Chat GPT ইন্টারনেটে এবং প্রযুক্তির জগতে খুব দ্রুত আলোচিত বিষয় । মানুষ এটি সম্পর্কে জানতে অনেক আগ্রহী। বলা হচ্ছে যে এটি গুগল সার্চের সাথেও কম্পিটিশন করতে পারে। চ্যাট জিপিটিকে আপনি যে প্রশ্নই করুন না কেন, আপনাকে লিখে উত্তর দেবে।

Chat GPT কি?

ইংরেজি ভাষায় Chat GPT-এর পূর্ণরূপ হল Chat Generative Pretrend Transformer। এটি ওপেন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা তৈরি করা হয়েছে যা এক ধরনের চ্যাট বট। কৃত্রিম বুদ্ধিমত্তার কারণে এটি শুধুমাত্র কৃত্রিম বুদ্ধিমত্তার উপর কাজ করবে। প্রাপ্ত ইনফরমেশন অনুযায়ী, আপনি সহজেই শব্দর মাধ্যমে এটি ব্যাবহার করার মাধ্যমে কথা বলতে পারেন এবং আপনার যে কোনও ধরণের প্রশ্নের উত্তর পাবেন। আমরা যদি একে সার্চ ইঞ্জিনের ধরন হিসেবে তুলনা করি, তাহলে এতেও কোনো ভিন্নতা নেই।

Chat GPT সম্পর্কে আরও বিস্তারত জানুন : ChatGPT এর নাড়িনক্ষত্র!

Chat GPT থেকে কীভাবে আয় করা যায়?

Chat GPT আনুষ্ঠানিকভাবে জানায়নি যে আপনি এর মাধ্যমে আয় করতে পারবেন। যাইহোক, আমরা অনলাইন থেকে আয় করার কার্যকর উপায় খুঁজে বের করেছি, যা Chat GPT দিয়ে অনলাইনে আয় করার জন্য সত্যিই কার্যকর হতে পারে।  আসুন জেনে নিই কিভাবে চ্যাট জেপিটি থেকে আয় করা যায়।

Chat GPT দিয়ে অন্যদের প্রশ্ন উত্তর করে আয় করুন

Chat GPT এর মাধ্যমে অনলাইনে আয় করতে, আপনাকে quora, bissoy answer ইত্যাদি ওয়েবসাইটে যেতে হবে। এগুলো এমন একটি ওয়েবসাইট যেখানে মানুষের প্রশ্ন করে থাকে এবং অন্য কেউ তাদের উত্তর করে। বিনিময়ে, তাদেরকে পে করা হয়। আপনাকে যা করতে হবে তা হল এই ওয়েবসাইটে গুলোতে গিয়ে অ্যাকাউন্ট তৈরি করুন। এর পরে, আপনাকে এখানে প্রশ্ন উত্তর করতে আপনাকে Chat GPT-এর অফিসিয়াল ওয়েবসাইটে এসে সেই প্রশ্ন লিখতে হবে। এর পরে, Chat GPT-এর মাধ্যমে আপনাকে একটি নতুন উত্তর দেওয়া হবে, এবং আপনার কাঙ্ক্ষিত ওয়েবসাইটে গিয়ে এটি জমা দিতে হবে এবং এর জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে ।

Chat GPT থেকে YouTube অটোমেশন ভিডিও তৈরি করে আয় করুন

আপনি Chat GPT AI দিয়ে অনলাইনে ফেসলেস ইউটিউব অটোমেশন ভিডিও তৈরি করে আয় করতে পারেন। আপনি চাইলে সাধারন ভিডিও বানিয়েও টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য, আপনাকে নিজের ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে এবং এটি মনিটাইজ করতে হবে। এর পরে, আপনাকে আপনার ইউটিউব চ্যানেলের মাধ্যমে আপনার ভিডিও আপলোড করে আয় করতে পারেন ।

চ্যাট GPT থেকে অনলাইনে আয়ের জন্য কনটেন্ট তৈরি করুন

Chat GPT থেকে আয় করার আরেকটি উপায় হল বিভিন্ন আর্টিকেল বিক্রি করা। এর জন্য আপনাকে Listverse.com এর মতো যেকোন একটি ওয়েবসাইটে যেতে হবে। এটি এমন একটি ওয়েবসাইট যেখানে আর্টিকেল শেয়ার করা হয় এবং বিনিময়ে আয় করা যায়। আপনাকে যা করতে হবে তা হল Chat GPT অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং একটি আর্টিকেল তৈরি করুন৷ এই আর্টিকেল যে কোনো বিষয়ে হতে পারে এবং এটি ওয়েবসাইটে আপলোড করতে হবে। যদি আপনার আর্টিকেল অ্যাপ্রুভ করা হয়, তাহলে আপনি এখান থেকে একেকটি আর্টিকেল বিনিময়ে ১০হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন।  এখানে, আর্টিকেল অ্যাপ্রুভ হওয়ার জন্য, আপনার উচ্চ মানের আর্টিকেল লেখা উচিত ।

