বিনোদনের মাধ্যম হিসেবে অ্যান্ড্রয়েড গেমসের ব্যবহার মূলত জনপ্রিয় হয়ে ওঠা শুরু করে গত শতকের ৯০ এর দশক নাগাদ, তবে বাণিজ্যিকভাবে প্রথম গেমটি মুক্তি দেওয়া হয়েছিল ১৯৭০ এর দশক এ এখনো যাদের বয়স ৪০ পেরোয়নি তাদের প্রায় সবারই এক বা একাধিক এন্ড্রয়েড গেম থাকার সম্ভাবনা রয়েছে, কিন্তু এখনো পর্যন্ত মুক্তি পাওয়া অ্যান্ড্রয়েড গেমগুলোর মধ্যে পৃথিবীর সবচেয়ে ভালো গেম গুলোর তালিকায় কোন কোন গেমগুলো থাকতে পারে সে বিষয়ে কখনো ভেবেছেন কি?

আপনাদের সেই প্রশ্নের উত্তর দিতে আমাদের এই পোষ্টটি আমরা লিখেছি, প্রশ্ন হচ্ছে কোন মানদন্ড বিচারে করে পৃথিবীর সবচেয়ে ভালো গেম বেছে নেওয়া হবে, এই দিকটা বেছে নেওয়া হতেও পারে যে কোন গেমটি বাণিজ্যিকভাবে বেশি সফল হয়েছে, কিন্তু সমস্যা হচ্ছে অনেক গেম কিন্তু বিনা পয়সায় খেলার সুযোগ থাকে, তাই পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকা নির্ধারণে সম্ভাব্য আরেকটি মানদন্ড হতে পারে কোন গেমটির কত সংখ্যক সক্রিয় ব্যবহারকারী আছেন। এই পোস্টে আমরা পৃথিবীর সবচেয়ে ভালো গেম গুলো সম্পর্কে জানাবো, তাই চলুন আর দেরি না করে আমাদের আজকের পোস্টটি শুরু করা যাক।
পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকা ২০২৩
১. ফোর্টনাইট:-
দলবদ্ধভাবে খেলে শেষ পর্যন্ত টিকে থাকার লক্ষণষ নিয়ে আলোচিত গেম ফোর্টনাইট ব্যাটেল রয়েল, গেমের লবিতে ম্যাচ শুরুর আগে সবাইকে একটি দ্বীপে একত্র করা হবে। এরপর পর্যায়ক্রমে fortnite এর মূলদ্বীপে বাসে করে সবাইকে নিয়ে যাওয়া হবে , একে অপরকে দমন করে টিকে থাকার জন্য ফোর নাইট দ্বীপে থাকা বাড়িঘর এবং অপরিচিত জায়গা থেকে অস্ত্রশস্ত্র খুঁজে নিতে হবে, এভাবেই ম্যাচ এগোতে থাকবে এবং গেমারের সংখ্যা কমতে থাকবে। আর তাইতো এই গেমটি পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকায় জায়গা করে নিয়েছে।
২. পাবজি মোবাইল:-
স্মার্টফোনের জন্য প্লেয়ার আননোন ব্যাটেল গ্রাউন্ড বা পাবজি বিনামূল্যে টিকে থাকার শুটিং গেম। ধরুন আপনি সহ আরও ৯৯ জন কে বেছে থাকার সরঞ্জামাদি ছাড়াই অচেনা একটি দ্বীপে ছেড়ে দেওয়া হলো , এখন নিজেকে বাঁচিয়ে রাখতে হলে যা যা করা দরকার তার সবই করতে হবে। এমন কাহিনীভিত্তিক এই গেমটি সারা দুনিয়ার গেমারদের পছন্দের শীর্ষে রয়েছে, পাবজি পিসি গেম এর মতই মোবাইল গেম ও সমান জনপ্রিয়। আর এজন্যই আমরা পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকায় দ্বিতীয় পজিশনে রেখেছি পাবজি মোবাইল বা প্লেয়ার আননোন ব্যাটেল গ্রাউন্ড গেমটিকে।

৩. পোকেমনগো:-
যদি আপনার মনে প্রশ্ন জাগে পৃথিবীর সবচেয়ে ভালো গেম কোনগুলো তাহলে তার মধ্যে পোকেমন গেমটি থাকবে না এটা হতেই পারে না। কারণ পোকেমন হলো এক ধরনের ভার্চুয়াল প্রাণী, জনপ্রিয় কার্টুন চরিত্র পোকেমনের আদলে তৈরি গেমটিতে বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে পোকেমন খুঁজে বেড়াতে হবে। এটি কি প্রশিক্ষণ দিয়ে অন্যান্য পোকেমন ধরার কাজে কিংবা অন্যান্য ব্যবহারকারীর পোকেমন এর সঙ্গে যুদ্ধে অংশ নিতে ব্যবহার করতে হবে। ২০১৬ সালে মুক্তির মাত্র ১৩ ঘণ্টায় জনপ্রিয় হাওয়া গেমটি এখনো সেরাদের মধ্যে জায়গা ধরে রেখেছে।
৪. মাইনক্রাফট:-

