আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

Android এ নিত্য নতুন অনেক Games ই ডেভেলপ করা হচ্ছে। প্রযুক্তি ও মোবাইল ফোন উভয়েই যত বেশি উন্নত হচ্ছে ততই গেম ডেভেলপাররা তৈরি করছে নতুন নতুন গেমস।

এসব গেমস এ এখন মূখ্য বিষয় হয়ে উঠেছে এগুলোর গ্রাফিক্স। এখন মানুষ গ্রাফিক্সের দিকে এতটাই মনোযোগী যে আগে একটা সময় যে ছিল যেখানে Java তে কোনোরকম গেমস খেলতে পারলেই হতো সেটাও তারা ভুলে গিয়েছে।

যাই হোক, চলুন এমনই কিছু অসাধারন গ্রাফিক্স এর ১০ টি Android Games আমরা দেখে নিই যেগুলো Realistic Feel দেয়। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

(10) Game Name : Armed Heist : Shooting Gun Game

Game Developer : Sozap

Game Size : 141 MB

Game Version : 2.4.303

Game Link : Playstore

Game Released Date : March 15, 2019

Game Type : Action, Tactical Shooter, Single Player, Stylized

Required OS : Android 7.0 and Up

এই গেমটি ২০১৯ সালে রিলিজ করার পূর্ব থেকেই অনেক সাড়া জাগিয়েছিল গেমারদের কাছে। এই গেমটি আপনি একবার খেলা শুরু করলে শুধু খেলতেই থাকবেন।

প্রথমেই বলে দিই গেমটির Basic Concept। গেমটিতে আপনি একজন Robber বা ডাকাতের চরিত্র নিয়ে খেলবেন যে একটার পর একটা Bank ডাকাতি করছে এবং পুলিশের থেকে বেচে পালাচ্ছে।

আপনাকে বিভিন্ন রকমের Action, Shooting, Gun Fighting এর মাধ্যমে গেমের প্রতিটি Stage Cover করতে হবে। এখানে প্রচুর Missions আপনি পেয়ে যাবেন।

Character এর Mask থেকে শুরু করে সবকিছুই আপনি Customize করতে পারবেন নিজের ইচ্ছামতো। এখানে আপনি 3D Crime Map, Dynamic Scenarios সহ অনেক সুন্দর Graphics দেখতে পারবেন।

গেমটির Control খুবই Smooth Buttery Feeling দেয়। এই ধরনের অন্যান্য TPS (Third Person Shooter) Games গুলোতে আমরা সচরাচর এক ধরনের 24-25 FPS এর মতো Movement দেখতে পাই Main Character কে Move করতে গেলে।

কিন্তু এখানে আপনি 30-60 FPS এ অনেক Smooth Character Movement করে খেলতে পারবেন যা মাখনের মতো খেলার Feel দিতে পারে।

আপনি নিজেই খেলে দেখলে বুঝতে পারবেন। আর এখানে Graphics খুবই Realistic ভাবে তৈরি করা হয়েছে। Main Character এর Mask গুলো অসম্ভব সুন্দর করে তৈরি করা হয়েছে যা আমাকে মুগ্ধ করেছে।

এছাড়াও গেমটি Playstore এ ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটির রিভিউ সংখ্যা রয়েছে ২ লক্ষ ৭২ হাজার+ আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

আশা করছি গেমটি আপনাদের কাছে ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই জানাবেন।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

 

(9) Game Name : FRAG Pro Shooter

Game Developer : Oh BiBi

Game Version : 2.22.0

Game Link : Playstore

Game Released Date : March 5, 2019

Game Type : Action, Tactical Shooter, Offline, Single Player, Competitive Multiplayer, Stylized

Required OS : Android 5.0 and Up

বর্তমানে যারা Shooting Games পছন্দ করেন তারা এই গেমটির নাম শুনেননি এমন Game Lover খুব কমই আছে বলে আমি মনে করি।

কেননা এই গেমটি Playstore এ ১০ কোটিবারেরও বেশি ডাউনলোড করা হয়েছে যেখানে গেমটি সম্প্রতি ২০১৯ সালে রিলিজ করা হয়েছে Playstore এ।

গেমটির রিভিউ সংখ্যাও অনেক। ১০ লক্ষাধিকবারেরও বেশিবার গেমটিকে রিভিউ করা হয়েছে আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.3 ★।

এটি একটি MMO বা Multiplayer Online Shooting Type Game। গেমটিতে আপনি একসাথে অনেকগুলো Character নিয়ে খেলতে পারবেন।

