ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করুন বাংলাদেশ থেকে: আমরা অনেকেই ফ্রি ফায়ার গেমটি খেলে থাকি । তাছাড়া প্রতি ফায়ার গেমটির খেলার এবং এত জনপ্রিয়তা পাওয়ার পিছনে একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ফ্রি ফায়ার গেমটির গ্রাফিক্স । এবং ফ্রি ফায়ার গেমটির সাধারণ ভার্সন এর সাথে সাথে রয়েছে আরো একটি অত্যাধুনিক সাজ সজ্জিত ভার্সন যার নাম ফ্রি ফায়ার ম্যাক্স ।

 

তবে সমস্যা হলো বাংলাদেশ প্লে স্টোরে ফ্রি ফায়ার ম্যাক্স অফিসিয়াল ভাবে রিলিজ করা হয় নি । যার কারণে আমরা সহজে ফ্রি ফায়ার ম্যাক্স গেমটি ডাউনলোড বা ইনস্টল করে খেলতে পারছি না। আজকের আর্টিকেলে আপনাদের কে শেখাবো কিভাবে বাংলাদেশ থেকে ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করে গেমপ্লে করবেন । তো চলুন শুরু করা যাক ।

 

ফ্রি ফায়ার কী ?

 

আগেই বলেছি ফ্রি ফায়ার হলো একটি অনলাইন ব্যাটেল রয়াল সুটিং গেম যার CEO বা মালিক হলো গ্যারেনা ইন্টারন্যাশনাল প্রাইভেট কম্পানি ( Garena International Private LTD ) এবং গারেনা ফ্রী ফায়ার তাদের কম্পানি হতে প্রকাশিত একটি অনলাইন গেম । গারেনা ফ্রী ফায়ার গেম টি ২০১৭ সাল এর সময় প্রকাশিত হয় এবং এই গেমটির ডেভেলোপার সংস্থা এর নাম ১১১ স্টুডিও (111 Studio )

 

 

২০১৭ সালের দিকে যখন পাবজি গেম টি জনপ্রিয় হয়ে ওঠে তখন সিংগাপুরের গারেনা কম্পানি টি পাবজি গেম টির সাথে প্রতিযোগিতা মূলক ভাবে গারেনা ফ্রী ফায়ার নামে গেমটি উল্লেখ বা প্রকাশিত করা হয়েছে । যদিও কিছুটা ব্যতিক্রম ছিল যেমন পাবজি ছিল কম্পিউটার গেম এবং ফ্রি ফায়ার গেমটি প্রকাশিত হয় এন্ড্রোয়েড এবং আই ও এস বা আইফোন এর জন্য ।

 

ফ্রি ফায়ার গেমটি মুলত জনপ্রিয় হয় যখন করোনা অর্থাৎ কোভিড-১৯ এর প্রোকোপে সবাই ঘর বন্ধি হয়ে যায় । সে সময় অধিকাংশ লোকজন নিজেদের বিরক্তিকর জীবন থেকে বের হয়ে আসার জন্য ফ্রি ফায়ার গেম টি ডাউনলোড করে এবং পরবর্তীতে তা খেলেন ।

পাবজি থেকে ফ্রী ফায়ার গেমটির বেশি জনপ্রিয়তার কারণ হচ্ছে ফ্রী ফায়ার গেমটিতে যথেষ্ট পরিমাণের ভালো গ্রাফিক্স ব্যবহার করা হয়েছিল। যার কারণে এটি একজন গেমার কে সহজেই আকৃষ্ট করতে পেরেছিল। যা পার্বতীতে বাড়তেই থাকছে এমন কি এখনো ফ্রী ফায়ার সর্বশ্রেষ্ঠ মোবাইল গেম এর তালিকা রয়েছে।

 

ফ্রী ফায়ার ম্যাক্স বাংলাদেশ

 

এবং পরবর্তীতে ফ্রি ফায়ার জনপ্রিয়তা পাওয়ার পর ২০১৮ সালের দিকে ফ্রি ফায়ার তাদের বিকল্প ভার্সন অর্থাৎ ফ্রী ফায়ার ম্যাক্স লঞ্চ করে। একইভাবে ফ্রী ফায়ার এর মত ফ্রি ফায়ার ম্যাক্স ও অনেক জনপ্রিয় হয়ে ওঠে। তারপর আস্তে আস্তে করেন ফ্রী ফায়ার ম্যাক্স এ গারেনা কম্পানি গ্রাফিক্স এর পরিবর্তন আনতে থাকে। এবং ফ্রী ফায়ার ম্যাক্স এর জনপ্রিয়তার কারণ ও গেমটির আলাদা কিছু অপশন এবং গ্রাফিক্স।

