আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালোই আছেন। এই আর্টিকেলটিতে আমি কথা বলবো এমন ৬ টি গেমস এর কথা যেগুলোর গ্রাফিক্স খুবই ভালো এবং আপনি খেলেও অনেক মজা পাবেন।

সবগুলো গেমই একটি ক্যাটাগরির নয়। এখানে আমি Racing, Shooting, Fighting, Open World, Adventure গেমস গুলোর (বিভিন্ন ক্যাটাগরির) কথা বলবো। তাই আপনি যে ধরনের (ক্যাটাগরির গেম) ভালোবাসেন সে গেমটিই বেছে নিতে পারেন।

আর যদি সবগুলো ভালো লাগে তাহলে তো আরো ভালো। যাই হোক, আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমাদের আজকের টপিক।

6) Game Name : DawnBringer

Game Developer : Kiloo

Game Size : 427 MB

Required OS : 4.4+

Game Link : Playstore

আপনার কি Open World Adventure Type Game পছন্দ? তার সাথে ভালো একটি Storyline এবং সাইজও খুব বেশি না। তবে এই গেমটি আপনারই জন্যে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫ লক্ষ বারেরও বেশিবার। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ২০ হাজার+ এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটি আপনাকে পূর্বের Gameloft এর Games গুলোর Feel দিবে। গেমটির গ্রাফিক্স নিয়ে বেশি কিছু বলবো না যেহেতু গেমটি ২০১৬ সালে রিলিজ করা হয়েছিল। আমি গেমটি নিজে খেলে দেখেছি।

আমার কাছে ভালোই লেগেছে। গেমটির কন্ট্রোল সিস্টেমটা একটু ব্যাতিক্রম। তবে একবার বুঝে গেলে আর সমস্যা হয় না। শুধু ট্যাপ করে এগিয়ে যেতে হয়। গেমের কন্ট্রোল খুবই সহজ।

Adventure + Story Games Lover রা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

5) Game Name : Sport Racing

Game Developer : VO DIGITAL ARTS

Game Size : 140 MB

Required OS : 5.0+

Game Link : Playstore

আপনি কি রেসিং গেমস পছন্দ করেন? তবে এই গেমটি আপনারই জন্যে। শুরুতেই দেখে নিই গেমটিতে আপনি কি পাচ্ছেনঃ

KEY FEATURES AND CONTENTS :

* 20 Sport cars (More cars will be added) : প্রতিটি Car ই অসাধারন। আপনি দেখলেই বুঝতে পারবেন।

* Car Customization : ইচ্ছামতো car customize করতে পারবেন। Car Colour, Car Pattern, Car Components, Tires ইত্যাদি সবকিছুই পাল্টাতে পারবেন।

* Racer Customization : Racer Character কে Customize করতে পারবেন আপনার ইচ্ছামতো।

* Realistic racing tracks including real locations : আমার এই গেমের সবচেয়ে পছন্দের বিষয় হচ্ছে এর Location, Streets, Looks। সবগুলোই আপনাকে যথেষ্ট Realistic Feel দিবে।

এতটা Realistic Feel বর্তমানে খুব কম Games এই দেখা যায়। তাই এই দিক দিয়েও এই গেমটি অসাধারন।

* Modern graphics technologies : Realistic Look এর সাথে সাথে এখানে High Level এর Graphics আপনি দেখতে পারবেন। অসাধারন Graphics এর সাথে এর গেমপ্লেও খুবই Smooth।

* Realistic vehicle sounds simulation : Car Sound গুলোও এক কথা অসাধারন।

* Multiplayer game modes: Offline Challenges and Real-time Versus(Upcoming Feature) : যে যেভাবে গেম খেলতে পছন্দ করেন (Multiplayer/Offline) সেভাবেই খেলতে পারবেন। দুটি Option ই এখানে দেওয়া আছে।

* Car interiors and cockpit camera : Camera Angle ও খুবই ভালো। গ্রাফিক্স এর কারনে আপনাকে ভালো একটা Feel দিবে।

এত কম সাইজের ভিতর এতটা অসাধারন গেম খুব কমই পাবেন। Mod version download করেও খেলতে পারবেন।

তাছাড়া যারা একটু কম সাইজের ভিতরে ভালো গেম খুজছেন তারাও এই গেমটি খেলে দেখতে পারেন। অন্যান্য ২-৩-৪ জিবি গেম গুলোর সাথে টক্কর দিতে পারবে এই গেমটি নিমিষেই।