একটি Character মারা গেলেও অন্যান্য character এর মধ্যে একটি character ও জীবিত থাকলে তবুও আপনি গেমটি Continue করতে পারবেন যা সত্যিই একটি মজার বিষয়।

গেমটি আপনি আপনার বন্ধুদের নিয়েও খেলতে পারবেন। এই গেমটির Graphics খুবই অসাধারণ। এখানে আপনি FPS (First Person Shooter + TPS (Third Person Shooter) দুইভাবেই খেলতে পারবেন।

গেমটিতে আপনি PVP Battle, 2VS2 Team Battle ইত্যাদি Mode এ খেলতে পারবেন। এছাড়াও গেমটিতে আপনি পেয়ে যাচ্ছেন ১০০ টিরও বেশি Weapons।

গেমটিতে একসাথে আপনি ৫ টি Character নিয়ে খেলতে পারবেন। এখানে Attack + Defense যেভাবেই আপনি পারেন Strategy বানিয়ে খেলতে পারবেন।

গেমটিতে ১০০ টিরও বেশি Heroes রয়েছে। Skin Customization থেকে শুরু করে গেমটিতে অনেক কিছুই আপনি পেয়ে যাবেন।

আর হ্যাঁ, গেমটি আপনি Offline + Online দুইভাবেই খেলতে পারবেন। প্রতিটি Character ই এখানে আলাদা আলাদা Skills, Powers নিয়ে তৈরি করা। তাই আপনি ভিন্ন কিছুর স্বাদ পেতে পারবেন।

আর তাছাড়া এই গেমটি নিয়মিত আপডেট করা হচ্ছে। তাই প্রতিনিয়তই নতুন নতুন অনেক কিছুই এখানে Add করা হচ্ছে।

গেমটি সারা বিশ্বে প্রচুর সারা জাগিয়েছে মোবাইল গেমারদের কাছে। আশা করছি আপনারও ভালো লাগবে গেমটি।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

(8) Game Name : R.A.C.E : Rocket Arena Car Extreme

Game Developer : SMOKOKO LTD

Game Version : 1.0.74

Game Link : Playstore

Game Released Date : November 30, 2021

Game Type : Offline, Racing, Single Player, Action, Stylized

Required OS : Android 5.0+ and Up

এই গেমটি ডাউনলোড করে ওপেন করার ৫ মিনিটের ভেতরেই আমার প্রিয় গেম হয়ে দাড়িয়েছে মূলত এর চোখ ধাধানো Graphics & Gameplay দেখে।

গেমটির Graphics আপনাকে মুগ্ধ করিয়ে ছাড়বে। খুবই Realistic Feel দেয় গেমটি। যদিও এটি একটি Racing Game কিন্তু এই গেমটিতে আছে প্রচুর Action, Powerups, Skills, Upgrades, Boosts Etc।

গেমটি Playstore এ download করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার। গেমটি Playstore এ Review করা হয়েছে ৩৭ হাজার+ বারের মতো আর সেই রিভিউ অনুযায়ী এর রেটিং রয়েছে 4.1 ★।

Personally এই গেমকেও আমি 4.5 ★ রেটিং দিবো অনায়াসেই। কেননা এখন বর্তমানে Android Platform এর জন্যে অনেক ভালো ভালো গেমসই তৈরি হচ্ছে যা এই গেমকে দেখলেই বোঝা যায়।

গেমটি আসলে খুবই নতুন। ২০২১ সালের শেষের দিকে মানে নভেম্বর মাসেই রিলিজ করা হয় গেমটি। আস্তে আস্তে জনপ্রিয়তা পাচ্ছে গেমটি। এর ডাউনলোড সংখ্যা দেখলেই বোঝা যায়।

গেমটি খেলতে গেলে আপনি দারুন মজা পাবেন। কেননা এই গেমটির Gameplay, Controls গুলো সত্যিই অসাধারণ। আশা করছি ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

(7) Game Name : Sky Force + Sky Force Reloaded

Game Developer : Infinite Dreams

Game Size : 104 MB + 205 MB

Required OS : 5.0+

Game Type : Action, Arcade, Bulletstorm, Offline, Single Player, Stylized

Game Released Date : Jun 2014-2016

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এখানে দুইটি গেম দিয়েছি একই সাথে। কারন যেহেতু দুটি গেমেরই Concept + Developer একই তাই ভাবলাম আলাদা আলাদা ভাবে না দিয়ে একটাতেই দিয়ে দিই।

