[প্রথমেই বলে নিই যে আমার এই লোখাটি পড়েই আপনি হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন না; তবে কিভাবে ইনকাম করতে হয় সেটা শিখতে পারবেন। সুতরাং “এখনই চাই…এখনি দাও” এমন মানসিকতা থাকলে সময় নষ্ট করে বোরিং হবেন না…স্কিপ টু কিপ হ্যাপিনেস!!]

বিটকয়েন কি?
“বিটকয়েন হলো এক প্রকার ইলেকট্রনিক্স কারেন্সি/মুদ্রা যেটাকে ভার্চুয়াল টাকা বলা চলে; এটা মূলত পেয়ার টু পেয়ার ভিত্তিক ট্রানজেকশন সিস্টেমে পরিচালিত হয়। ”
উপরোক্ত সহজ সংজ্ঞাটুকু আমরা প্রায় সবাই জানি কিন্তু বাংলাদেশে আসলে কয়জন বিটকয়েনের মালিক আছে সেটা আতশীকাচে খুজতে হবে; যেখানে ১ বিটকয়েনের বর্তমান বাজার মূল্য ৫,৩৭,৮৪১ টাকা ( এটার মূল্য প্রতিনিয়ত উঠা নামা করে অনেকটা শেয়ার বাজার এর মতোই)।

বিটকয়েন হ্যাক করা কি আসলেই সম্ভব?
সহজ কথায় আমি বলবো “হ্যাকিং দ্বারা সবই সম্ভব” তাইবলে এটা বলছি না যে আপনি চাইলেই বিটকয়েন হ্যাক করে বিলিওনিয়ার হতে পারবেন(কার্যত কাজটা করার চেয়ে মুখে বলা সহজ)।
আদতে পুরো গুগল ঘাটলে আপনি হাতেগোণা ২/৫ টি ট্রাস্টেড ওয়েবসাইট পাবেন যারা সত্যি সত্যিই বিটকয়েন পেমেন্ট করে থাকে; বাকি সকল ওয়েবসাইট তো নামেই বিটকয়েন তথা সাতোশী(বিটকয়েনের ক্ষুদ্রতম একক) পে আউট করে পেমেন্টের বেলার ভাড়ে ভবানী!
তাহলে এতো মূল্যবান এবং প্রায় দুস্প্রাপ্য বিটকয়েন হ্যাক করা আদতে কতোটুকু সম্ভব আর কতখানি সত্য সেটা আপনার বিবেচনা আর মাথার মেরিটের ওপরই ছেড়ে দিলাম, আপনিই বিচার করে নিবেন।

তবে আসুন বিচার করার আগে এ বিষয়ে একটা বিশ্লেষণ জেনে নিই:
আমরা বিটকয়েন আর্নিং তথা হ্যাকিং বিষয়ে একটি নির্ভরযোগ্য ওয়েবসাইট https://freebitco.in  সাইট এনালাইসিস করবো। এই সাইটে প্রতি ঘন্টাতে ফ্রি রোল করে বিটকয়েন(সাতোশী) উইন হওয়া যায় আবার এখানে লাকি নাম্বার, লটারী, জ্যাকপট, রিওয়ার্ড, বিটিং হতেও বিটকয়েন(সাতোশী) আর্ন করা যায়।
এখন পুরো Google এবং Youtube ঘাটলে এমন বহু টিউটোরিয়াল/ভিডিও পাবেন যারা এই freebitco.in সাইটের হ্যাকিং বিষয়ে মজাদার কনটেন্ট তৈরী করে যার পেছনে প্রধান উদ্দেশ্য হলো স্ক্রিপ্ট বেঁচে টাকা কামানো নতুবা ভিউয়ার-ভিজিটর বাড়ানো!
একটা কমনসেন্স কাজে লাগান..
তারা বলে তাদের স্ক্রিপ্ট থেকে নাকি লাখ টাকা ইনকাম করা যাবে, তাহলে তারা নিজেরা কেন স্ক্রিপ্ট ইনপুট করে টাকা ইনকাম না করে এক হাজার/ দুই হাজার টাকাতে স্ক্রিপ্ট বিক্রি করার ধান্দা করেন? আর যদি স্ক্রিপ্ট হতে সত্যিই লাখ টাকা ইনকাম করা যায় তবে আগে স্ক্রিপ্ট দিন তারপর না হয় লাখ টাকা হতে স্ক্রিপ্ট মূল্য পরিশোধ করে দিবো…এবার কিন্তু কবি নীরব, তারা আর মুখে একটি কথাও বলবে না!!