এছাড়াও গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিক বারেরও বেশি। গেমটির রিভিউ সংখ্যা ১২ হাজার এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটির রেটিং নিয়ে হতাশায় ভুগবেন না। গেমটি এক কথা অসাধারন। যাদের ভালো ডিভাইস আছে তারা গেমটি খেলে ভালো মজা পাবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

4) Game Name : Shadow Fight Arena – Ninja PVP

Game Developer : NEKKI

Game Size : 105 MB

Required OS : 5.0+

Game Link : Playstore

Shadow Fight 2 গেমটি খেলেননি এমন লোকের সংখ্যা খুব কমই পাওয়া যাবে। এই গেমটি প্রচুর জনপ্রিয় হওয়ায় Nekki ২০২০ সালের নভেম্বরের ৩ তারিখে প্লে-স্টোরে আরো একটি Shadow Fight গেম লঞ্চ করে যার নাম দেওয়া হয় Shadow Fight Arena – Ninja PVP

অসাধারন Storyline ও Graphics এর সাথে আছে অসাধারন Gameplay। যারা Fighting Games পছন্দ করেন তাদেরকে আমি অবশ্যই এই গেমটি Recommend করবো।

গেমটি প্লে-স্টোরে ১ কোটিবারেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ৭ লক্ষ ৬৮ হাজার+ এবং সে রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.4 ★। গেমটি Graphics & Detail + Control এ কোনো Compromise করা হয়নি।

যারা Shadow Fight 2 গেমটি খেলেছেন তাদের কাছে অবশ্যই ভালো লাগবে। গেমটি Award ও জিতেছে : Best Mobile Game of 2020 (DevGAMM Awards)

গেমটিতে যা যা পাচ্ছেনঃ

✔ Cool 3D graphics

✔ Easy controls

✔ Fun multiplayer battles

✔ Epic heroes

✔ Hero talents

✔ Battle Pass

✔ Brawl with friends

✔ Cosmetic items and customizations

✔ Become the top fighter

✔ Communication

 

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

3) Game Name : Mortal Kombat X

Game Developer : Warner Bros. International Enterprises

Game Size : 1.4 GB

Required OS : 5.0+

Game Link : Playstore

Java Mobile Phone গুলোতে যারা Mortal Kombat Game টি খেলেছেন তারাই জানবেন এই গেমটির Value। ছোটবেলায় Nokia Mobile এ প্রচুর খেলেছি Mortal Kombat গেমটি।

সেই Mortal Kombat Game এর 3D Version টি এটি। এখানে আপনি পাবেন Realistic 3D Graphics, Amazing Controls আরো অনেক কিছুই।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউই রয়েছে ৪০ লক্ষেরও অধিক!

চলুন, এক নজরে দেখে নেওয়া যাক এখানে আপনি কি কি পাচ্ছেনঃ

✔ MK11 CHARACTERS : এখানে আপনি Raiden, Scorpion, Jade, Sub-Zero, Kabal, and Skarlet এর মতো জনপ্রিয় Mortal Kombat Character গুলো পাবেন তাদের স্পেশাল এট্যাক ফিচারস ও স্কিলগুলোসহ।

✔ FIGHT IN BRUTAL 3v3 COMBAT

✔ CCG – BUILD A MASSIVE ROSTER : এখানে আপনি ১৩০ টিরও বেশি Mortal Kombat characters গুলো Collect করতে পারবেন। যেমনঃ Scorpion, Johnny Cage, Sub-Zero, Cassie Cage, Ermac ইত্যাদি।

✔ COMPLETE DIFFICULT CHALLENGES

✔PERSONALIZE YOUR FIGHT GAME

✔JAW DROPPING FATALITIES

✔EARN REWARDS ON EPIC QUESTS

সবার জন্যে গেমটি সাজেস্ট করবো না। যাদের একটু মনে ভয় বেশি বা Violence সহ্য করতে পারেন না তারা এই গেমটি খেলবেন না। কোনো সমস্যা হলে আমি দায়ী না। কারনঃ গেমটিতে যে Fatality গুলো দেওয়া হয় সেখানে Violence এর পরিমান অনেক। তাই এক্ষেত্রে সাবধান করে দিলাম।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