যাই হোক, যারা এই ধরনের Bulletstorm Type Arcade-Action Games পছন্দ করেন তাদের জন্যে এই গেমটি দিচ্ছি। এখানে আপনি অনেক সুন্দর 3D Graphics পেয়ে যাবেন।

এখানে আপনি Voice Over Storyline + Gameplay দেখতে পারবেন। এছাড়াও দুটি গেমেরই গ্রাফিক্স + গেমপ্লে দুটিই অসাধারন সুন্দর। আর Control তো পুরো মাখনের মতোই Smooth।

Screen এ Drag করে আপনি Plane Control করবেন। আর গেমটিতে আপনি প্রচুর Upgrades, Weapons, Powerups ইত্যাদি দেখতে পারবেন।

এখানে প্রতিটি লেভেলেই অনেক বড় বড় Boss Fight দেখতে পারবেন। গেমগুলো অনেকটা পুরোনো Java Phone এ Plane Fight Games গুলোর পুরোনো স্মৃতি মনে করিয়ে দেয়।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

 

(6) Game Name : Extreme Balancer 3

Game Developer : Enteriosoft

Game Version : 72.1

Required OS : 4.4 and Up

Game Link : Playstore/Rexdl/Revdl (For mod)

Game Released Date : April 23, 2018

Game Type : Offline, Action, Casual, Single Player, Stylized, Play Pass, Adventure

 

এই গেমটি Google Playstore এ #8 top free in adventure trending এ রয়েছে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১ কোটিবারেরও বেশিবার এবং গেমটিকে রিভিউ করা হয়েছে ১ লক্ষ ৮৪ হাজার+ বারেরও বেশি।

আর সেই রিভিউ অনুযায়ী গেমটির রেটিং দাঁড়িয়েছে 4.1★। আমার কাছে মনে হয় গেমটি 4.5 ★ পাওয়ার যোগ্যতা রাখে। কেননা গেমটি এতটাই সুন্দর।

আপনি গেমটিতে ঢোকার পরপরই এর অসাধারন 3D Graphics দেখে মুগ্ধ হবেন। কেননা এই গেমের 3D Graphics এত সুন্দর ভাবে Create করা হয়েছে যা অনেকটাই Realistic মনে হয়।

এটা মূলত একটি Puzzle Solving Game। গেমটির Basic Concept হচ্ছে এখানে আপনি একটি বল নিয়ে সামনে এগিয়ে যাবেন যেখানে আপনাকে বিভিন্ন বাধা অতিক্রম করে বলটিকে End Goal পর্যন্ত নিয়ে যেতে হবে।

কি শুনতে খুবই সহজ মনে হচ্ছে তাই না? একেবারেই না। আপনি যখন গেমটি নিজে খেলতে যাবেন তখনই বুঝতে পারবেন গেমটি কতটা কঠিন। আপনার চুল ছিড়তে বাধ্য করবেই ??।

যাই হোক, গেমটিতে পানি, আকাশ মানে সম্পূর্ণ প্রকৃতি, পরিবেশকে এত সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছে যা দেখে এক অদ্ভূত রকমের শান্তি Feel হয়।

গেমটির Sound Effects গুলোও অনেক শান্তিদায়ক। কেন বলছি আপনি নিজেই গেমটি খেললে বুঝতে পারবেন। গেমটি অনেকটাই Aesthetic,Peaceful Vibe দেয়।

আমার কাছে তো দারুন লেগেছে গেমটি। আশা করছি আপনাদের কাছেও গেমটি অনেক ভালো লাগবে। যারা নিজেদের মস্তিস্ককে Train করতে চান তারা অবশ্যই গেমটি খেলে দেখবেন।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

 

(5) Game Name : Race Pro Max

Game Developer : Tiramisu

Game Size : 259 MB

Game Version : 0.1.274

Game Link : Playstore (Early Access এর জন্যে Link Share করা যাচ্ছে না।)

Game Released Date : July 8, 2022

Game Type : Racing, Car, Offline, Single Player, Stylized

Required OS : Android 5.0 and Up

আমার দেখানে One Of The Best Racing Game On Android Platform Till Now। এই গেম মাত্র কিছুদিন আগেই রিলিজ করা হয়েছে ঈদের আগেই মানে ৮ জুলাই তারিখে।

হঠাৎ করেই গেমটি আমার চোখে পড়ে যায় Playstore এ। গেমটি Play করে এতটাই মজা পেয়েছি যে এটা নিয়ে না লিখে পারলাম না।

যারা সচরাচর Racing Games গুলো খেলে একেবারেই Bored হয়ে গিয়েছেন তারা এই নতুন গেমটিকে Try করে দেখতে পারেন।

