আসসালামুআলাইকুম প্রিয় trickbd এর সকল সদস্যগণ। কেমন আছেন সবাই,, আশা করছি মহান সৃষ্টিকর্তা এর অশেষ রহমতে বেশ ভালোই আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি বলেই আবারো হাজির হলাম আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে।

আমাদের বেশিরভাগ মধ্যবিত্ত পরিবার এর সন্তানদের শিক্ষাজীবন এর শেষ হয় মূলত একটি ভালো চাকরি এর উদ্দেশ্য নিয়ে। বাংলাদেশ উন্নয়নশীল দেশ তবুও দেশে আজও ভালো চাকরি এর অভাব। লক্ষ্ লক্ষ বেকার আজও বসে আছে একটা ভালো চাকরি এর উদ্দেশ্য নিয়ে।যাতে পরিবার এর হাল ধরতে পারে।

অনেক ক্ষেত্রে বিভিন্ন অনলাইন প্লাটফ্রম গুলোতে চাকরি এর বিভিন্ন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। অনেকে আবেদন ও করেন কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে প্রতারিত হওয়ার সংখ্যা বেড়ে যায়। আবেদন করে যাওয়ার পর সর্বস্ব হারিয়ে ফেলেন অনেকেই। কারণ সেই সব বিজ্ঞপ্তি গুলো প্রতারক চক্র গুলো তে প্রাকশিত হয়ে থাকে। আজকে আমি কিছু টিপস দিবো যার ফলে বুঝতে পারবেন বিজ্ঞপ্তি টি আসলে আসল নাকি নকল।

চাকরির ভূয়া বিজ্ঞপ্তি চিনবেন কিভাবে? যদি এরকম লেখা থাকে
বাংলাদেশ সরকার অনুমোদিত, গভঃরেজিঃনং *******
নিজস্ব কোম্পানি/ সিকিউরিটি সার্ভিস/অমুক তমুক এ নিয়োগ চলছে অথবা হেলথকেয়ারে নিজ উপজেলায় বসে কাজ করতে পারবেন।

৮ম শ্রেনী পাসে বেতন ১০/১২ হাজার
এসএসসি/এইচএসসি/বিএ/স্নাতক/মাস্টার্স বেতন ১৫/১৮/ ২০/২৫ /৩০ হাজার
লোভনীয় বেতন।দয়া করে হোয়াটসঅ্যাপে ইনবক্স করেন অথবা সরাসরি ম্যানেজারের সাথে কথা বলেন এইসব গুলো ফেক। কখনো এমন চাকরি এর বিজ্ঞাপন দেখলে ভুলেও আবেদন করবেন না।

বাংলাদেশে যেসব সরকারি বেসরকারি অফিস গুলো রয়েছে তার বেশিরভাগ এর মত সরকার কতৃক সংরক্ষিত এবং অনুমোদিত। সেগুলো তে আলাদা করে উল্লেখ করা লাগে নাহ। আর যখনই দেখবেন শিক্ষাগত যোগ্যতা নিম্ন থেকে মাধ্যমিক পর্যায়ের মধ্যে আর বেতন ভাতা তুলনামূলক বেশি কাজ এর যোগ্যতা এর চাইতে,, সেই সব ভূয়া বিজ্ঞাপন ভুলেও এমন ফাঁদে পা দিবেননা।

তারা ফোন করার পর বলবে,,,সালাম দিয়ে বলবে আপনি প্রাথমিকভাবে সিলেক্ট হয়েছেন তারপর,, ১০/১৫ টা সুবিধার কথা বলবে।
এবার আসল কথাটা বলার পালা, আপনাকে ৫০০ থেকে ১২০০ টাকার একটা এমাউন্টও বিকাশ করতে বলবে আবেদন ফি হিসেবে, যা সম্পূর্নরূপে জালিয়াতি। কারণ কর্ম এর ক্ষেত্রে যোগ্যতা টা বেশি গুরুত্তপূর্ণ অর্থনৈতিক লেনদেন নয়। আর বেসরকারি চাকরি তে কখনোই ইন্টারভিউ বা সার্টিফিকেট এর মান ছাড়া চাকরি হয় না। আর জামানত কখনোই প্রধান হয়ে থাকে না। যোগ্যতা টা বেশি লাগে আর কর্মদক্ষতা।

তারা অনেক সময় ভুয়া বিজ্ঞাপনে টাকা নেওয়ার আগে একটা তারিখ দিবে বলবে বেডিং নিয়ে চলে আসবেন ওমুক ঠিকানায়।
টাকা দেওয়ার পরে আর ফোন ধরবে না।
সাবধান এরকম বাটপারে দেশ ভরে গেছে।এই রকম লোভনীয় ফাঁদে পা দিয়ে সর্বস্বান্ত হারাচ্ছে তরুণ প্রজন্মের শতশত চাকরি প্রত্যাশী।তাই নিজে সতর্ক হোন। অন্যকে সতর্ক হতে সাহায্য করুন। যদি কখনো প্রতারিত হয়ে যান আইন অনুযায়ী ব্যবস্থা নিতে চেষ্টা করুন।

তো এই ছিল বিস্তারিত ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য trickbd এর সাথেই থাকবেন। অনেক সময় লিখার সময় টাইপিং মিসটেক হয়ে যায়। অনুগ্রহপূর্বক ভুল ত্রুটি নিজ গুনে ক্ষমা করবেন।

9 thoughts on "চাকরির বিজ্ঞপ্তি আসল না নকল চিনবেন যেভাবে!!"

  1. Limon Sarkar Contributor says:
    ভাই কিছু জানার ছিল?
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Ji bolun
  2. Limon Sarkar Contributor says:
    ট্রিকবিডির অথর হয়েও মাত্র ১৫টাকা মাইরা খায় তাইলে তারে কি করা উচিত?
    1. MD Musabbir Kabir Ovi Author Post Creator says:
      Ke 15 mere khelo apnar Suni?
  3. Ataur Rahman Contributor says:
    আপনি https://bdjobscircular.net ওয়েবসাইটটি ফলো করতে পারেন।
  4. Raihan Kabir Contributor says:
    এছাড়াও আপনি https://bdgovt.org এই ওয়েবসাইট দেখতে পারেন।
  5. maxmon Contributor says:
    চাকরির বিজ্ঞপ্তি আসল না নকল চিনার জন্য বেস্ট এন্ড ট্রাস্টেড ওয়েবসাইট ভিসিট করতে হবে যেমন BD Job Circular 24 একটা ট্রাস্টেড ওয়েবসাইট যেখান থেকে আপনারা আসল চাকরির বিজ্ঞপ্তি খুঁজে পানের।

Leave a Reply