হ্যালো ফ্রেন্ডস সবাই কেমন আছেন আপনাদের আশীর্বাদে আমিও ভাল আছি। আবারো আমি আপনাদের সামনে হাজির হলাম আরো একটি নতুন টিউটোরিয়াল নিয়ে। আজকের টিউটোরিয়ালটী মূলত হতে চলেছে শিক্ষার্থীদের কাছে এই সেরা অ্যাপস থাকা উচিত এই সম্পর্কে।

আসলে আমি মনে করি শিক্ষার্থীদের ফোনে লার্নিং এর জন্য কোন অ্যাপস রাখা অতি জরুরী কোনো বিষয় নয় বা প্রয়োজন নয়। এর কারণ হচ্ছে শিক্ষার্থীদের কোনো সমস্যা হলে তারা এখন সহজে সমাধান পেয়ে যাচ্ছে Google এ সার্চ করে।
তারপর ও শিক্ষার্থীদের জন্য ভালো হয় নিচের Apps গুলো ফোনে রাখলে।

তো চলুন শুরু করা যাক –

শিক্ষার্থীদের প্রয়োজনীয় App


১. photomath: হঠাৎ গণিতের একটা প্রশ্ন সমাধান করতে গিয়ে সমস্যায় পড়লেন। ঐ সময় আপনার সাথে কেউ নেই যে আপনাকে বুঝিয়ে দেবে। এমতাবস্থায় এই অ্যাপে গিয়ে প্রশ্নটির একখানা ছবি তুইলেই সাথে সাথে স্টেপ বাই স্টেপ সলিউশন দেবে এই অ্যাপটি।

Download


২. Buddytalk : ইংরেজি শিখতে গেলে কথা বলার কোন বিকল্প নেই৷ কিন্তু আমরা সচরাচর কথা বলতে পারি না কথা বলার পার্টনার না পাওয়ায়। তাই আমাদের ইচ্ছা থাকলেও উপায় না থাকার কারণে আমরা ইংরেজিতে কথা বলতে ভয় পাই। এই অ্যাপটির মাধ্যমে আপনি ইংরেজিতে কথা বলার পার্টনার খুজে পাবেন।
Download


৩. Moon+Reader : মোবাইলে কিংবা ট্যাবে বই পড়ার জন্য এর চেয়ে ভালো অ্যাপ আছে কিনা আমার জানা নেই। এই অ্যাপটির সাইজও খুব কম। অ্যাপের মাঝেই আপনি খুজে নিতে পারেন আপনার পছন্দের বইটি। এই অ্যাপটি ফোনে থাকা মানে আস্ত একটা লাইব্রেরি থাকা।
Download


৪. Camscanner: বন্ধুর কাছে তার নোট খাতাটা ধার নিলেন। তো তার নোটখাতাটি তাকে দিয়ে দেওয়ার আগে আপনি যদি দ্রুতই তার নোট খাতাটির একটা পিডিএফ ফাইল তৈরি করে নিজের ফোনে রাখেন তাহলে কেমন হয়? এই অ্যাপটি আপনাকে যেকোনো ডকুমেন্ট স্কান করে দিতে পারবে। একেবারে কম্পিউটারের স্ক্যানারের মতো।
Download

আমরা শিক্ষার্থীদের জন্য পড়াশোনার জন্য সেরা সাথে পরিচিত হয়েছি। পড়াশোনা সম্পর্কিত Mobile Apps গুলোর সর্বোচ্চ সঠিক ব্যবহারের মাধ্যমে আমরা সবাই শুধু ভালো শিক্ষার্থী নয় বরং স্মার্ট লার্নার হয়ে উঠবো।

তো ভালো থাকবেন আজকের টিউটোরিয়াল এ এখানেই বিদায়। বাই

8 thoughts on "শিক্ষার্থীদের কাছে এই সেরা অ্যাপসগুলো থাকা উচিত"

  1. MD Shakib Hasan Author says:
    শিক্ষার্থীদের জন্য অ্যাপ গুলো অনেক গুরুত্বপূর্ণ।
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।
  2. সবথেকে Camscanner এপটি ভালো লেগেছে আমার।
    1. Jibon Krishna Das Contributor Post Creator says:
      CamScanner all time best bro
    2. Yes bro. I already use this camscanner app so I already know about this app that this app is very good.
  3. Md Sahariaj Hosen Author says:
    Aro akti app suggested korbo . Chorcha name ar akta app ase. Best quiz app for hsc student
  4. Jibon Krishna Das Contributor Post Creator says:
    Thanks for your feedback
  5. MD Musabbir Kabir Ovi Author says:
    আছে সব গুলো

Leave a Reply