কেননা এই গেমটি সত্যিই আপনাকে নতুন কিছুর Feel দিবে। প্রথমেই বলে নিই এর Graphics এর কথা। এর Graphics আমার কাছে অসম্ভব পরিমানে ভালো লেগেছে।

আর এর Gameplay, Controls নিয়ে তো কোনো কথাই নেই। গেমটি আপনার ভালো লাগবে এর গেরান্টি আমি দিতে পারবো। কেননা গেমটি কিছুদিনের মধ্যেই অনেকের কাছেই ভালো লেগেছে।

মাত্র ১ সপ্তাহের ভেতরেই এই গেমটি Playstore এ ১ লক্ষাধিকেরও বেশি ডাউনলোড ক্রস করে ফেলেছে। গেমটিতে আপনি Street Racing, Drag Racing, Clan Building, Leaderboards সব পেয়ে যাবেন।

গেমটির প্রতিটা Location ই চোখ ধাধানো। গেমটি খেলে আমি অনেক মজা পেয়েছি তাই Recommend করছি সবাইকেই গেমটি খেলে দেখার জন্যে।

আশা করছি আপনাদের গেমটি ভালো লাগবে।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশটস দিয়ে দিচ্ছিঃ

 

(4) Game Name : Ninja’s Creed 3D

Game Developer : 707 Interactive Fun Epic Casual Games

Game Size : 146 MB

Required OS : 5.0+

Game Type : Action, Shooter, Offline, Single Player, Stylized

Game Released Date : September 24, 2020

Game Version : 3.5.3

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এই গেমটি আমার দেখা One Of The Best Sniper + Shooting Game Android Platform এর। এই গেমের গ্রাফিক্স অনেক ভালো। অনেক High + Optimized Graphics।

আর এখানে আপনি অনেক সুন্দর, Smooth Control পাবেন। গেমটিতে Main Story, Side Missions, Boss Fights অনেক কিছুই পেয়ে যাবেন।

এছাড়াও গেমটিতে প্রচুর Weapons, Upgrades ও পাবেন। এখানে Eagle Eye Vision ও পাবেন। আর Eagle এর যে 3D Animation টা করা হয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

আপনাকে Almost Reality এর Feel দিবে এর Graphics। যেহেতু এটি একটি First Person Shooting Game তাই এখানে আপনি Real Life মানুষেরই Feeling টা পাবেন।

গেমটিতে hunting list, daily tasks, dominator, armed conflicts, bounty hunter সহ অনেক ধরনের Game modes পেয়ে যাবেন। আর প্রত্যেকটি জায়গাতেই আলাদা আলাদা Location, Enemy, Target ইত্যাদি পেয়ে যাবেন।

Japan সহ বিভিন্ন দেশের Location ও এখানে পেয়ে যাবেন। সেখানে গিয়ে বিভিন্ন Mission Complete করতে হবে আপনাকে। তবুও কি Main Storyline এই।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

(3) Game Name : Dawn Break – Origin

Game Developer : Auer Media & Entertainment

Game Size : 508 MB

Required OS : 4.4+

Game Type : Offline, RPG, Action, Casual, Single Player, Stylized

Game Released Date : May 31, 2018

Game Version : 1.2.0

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

যারা Action RPG Type Games খেলতে পছন্দ করেন তারা অবশ্যই এই গেমটি খেলে দেখবেন। এটি একটি Story Mode Game। এটি একটি Anime Type Game।

এখানে আপনি Dragons থেকে শুরু করে Lava Monster বিভিন্ন ধরনের Boss Fight সহ অসংখ্য Magic, Powerups ইত্যাদি দেখতে পারবেন।

গেমটিকে অনেক সুন্দর করে ডিজাইন করা হয়েছে। প্রতিটি লেভেলেই আপনি নতুন Location, Scenery, Boss ইত্যাদি দেখতে পারবেন।

অনেকটা Honkai Impact Type Game এটি। প্রতিটা Chapter এই আলাদা আলাদা লেভেল আছে। আর সেই লেভেল গুলোতে আপনি নানা ধরনের fight scene ও ভিন্ন রকমের storyline দেখতে পারবেন।

এই গেমটির storyline আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করছি আপনাদের কাছেও গেমটি ভালো লাগবে।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ১০ লক্ষাধিকবারেরও বেশি এবং গেমটি রিভিউ করা হয়েছে ২৩ হাজার+ বার আর সেই রিভিউ অনুযায়ী গেমের রেটিং দাড়িয়েছে 4.2 ★।