 

এখন প্রশ্ন হচ্ছে ফ্রী ফায়ার ম্যাক্স কেন বাংলাদেশে নেই । এই প্রশ্নটির উত্তর আমার সঠিক জানা নেই কিন্তু একজন গেমার কখনোই থেমে থাকবে না সে তার পছন্দের জিনিস কে হাসিল করে নেবেই। যার কারণে আমরা ফ্রী ফায়ার ম্যাক্স বাংলাদেশ থেকে ডাউনলোড করে ইন্সটল করতে পারব । এয়ারটেলে আমি পরিপূর্ণ গাইডলাইন দিব কিভাবে বাংলাদেশ থেকে ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইন্সটল করবেন।

 

ফ্রী ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল

 

যেহেতু বাংলাদেশ থেকে ফ্রি ফায়ার ম্যাক্স সরাসরি ডাউনলোড করা যায় না যার কারণে আমরা একটি কৌশল অবলম্বন করব। এই পদ্ধতি গুলো ব্যবহার করার জন্য অবশ্যই আপনার একটি ভিপিএন প্রয়োজন হবে। ভি পি এন টি ফ্রি অথবা প্রিমিয়াম যে কোন ভার্সন এর হলেই হবে। তো প্রথমে একটি ভিপিএন ইনস্টল করে নিন ।

 

ভিপি এন ডাউনলোড করে ইন্সটল করে ফেলুন এবং কানেক্ট করুন। আর যদি ভিপিএন ডাউনলোড বা ইন্সটল না করতে পারেন তাহলে নিচের মত করে করে নিতে পারেন ।

 

★ নোট ঃ এখানে উল্লেখ্য আমি Vast VPN ব্যবহার করেছি। এমন না যে আপনার এই ভিপিএনটি ব্যবহার করা লাগবে আপনি যেকোনো একটি বিপিএন ব্যবহার করতে পারেন ।

 

VPN – ভিপিএন ইন্সটল করবেন যেভাবে

 

vpn install করার জন্য প্রথমে আপনি আপনার মোবাইল থেকে প্লে স্টোর এ চলে যান এবং সার্চবারে ভিপিএনটির নাম লিখুন ।

তারপর সার্চ বারে “Vast” টাইপ করতে হবে । সার্চ বাড়ে “Vast” টাইপ করার পর সর্ব প্রথম যে রেজাল্ট টা দেখতে পাচ্ছেন এটাই ক্লিক করুন। না বুঝলে নিচের স্ক্রিনসট দেখতে পারেন ।

তারপর ইনস্টল করে নিন। ইন্সটল করার সময় কিছুক্ষণ সময় নিবে ডাউনলোড এর জন্য । ডাউনলোড এবং ইনস্টল করা হয়ে গেলে “Open” লেখায় ক্লিক করুন।

এখন ভিপিএন টিকে কানেক্ট করতে নিচের পাওয়ার আইকন এ ক্লিক করতে হবে । অর্থাৎ আপনার ফোন এর আসা পেজ এর । নিচে দেখানো ছবির ন্যায় আসবে । তারপর Connect করে নিন এবং একটি কথা আপনার উচিত একটি নতুন জিমেইল একাউন্ট ব্যবহার করা । আর যদি না করেন তাহলে আপনার মোবাইল থেকে প্লে স্টোর এর কেস ডিলিট করে দিতে হবে ।

ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড করার নিয়ম

 

এবং ভিপিএন কানেক্ট করা হয়ে গেলে পুনরায় প্লে স্টোর এ প্রবেশ করুন এবং সার্চ বক্সে ফ্রি ফায়ার ম্যাক্স ” Free Fire Max ” লিখে সার্চ দিন এরপর দেখুন ফ্রি ফায়ার ম্যাক্স চলে এসেছে । না ? বুঝলে নিচের স্ক্রিনশট দেখুন আমি কীভাবে ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড করলাম ।

 

তো ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করা শেষ হয়ে গেছে এখন গেম ইনস্টল করে গেমপ্লে করুন এবং মজা নিন । আর্টিকেল টি যদি আপনার উপকারে আসে তাহলে আপনার বন্ধুদের সংগে শেয়ার করতে ভুলবেন না । সকল বন্ধু মিলে ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করে এক সাথে মজা নিন ।

 

উপসংহার

 

এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে সহজে এবং সংক্ষিপ্তভাবে ফ্রি ফায়ার ম্যাক্স বাংলাদেশ থেকে ডাউনলোড করতে হয় । তার পরিপূর্ণ গাইডলাইন দেওয়ার চেষ্টা। আশা করি আপনি ফ্রি ফায়ার ম্যাক্স ইনস্টল করতে সফল হয়েছেন । এবং মানুষ মাত্রই ভুল অর্থাৎ আমার ভুল হতেই পারে তার জন্য ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং ভুলটাকে কমেন্ট বক্সে লিখে শুধরিয়ে দেবেন ধন্যবাদ।

