কাজের উদ্দেশ্যে ভিসা নিয়ে মালয়েশিয়া যেতে চাচ্ছেন? মালয়েশিয়া ভিসার আবেদন করেছেন কিন্তু ভিসা রেডি হয়েছে কিনা জানতে চাচ্ছেন আজকের এই পোস্ট জেনে নিন মালয়েশিয়া ভিসা চেক করা সঠিক নিয়ম।

এখন থেকে খুব সহজেই হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে নিমেষে চেক করে নিতে পারবেন সকল ধরনের ভিসা। করোনা মহামারীর কারণে বহুদিন মালয়েশিয়া ভিসা বন্ধ থাকায় অনেকেই মালয়েশিয়া যেতে পারেনি তবে পুনরায় ২০২৩ সালের মালয়েশিয়া ভিসা খুলে দেওয়ায় বেশিরভাগ লোক একসাথে মালয়েশিয়া যাচ্ছে।

আপনি যদি কাজের উদ্দেশ্যে বা ভ্রমণের উদ্দেশ্যে যেকোনো কারণেই হোক মালয়েশিয়া যেতে চান তাহলে অবশ্যই মালয়েশিয়া যাওয়ার পূর্বে আপনার ভিসা চেক করে নেওয়া উচিত কারণ আপনার ভিসা ঠিক আছে কিনা সেটি যাচাই না করে প্লেনের টিকিট কাটে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন।

তাই সকল ঝামেলা থেকে মুক্ত থাকতে এবং মালয়েশিয়া ই ভিসা চেক করে কনফার্ম হয়ে নিবেন আপনার ভিসা সঠিকভাবে হয়েছে কিনা আজকের এই পোস্ট থেকে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করার সঠিক নিয়ম সম্পর্কে আলোচনা করব।

ভাই আপনারা যারা অলরেডি মালয়েশিয়া ভিসার জন্য আবেদন করেছেন তারা অবশ্যই গুরুত্বসহকারে আজকের এই পোস্ট করুন এবং কিভাবে আপনার পাসপোর্ট নাম্বার ব্যবহার করে ভিসা চেক করবেন সেদিন জেনে নিন বিস্তারিত চলুন তাহলে লিখে নিয়ে কিভাবে আপনার ভিসা চেক করবেন।

মালয়েশিয়ার ভিসা চেক করার নিয়ম

অনলাইনে মালয়েশিয়ার ভিসা চেক করতে মালয়েশিয়া ইমিগ্রেশন ওয়েবসাইট ভিজিট করুন । এখানে Application Number এবং Company Registration Number দিয়ে Search বাটনে ক্লিক করলে মালয়েশিয়া ভিসার সকল তথ্য যাচাই করতে পারবেন।


উপরে দেওয়া ওয়েবসাইট হচ্ছে মালয়েশিয়া ভিসা চেকিং করার অফিসিয়াল ওয়েবসাইট এই ওয়েবসাইট এর মাধ্যমে খুব সহজেই আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন। মালয়েশিয়া কয়েক ধরনের ভিসা পাওয়া যায় কলিং ভিসা অন্যতম। অনেকে রয়েছে যারা মালয়েশিয়া কলিং ভিসা যাচ্ছে এবং তারা কলিং ভিসা চেক করার উপায় জানতে চাচ্ছে।

মালয়েশিয়াতে যারা কলিং ভিসা নিয়ে যাবে তারা নিচে দেখানো পদ্ধতি অনুসরণ করুন এবং আপনার কলিং ভিসা হয়েছে কিনা সেটি জেনে নিন।
মালয়েশিয়া কলিং ভিসা চেকিং পদ্ধতি
অনলাইনে শুধুমাত্র কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করে খুব সহজেই মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে পারবেন। তবে এই ভিসা চেক করার জন্য অবশ্যই আপনাকে আপনি যে কোম্পানির মাধ্যমে মালয়েশিয়া যাবেন সেই কোম্পানি থেকে কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বারটি কালেক্ট করতে হবে।

আপনার কাছে যদি কলিং নাম্বার থাকে তাহলে আপনি খুব সহজেই মালয়েশিয়ার ভিসা ইমিগ্রেশন ওয়েবসাইট থেকে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন আপনার নাম ও ভিসা স্ট্যাটাস সহ দেখতে পারবেন খুব সহজে চলুন তাহলে দেখে নিয়ে কিভাবে ভিসা চেক করবেন।

অনলাইনে মালয়েশিয়া কলিং ভিসা চেক করতে ভিজিট করুন এখানে দ্বিতীয় বক্সে Company Registration Number লিখুন (উদাহরণ স্বরূপ: 846354-M) এটি লিখে সামনের সার্চ বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

এবং সার্চে ক্লিক করলে আপনার ওই কোম্পানিতে যতগুলো কাজ করে সবগুলো লোকের একটি লিস্ট দেখতে পাবেন এবং তাদের নাম ও পাসপোর্ট নাম্বার সহ ভিসা স্ট্যাটাস দেখতে পারবেন একটি লিস্ট আকারে এবং সেই লিস্ট থেকে আপনার পাসপোর্ট নাম্বারের সাথে আপনার নাম মিলিয়ে আপনার ভিসার স্ট্যাটাস যাচাই করে নিতে পারেন।
শেষ কথা
সম্মানিত পাঠক আমাদের আজকের পোষ্টের আলোচ্য বিষয় ছিল কিভাবে মালয়েশিয়া ভিসা চেক করবেন তার সঠিক উপায় ও পদ্ধতি সম্পর্কে। আশা করি আমাদের এই পোস্ট থেকে জানতে পেরেছেন মালয়েশিয়ার ভিসা চেক করার সঠিক নিয়ম সম্পর্কে। এতক্ষণ পর্যন্ত আমাদের পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।
আরো ট্রিকস ও টেক রিলেটেড পোস্ট পড়তে আমার সাইটি

ভিজিট করুন।

4 thoughts on "মালয়েশিয়ার ভিসা চেক করার নিয়ম জানুন"

  1. RC Rabbi Contributor says:
    ধন্যবাদ ভাইয়া আগে পারতাম না আপনার পোষ্ট দেখে পেরেছি।
    1. sharif Author Post Creator says:
      Thanks for your comment vai.
  2. rejaul1 Contributor says:
    ইউরোপের দেশ গুলিতে কি ভাবে করে এই বিষয়টি নিয়ে একটা পোস্ট করলে উপকৃত হব
    1. sharif Author Post Creator says:
      Inshallah try korbo

Leave a Reply