গেমটির রেটিং আরো ভালো ছিলো। হয়তোবা হাল্কা পাতলা bugs এর কারনে কিছুটা কমেছে রেটিং। তবে রেটিং দেখে বিচার করবেন না। গেমটি আসলেই অনেক সুন্দর।

এখানে প্রচুর পরিমানে Action + Hack & Slash Gameplay দেখতে পারবেন। এখানে প্রতিটি Character এর ই আলাদা আলাদা Ability আছে। আর Character ও আছে এখানে অনেকগুলো।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

(2) Game Name : Dawn Break 2 – Night Witch

Game Developer : Auer Media & Entertainment

Game Size : 515 MB

Required OS : 4.4+

Game Type : Offline, RPG, Action, Casual, Single Player, Stylized

Game Released Date : August 22, 2018

Game Version : 1.1.0

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

এই গেমটি আগের গেমটির Successor। এই গেমটি ভিন্ন Characters, Powers, Abilities, Storyline ইত্যাদি নিয়ে তৈরি করা হয়েছে। তাই আগের গেমের সাথে কোনো মিল পাবেন না।

গেমটি প্লে-স্টোরে ডাউনলোড করা হয়েছে ৫ লক্ষাধিক বারেরও বেশি এবং গেমটিকে রিভিউ করা হয়েছে ৯ হাজার+ বার। আর সেই রিভিউ অনুযায়ী গেমটির রেটিং দাড়িয়েছে 4.2 ★।

আগের মতোই একই কথা বারে বারে বলবো না। দুটি গেমই অসাধারন। আপনি যদি আগের গেমটি Complete করে ফেলেন তবে এর পরে এই গেমটি শুরু করতে পারেন।

এখানে আপনি ভিন্ন Characters দেখতে পারবেন। তাদের Costume, Skin, Powers, Abilities, Upgrades, Weapons ইত্যাদি সবকিছুই ভিন্ন। এই গেমটি আগের মতোই খেলে অনেক মজা পাবেন।

 

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

(1) Game Name : The Gardens Between

Game Developer : The Voxel Agents

Game Size : Around 400+ MB

Required OS : 7.0+

Game Type : Offline

Game Released Date : July 12, 2020

Game Version : 1.08

Game Link : Playstore/Rexdl/Revdl/Pdalife (For Mod)

কারা Brothers : A Tale Of Two Sons Game টি খেলেছেন? তাদের কাছে এই গেমটি পছন্দ হবেই। কেননা Brothers গেমটির মতোই এই গেমটি। কিন্তু একটা অনেজ বড় Twist আছে।

এই গেমটিতে আপনি Time Control করতে পারবেন। Time Reverse – Forward করেই গেমটি আপনাকে খেলতে হবে।

গেমটির যে Main Concept ও Storyline টা আছে তা যে কোনো মানুষের হৃদয় ছুয়ে দিবে। কেননা গেমটির যে Storyline টা আছে খুবই সুন্দর।

একজন ভাই ও একজন বোনের ছোটবেলা নিয়ে গেমটি তৈরি করা হয়েছে। গেমটি অনেকটাই Brothers গেমটার মতোই লেগেছে আমার কাছে। তবে এই গেমটির মূল Concept Brothers গেমটি থেকে একে ভিন্ন করে রেখেছে।

নিচে গেমটির কিছু স্ক্রিনশট দেওয়া হলোঃ

 

আজকের মতো এখানেই শেষ করছি। জানি পোস্টটা অনেক বড় আর লম্বা হয়ে গিয়েছে। তবুও ধৈর্য ধরে পড়ার জন্যে ধন্যবাদ।

ট্রিকবিডির সাথেই থাকুন।
THIS IS 4HS4N
LOGGING OUT….

7 thoughts on "খুব সুন্দর Graphics এর মজাদার ১০টি Android Games যেগুলো আপনাকে মুগ্ধ করতে বাধ্য!"

  1. Azharul Islam Babu Contributor says:
    র্যামের উপর চাপ পড়বে তো
  2. TAHER Author says:
    ভালো, তবে পোস্ট আরও গোছানো উচিৎ
  3. MD Shakib Hasan Author says:
    গেইম খেলার টাইম নাই।
  4. MD Musabbir Kabir Ovi Author says:
    কি বলবো ভাই এই জেনারেশনের ছেলেমেয়েরা আর এইসব গেম খেলে না তারা তো খেলে অনলাইন গেম পাবজি ফ্রী ফায়ার
  5. Mostak Ahmed Author says:
    অনেক সুন্দর পোষ্ট ?

Leave a Reply