minecraft এর মতো pixelated graphics type games আমি খুব কমই পছন্দ করি। কিন্তু এই গেমটি আমাকে একটুও নিরাশ করেনি। গেমটির সাইজ খুবই কম হলেও গেমটি এক কথায় অসাধারন।

খুব স্মুথলিভাবে আমি গেমপ্লে করতে পেরেছি। গেমটির কন্ট্রোলও বেশ ভালো। বাকীটা আপনি নিজেই ডাউনলোড করে দেখে নিন। নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি ভালো লাগলে ডাউনলোড করে খেলা শুরু করে দিন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

1) Game Name : War After

Game Developer : GDCompany

Game Size : 153 MB

Required OS : 5.1+

Game Link : Playstore

 

আরো একটি অসাধারণ গেম খুবই কম সাইজের ভিতর। এই গেমের গ্রাফিক্স আপনাকে মুগ্ধ করতে বাধ্য। এটা কেন বলছি তা আপনি গেমটির স্ক্রিনশটগুলো দেখলেই বুঝতে পারবেন। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে মোট ১০ লক্ষবারেরও বেশি। গেমটির প্লে-স্টোরে রিভিউ রয়েছে ৪১ হাজার+ এবং গেমটির রেটিং 4.1 ★।

এই গেমটিতে এত সুন্দর ভাবে সবকিছুই (গ্রাফিক্স, কন্ট্রোল, গেম-প্লে ইত্যাদি) ডিটেইল করা যে আমি নিজেই মুগ্ধ হয়ে গিয়েছি। গেমটিতে আপনি Realistic Graphics এর Feel পাবেন। এটি একটি নতুন গেম যা রিলিজ করা হয়েছে গত বছর মানে ২০২১ সালের জুলাই মাসে। গেমটি নতুন হওয়া সত্তেও গেমটির ডেভেলপাররা কোনো ডিটেইলই মিস দেয়নি। প্রতিটা জিনিসেরই ডিটেইল এত সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে যে আপনি মুগ্ধ হবেনই।

শুট করার সাথে সাথে জানালার কাচ ভাঙা থেকে শুরু করে ছাদের থেকে পানি পড়ার মতো ছোট ছোট ডিটেইল গুলোও এই গেমে মিস করেনি ডেভেলপাররা। ৫ টি গেমের তালিকায় আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এই গেমটি। আশা করছি আপনারও ভালো লাগবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

 

 

অবশেষে কিছু কথা বলে নিই। Playstore এ এর চেয়েও ভালো ভালো গেমস আছে। আমি এর চেয়েও আরো ভালো ভালো High Graphics গেমগুলোর রিভিউ দিবো ভবিষ্যতে ইনশাল্লাহ। এই গেমগুলো আপনারা যারা কম সাইজের গেমস খেলতে পছন্দ করেন তাদের জন্যে দিয়ে রাখলাম। আশা করছি কোনো নেগেটিভ কমেন্ট পাবো না। ভালো লাগলে জানাতে পারেন, আর ভালো না লাগলে এড়িয়ে চলেন কোনো সমস্যা নেই।

আজ এ পর্যন্তই।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out…..

2 thoughts on "কম সাইজের ভিতর ৫টি High Graphics Shooting Games যা আপনাকে মুগ্ধ করতে বাধ্য!"

  1. Nafis Fuad Contributor says:
    Bro size niye problem nai koyekta valo valo game dao like: genshin impact / honkai impact 🙂
    1. 4HS4N Author Post Creator says:
      Okk try korbo inshallah

Leave a Reply