মাইনক্রাফট সব বয়সের মানুষের জন্য সারা বিশ্বে একটি জনপ্রিয় গেম এবং পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর মধ্যেও অন্যতম, যারা আগে খেলেননি মাইনক্রাফট আপনাকে বিশাল এক জগতে নিয়ে যাবে, যেখানে আছে বিশাল খনি ,নতুন করে বানাতে হবে অনেক কিছু। খারাপ লোকদের মারতে হবে আর আপনি যা খুশি করতে পারবেন, আছে বেঁচে থাকার সারভাইভাল মোড যেখানে সৃজনশীলতা কে কাজে লাগিয়ে আপনার গোপন জিনিস খাবার ও অন্যান্য আনুষাঙ্গিক সম্পদ লুকিয়ে রাখতে হবে।
৫. ক্রাস ল্যান্ড:-
crash ল্যান্ড গেমটি ২০১৬ সালে মুক্তি পেয়েছিল এবং এটি এখনও পৃথিবীর সবচেয়ে ভালো গেম গুলোর মধ্যে রয়েছে , এতে আছে পরস্পর বিশিষ্ট ড্র আকার যা কিনা এলিয়নদের গ্রহে বিচ্ছিন্নভাবে ক্রাশ করে, আপনার কাজ হবে- কি ঘটেছে তা খুঁজে বের করা নিজের ভিত্তি তৈরি করা বিভিন্ন আইটেম সংগ্রহ করা এবং দুর্বৃত্তদের চক্রান্ত থেকে পুরো বিশ্বকে রক্ষা করা।
৬. অ্যাবুল্যান্ড ওয়ার্ল্ড এন্ড থ্রি:-
অ্যাবুল্যান্ড সিরিজের গেম অ্যান্ড্রয়েড গেম গুলির মধ্যে অসম্ভব সুন্দর এবং মনোমুগ্ধকর দুইটি গেম, তাদের গেমের মেকানিজম ও ভিন্ন এখানে আছে কাজল ধাঁধা top-down শুটার, ক্লাসিক যুদ্ধা এবং প্ল্যাটফর্মার মেকানিস, মেকানিসের প্রতিটি সুইচ খেলার অংশ কে আরো ভাল ভাবে সাজানো সঙ্গে সঙ্গে এর গ্রাফিক্সের ও পরিবর্তন করে, এটি সত্যিই একটি অন্যরকম অনুভূতি। আর এজন্যই এই গেমটি পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকায় ৬ নম্বর অবস্থানে রেখেছি।
৭. ব্র্যাড লান্ড গ্রাউন্ড:-
অন্যান্য গেমের থেকে এটি একটি সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতার গেম তাইতো পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকায় এটি কেউ রেখেছি , ক্ল্যাশ রয়েল , clash of clans এর মেকানিজম এবং প্ল্যাটফর্ম মেকানিজম নিয়ে বানানো হয়েছে, সিওসি এর মতই সেই দুর্দান্ত অ্যাটাক এই গেমের মধ্যেও রয়েছে , আপনার ক্লোন এবং অন্যান্য অক্ষরগুলোকে একটি চতুর রঙিন ছবি তে রূপান্তর করতে হবে, এই চমৎকার গেমটি একবার খেলে দেখুন আপনার মনটা ভাল হয়ে যাবে।
৮. পুলডাউন:-
শুটিং বল ও ভাঙ্গা block-b গভীর ভূগর্ভস্থ খনন কিংবা প্রত্যেকটি গ্রহ ঘুরে ফিরে বেড়াতে চান? সেই সাথে পৃথিবীর সবচেয়ে ভালো গেমের তালিকায় জায়গা করে নেওয়া পুল ডাউন গেমটি আপনার জন্যই, এর প্রতিটি রাউন্ড সীমিত আবার কিছু ব্লগ ভিন্নভাবে প্রাচীরের সঙ্গে জুড়ে দেওয়া, আপনার চিন্তাভাবনা ও কৌশলের সর্বোচ্চ দিয়ে লক্ষ্যে পৌঁছাতে হবে। সেইসঙ্গে যতটা সম্ভব স্ফটিক সংগ্রহ নিচের গভীরতা কমাতে হবে।
৯. এল্টোস এডভান্সার:-
সুন্দর পাহাড়ের দৃশ্য বলি, আশ্চর্যজনকভাবে দিন থেকে রাত্রি তে রূপান্তর এবং মন মাতানো শব্দের এস বোডিং কে না করতে চাইবে, মোবাইলে অবশ্যই আপনি এগুলো করতে চাইলে এল্টোস এডভান্সার গেমটি আপনার জন্য , পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর তালিকায় জায়গা করে নেওয়া এই গেমটি খেলা খুবই সহজ আপনার একটি আংগুলের ছোঁয়াতেই আপনি এড টু অ্যাডভেঞ্চার উপভোগ করতে পারবেন।
১০. গেরিনা ফ্রি ফায়ার:-
পৃথিবীর সবচেয়ে ভালো এবং জনপ্রিয় গেমের তালিকায় শীর্ষে আছে গেরিনা ফ্রী ফায়ার মোবাইল গেমটি, এই অ্যাডভেঞ্চার এবং সারভাইবাল গেমটি develop করেন (111 ডট স্টুডিও) আর ফ্রি ফায়ার থেকে আপনি দুইটি জিনিস শিখতে পারবেন, প্রথমটি হচ্ছে নিজে কি করে বেঁচে থাকতে হয় আর অন্যটি হল টিম ওয়ার্ক কিভাবে করতে হয়। আর এই জনপ্রিয় গেমটি প্রথমবারের মতো রিলিজ করা হয় নভেম্বর ২০১৭ সালে, আর এই গেমটি কিভাবে খেলতে হয় সেটা না হয় আর নাই বললাম, বর্তমানে এই গেমটি প্রায় ১০০ কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছে। আর বাংলাদেশ এবং ভারতের কিরকম জনপ্রিয়তা তা তো আর বলার অপেক্ষা রাখে না আপনারা ইতিমধ্যেই জানেন।