 

28 thoughts on "ফ্রি ফায়ার ম্যাক্স ডাউনলোড এবং ইনস্টল করুন বাংলাদেশ থেকে ২০২৩"

  1. Nazir Contributor says:
    ফ্রী ফায়ার ম্যাক্স গেমটি কি VPN ছাড়া খেলা যাবে…?

    যেমনটা এখন আমরা অনেকেই ফ্রি ফায়ার গেইমটি VPN ছাড়া খেলি…!!!

    1. Shu Yaib Contributor says:
      Same question amroo
    2. Háßîß Contributor says:
      জি খেলতে পারবেন। বর্তমানে wifi, জিপি,রবি,এয়ারটেল,টেলিটক এগুলো দিয়ে vpn ছাড়াই খেলা যাচ্ছে।। বাংলালিংক দিতে খেলতে vpn লাগে।।
    3. HM HRIDOY Contributor Post Creator says:
      আপনার মোবাইল অপারেটর যদি বাংলালিংক হয় তাহলে খেলতে পারবেন না এবং অন্য যেকোনো অপারেটর থেকে খেলতে পারবেন
    4. Re_imroj Contributor says:
      জি, আপনি ভিপিএন বাদেই নরমালি গেমস খেলতে পারবেন শুধুমাত্র গেমসটি ডাউনলোড করার জন্য আপনি ভিপিএন ব্যবহার করছেন।
  2. Chondon Contributor says:
    ফ্রী ফায়ার অলরেডি ইনস্টল আছে । এটা আবার ইনস্টল দিলে কোন প্রবলেম হবে ?
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      না ভাই কোন সমস্যা নেই । তবে আপনার মোবাইল এর পারফরম্যান্স ড্রপ হতে পারে
    2. Re_imroj Contributor says:
      জ্বি না কোন সমস্যা হবে না আপনি নরমালি গেম প্লে করতে পারবেন।
  3. Rakib Author says:
    উয়াওও
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      ধন্যবাদ বড় ভাই সাথে থাকার জন্য
  4. Abir Islam Contributor says:
    Pc er jonno regedit parle?
  5. Abir Islam Contributor says:
    Pc er jonno regedit den parle?
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      দুঃখিত ভাই আমি কোন ভাবেই ইলিগাল কিছু শেখার করতে পারবো না
  6. Shu Yaib Contributor says:
    Apnar post dekhar er por install dilm…
    Ff bad diye akn thaki ff max khelbo…..✌️
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      সাথে থাকার জন্য ধন্যবাদ
  7. Rasel Khandokar Contributor says:
    ???..eto din jabot j ff max khelteci tato Bangladesh thekei.onno deshe giye doenload kore niye asini to??
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      Vai Tahole Post To Apnar Jonno Na
  8. SHAFIKUL666 Contributor says:
    আরে বলদ এই সব সবাই জানে নতুন কিচু তাকলে পুস্ট কর
  9. Nazir Contributor says:
    আমি অনেক ভাবে চেষ্টা করেছি ফ্রি ফায়ার ম্যাক্স এটা আমার প্লে স্টোরে আসে না
    1. Re_imroj Contributor says:
      পোস্টটি সুন্দর করে পড়েন আপনিও ফ্রী ফায়ার ম্যাক্স খেলতে পারবেন।
    2. HM HRIDOY Contributor Post Creator says:
      পোস্ট এ এই বিষয়ে আলোচনা করা হয়েছে
  10. Re_imroj Contributor says:
    ফেসবুক একাউন্টে গেমস এর আইডি আছে এখন জিমেইলে একাউন্টে দুটোতেই গেম আইডি কানেক্ট করতে চাচ্ছি আগের পোস্টটি এখন আর কাজ করে না নতুন কোন সিস্টেম চালু থাকলে একটা পোস্ট করেন
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      জি ভাই চেষ্টা করব
  11. BIJOY ARMAN Contributor says:
    ভাই ffm এ আগের ff এর একাউন্ট থাকবে নাকি নিউ আরেকটা একাউন্ট খুলতে হবে?
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      Naa Brother . Akoi Account A Eee Play Korte Parben
  12. BIJOY ARMAN Contributor says:
    ভাই সার্ভার কীভাবে change করা যায় এই বিষয়ে কিছু বলা যাবে?
    1. HM HRIDOY Contributor Post Creator says:
      Vai Officialy Server Change Chara Possible Noi

Leave a Reply