2) Game Name : Modern Strike Online : PVP FPS

Game Developer : Azur Interactive Games, Limited

Game Size : 1.23 GB

Required OS : 5.1+

Game Link : Playstore

আপনি কি Shooting FPS Games খেলতে ভালোবাসেন? তবে এই গেমটি আপনারই জন্য। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড হয়েছে ৫ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউই রয়েছে ১০ লক্ষেরও অধিক! তার সাথে গেমটির রেটিং দাড়িয়েছে 4.3 ★।

আমার দেখা One of the best high graphics shooting fps game। Azur Interactive Company টি ভালো ভালো গেমস তৈরি করে। তারা তাদের গেমগুলোতে ডিটেইলস এর ঘাটতি রাখে না।

এই গেমটিতেও তার ব্যাতিক্রম নয়। গেমটিতে ডিটেইলস এর কোনো ঘাটতি নেই। প্রতিটি ডিটেইলস ই এত সুন্দর ভাবে দেওয়া যেন যেন অনেকটা Realistic Feel দেয়।

প্রতিটি ডিটেইলস অনেক সূক্ষ্মভাবে দেওয়া সেই গেমটিতে। গেমটি কল অফ ডিউটি এবং সিএস জিও এর মত রিয়ালিস্টিক গ্রাফিক্স এর feel দিবে আপনাকে।

গেমটিতে বিভিন্ন লোকেশন সহ মাল্টিপ্লেয়ার মোডও আপনি পেয়ে যাচ্ছেন। তার সাথে গান স্কিন স্কিলস ইত্যাদি পেয়েছেন এবং সেগুলো আপগ্রেড তো করতে পারবেনই।

গেমটি সত্যিই অসাধারন। আপনি না খেললে বুঝবেন না। তাই অবশ্যই একবার হলেও খেলে দেখবেন।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

1) Game Name : Injustice 2

Game Developer : Warner Bros. International Enterprises

Game Size : 1.57 GB

Required OS : 5.0+

Game Link : Playstore

 

DC FAN রা সাড়া দিন। DC এর সকল Character গুলো এখানে দেখতে পারবেন যেমনঃ Joker, Batman, Superman, Wonderwomen, Green lanturn, Herley Quinn, Flash ইত্যাদি।

উক্ত ক্যারেক্টারগুলোর আসল স্কিল বা সুপার পাওয়ারগুলো নিয়েই খেলতে পারবেন। যারা Mortal Kombat এর মতো Fighting Games পছন্দ করেন তারা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

গেমটিতে আছে Epic Storyline যা DC Fan দের অবশ্যই ভালো লাগবে। গেমটিতে আছে আলাদা আলাদা Player Mode। গেমটির কন্ট্রোল খুবই সহজ। শুধু Tap করে খেলতে হবে সাথে আলাদা আলাদা সুপারপাওয়ার ব্যবহার করতে পারবেন।

গেমটির গ্রাফিক্সও অসাধারন। এই গেমটির একটি Previous Version আছে যার নামঃ Injustice : God Among Us বা Injustice 1 ও বলতে পারেন। আপনি চাইলে দুটি গেমই খেলে দেখতে পারেন।

তবে অনেকেই Injustice 2 টাকেই Prefer করেন তাই এটা নিয়েই লিখলাম। গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটি বারেরও বেশি। গেমটি প্লে-স্টোরে রিভিউ সংখ্যা ৮ লক্ষ ৫৩ হাজার+।

আশা করছি গেমটি আপনাদের ভালো লাগবে।

গেমটির কিছু স্ক্রিনশটস নিচে দেওয়া হলোঃ

অবশেষে বলবো, আশা করছি গেমগুলো আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই জানাবেন। হয়তোবা অনেকেই সবগুলো গেম সম্পর্কে জানেন।

আবার হয়তোবা অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্যেই লিখা। পরের পোস্টটি কি নিয়ে দেওয়া যায় তা নিয়ে সাজেশন থাকলে প্লিজ অবশ্যই আমাকে জানাবেন। আমি চেষ্টা করবো সেটি নিয়েই পোস্ট লিখার জন্যে।

আজ এ পর্যন্তই।
ভুলগুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করছি।
ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
This is 4HS4N
Logging Out….

2 thoughts on "6 Most Amazing High Graphics Android Games"

  1. grand1 Contributor says:
    Nice android games list, Watch Wrestling Online

Leave a Reply