Notes: “top 10 books” , “top 10 sites” এমন আর্টিকেল হলে সহজে এপ্রুভ পাবেন।

Chat GPT থেকে আয় করতে আর্টিকেল লিখুন

আপনি নিশ্চয়ই ইন্টারনেটে এরকম অনেক আর্টিকেল/এড দেখেছেন যেগুলোতে তারা বলে যে আমাদের জন্য আর্টিকেল লিখে টাকা আয় করুন। আসলে এই ধরনের ওয়েবসাইট বা ব্লগের মালিকদের তাদের ব্লগের জন্য আর্টিকেল লিখতে লোকেদের প্রয়োজন। এই ধরনের পরিস্থিতিতে, আপনি এই ধরনের লোকেদের সাথে যোগাযোগ করতে পারেন এবং বিষয়টি নিশ্চিত হওয়ার পরে, আপনি সংশ্লিষ্ট বিষয় নিয়ে আসতে পারেন এবং Chat GPT-এর অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করতে পারেন, তারপরে Chat GPT আপনাকে কিছুক্ষণের মধ্যে একটি আর্টিকেল বানিয়ে দেবে। এখন আপনি সেই ব্লগে গিয়ে আর্টিকেল জমা দিতে পারেন এবং ইনকাম করতে পারেন। 

চ্যাট GPT থেকে ব্যবসার নাম সাজেস্ট করে আয় করুন

Namingforce.com হল এমন একটি ওয়েবসাইট যেখানে মানুষ একটি নতুন কোম্পানী শুরু করে বা একটি নতুন ব্যবসা শুরু করে তাদের কোম্পানি বা ব্যবসার জন্য ব্যবসার নাম ধারনা খুঁজতে আসে। আপনাকে এই ওয়েবসাইটে সেরা ব্যবসার নাম ধারনা জমা দিতে হবে। এই ওয়েবসাইটে বিভিন্ন সময়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়, যেখানে নির্বাচিত ব্যবসার নামকে প্রায় $300 পুরষ্কার দেওয়া হয়। অর্থাৎ, যদি আপনার দেওয়া ব্যবসার নাম প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়, তাহলে বিনিময়ে আপনি বাংলাদেশি টাকায় প্রায় ৩০ হাজার টাকা পাবেন। এইভাবে, আপনি এই ওয়েবসাইটে ব্যবসার নাম ধারনা তালিকাভুক্ত করতে Chat GPT ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল Chat GPT ওয়েবসাইটে যান এবং bussniss name idea টাইপ করে search করুন এবং আপনি যে ধারণাগুলি পাবেন তা নিয়ে আসুন Namingforce.com ওয়েবসাইটে। যদি আপনার ব্যবসার নাম আইডিয়া সিলেক্ট করা হয় তাহলে তার পর আপনি তা বিক্রি করতে পারবেন ।

Chat GPT থেকে অনলাইন সার্ভিস বিক্রি করে আয়

আপনি বিভিন্ন ফ্রিল্যান্সার প্ল্যাটফর্ম যেমন আপওয়ার্ক, peopleperhours, freelancer.com, truelancer.com ইত্যাদিতে ফ্রিল্যান্স service বিক্রি করে chat gpt এর মাধ্যমে অনলাইনে আয় করতে পারেন। ট্রান্সক্রিপশন, সিভি লেখার কাজ, ট্রান্সলেশন, প্রুফ রিডিং, এডিটিং কাজ ইত্যাদি। Chat GPT এর কৃত্রিম বুদ্ধিমত্তা আপনার জন্য এই সমস্ত কাজ করে দেবে। এর পরে, আপনি একটি নির্দিষ্ট মূল্যে বিভিন্ন ফ্রিল্যান্স ওয়েবসাইটে কাজ বিক্রি করতে পারেন। 

আমি জানি একটা আর্টিকেল থেকে জেনে সেটা প্রয়োগ করা কষ্টের ব্যাপার । তাই প্রত্যেক আলোচিত বিষয় ইউটিউবে সার্চ করলে প্র্যাক্টিকেল কাজের ভিডিও পাবেন ।

7 thoughts on "Chat GPT কি? এটি ব্যাবহার করে আয় করার উপায়"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    বিস্তারিত লেখার জন্য ধন্যবাদ
  2. Asif Contributor says:
    অনলাইনে আয়ের ক্ষেত্রে chat gpt বিভিন্ন ভাবে কাজে লাগানো যাবে ।
  3. Ebu Contributor says:
    Automation video kivabe banai?
    1. Asif Contributor says:
      অটোমেশন ভিডিও নিয়ে একটা পোস্ট দেওয়ার চেষ্টা করবো
  4. MD Hasan Xhmed Contributor says:
    ভালো।

Leave a Reply