তবে আর্জেন্টিনা-ব্রাজিল মেসি-নেইমার রোনালদো এদের মত সব সময় ফ্রি ফায়ার এবং pubg গেমার দের মধ্যে একটি দ্বন্দ্ব থাকে, আপনার কি মনে হয় কোন গেমটি সেরা পাবজি নাকি ফ্রি ফায়ার? চটপট কমেন্ট সেকশনে লিখে ফেলুন।

আপনারা যারা ফ্রি ফায়ার গেমের ডায়মন্ড টপআপ করতে চান কিন্তু ট্রাস্টেড কোন সোর্স পাচ্ছেন না তার ওয়েবসাইট থেকে নিরাপদে ডায়মন্ড ক্রয় করতে পারেন।তবে বিবেচনা করে এবং শিওর হয়ে কিনবেন। আমার কাছে বিশ্বস্ত লাগলো তাই শেয়ার করা। আর আপনাদের জানা ভালো সাইট থাকলে মন্তব্য করুন।

সর্বশেষ কথা:- পাঠক পৃথিবীতে এত এত গেমের ভিড়ে আসলেই পৃথিবীর সবচেয়ে ভালো গেম ঠিক কোনগুলো তা বলা সত্যিই অনেক মুশকিলের ব্যাপার। তবে আজকে আমি যে বিষয়টি বিচার করে পৃথিবীর সবচাইতে ভালো গেমের পোস্টটি সাজাইছি সেটা হল, এই গেমগুলো যেমন জনপ্রিয় ঠিক তেমনি আমাদের গেমগুলো খেললে কোন ক্ষতি হয় না। মূলত এই দুইটা দিক বিচার করেই পৃথিবীর সবচেয়ে ভালো গেম পর্বটি সাজানো হয়েছে।

তো পাঠক: পৃথিবীর সবচেয়ে ভালো গেম এর মধ্যে কোন গেমটি আপনার সব থেকে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন, সবশেষে একটি কথাই বলবো আমাদের আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।
টেক সম্পর্কিত পোস্ট এর জন্য ভিজিট করুন : helproyal.com

5 thoughts on "সবচেয়ে ভালো গেম কোনটি? ২০২৩"

  1. Trickbd Support Moderator says:
    গেম গুলোর কিছু স্ক্রিনশট এড করে দিন। দেখতে সুন্দর লাগবে।
    1. sharif Author Post Creator says:
      Okk vai.
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    গেম খেলি না ভাই
    1. sharif Author Post Creator says:
      amar motho. Age khelsi.akhon College niye perai asi.

Leave a Reply