স্ক্রিপ্ট দিয়ে কি সত্যি সত্যিই হ্যাক করা যায়?
কথাটা ৯৯% মিথ্যা যে “স্ক্রিপ্ট দিয়ে ফ্রি বিটকো সাইট হ্যাক করা যায়” তবে ঐ ১% সত্যটুকুর মাঝে লুকিয়ে আছে অনেক এনালাইসিস এবং জ্ঞান যার দ্বারা সম্ভাবত ফ্রি বিটকো সাইট হতে বিটকয়েন আর্ন করা পসিবল(প্রায়)।

আসুন একটি ডিসকাশন করি:
ধরুন আপনি https://freebitco.in সাইটে ১০ বার High/Low bitting করলেন এবং পরপর ঐ ১০ বারই হেরে গেলেন তাহলে আপনার জেতার সম্ভাবনা হলো ০/১০x১০০=০ বার (অর্থাৎ আপনি নিশ্চিত হারবেন)। আচ্ছা ধরুন আপনি ঐ ১০ বার খেলার পরও আরো ৪০ বার খেললেন এবং অন্তত ১ বার জিতলেন তাহলে আপনার নিশ্চিত উইন হওয়ার সম্ভাবনা হলো ১/(১০+৪০)x১০০=১/৫০x১০০=২% তাহলে এইবার ভাবুন যে এই ২% কে ১০০% উইনিং তে রূপান্তর করতে আপনাকে কতোবার বিটিং করতে হবে তা শতকরা হিসেবে আপনিই ক্যালকুলেট করুন।
অংকটা খুবই সহজ তবে সেই অংকে বিটকয়েন জেতা ততোটা সহজ নয় কেননা আপনার ঐ যে উইনিং ক্যালকুলেশনের সময়টা(পর্যায় কাল) সেটাও আবার ভ্যারিয়েবল অর্থাৎ ফ্রি বিটকো সাইটের এসব রোলিং চলে একটি হিডেন কম্পিউটার প্রোগামিং দ্বারা। আচ্ছা এই হিডেন প্রোগামিং দ্বারা তাহলে কিভাবে এই ওয়েবসাইট পরিচালিত হয়? মূলত এই প্রোগামিংটাই হলো সেই স্ক্রিপ্ট এর প্রকারান্তর স্বরূপ!
কিন্তু আপনাকে/আমাকে তো আর ফ্রি বিটকো সাইট তাদের স্ক্রিপ্ট দিবেনা(ওয়েবসাইটের সকল ইনফোই ওয়েবসাইট owner এর কনফিডেনসিয়াল ডকুমেন্ট) বরং আপনাকে ঐ সাইট পর্যালোচনা করে সেই রোলিং মেথডটা খুঁজে নিতে হবে তথা অনুমান করে নিশ্চিত হতে হবে যেন তা অপেক্ষাকৃত সর্বোচ্চ সঠিক সম্ভাবনাময় হয়।

বিষয়টা তো ঠিক মাথায় ঢুকলো না….
আচ্ছা মনে করুন আপনি ফ্রিবিটকো সাইটে একই বিট করতে (হাই/লো) ১ম বার হারলেন, ২য় বার বার হারলেন, ৩য় বার হরলেন কিন্তু ৪র্থ বার জিতলেন( এইখানে উইনিং বিট শেষ)
আবার বিটিং শুরু করে ১ বার হারলেন, ২য় বার জিতলেন(উইনিং বিট শেষ)
আবার বিটিং শুরু করে ১ বার হারলেন, ২য় বার হারলেন, ৩য় বার জিতলেন( উইনিং বিট শেষ)।
এমনি করে চলতেই থাকে তবে আমি আলোচনার জন্য মনে করলাম আপনার টোটাল বিটিং শেষ!
তাহলে আপনার উইনিং চেইন হলো ৪র্থ→২য়→৩য় (এটাকে স্টিয়ারিং পাওয়ার চেইন বলতে পারেন)।
এখন আপনাকে ওয়েবসাইট এনালাইসিস করে এই উইনিং চেইনটা খুজে বের করতে হবে( যা খুবই দুঃসাধ্য)।
আপনি কিভাবে বুঝবেন উইনিং চেইন ঠিক কতোটা লম্বা? এরজন্য আপনাকে ক্রমাগত বারবার বিট করতে হবে এবং সেই রেজাল্ট টুকে রাখতে হবে এবং একইসাথে এটাও খেয়াল করতে হবে ঠিক কোন অংশে একটি চেইন প্রায় ক্রমিক বৈশিষ্ট্য প্রকাশ করছে, তাহলে সেটাই হলো চেইন পয়েন্ট।
ঠিক কিভাবে এই কাজটা করা যায়?
এটার জন্য অবশ্যই বারবার বিটিং করতে হবে, সেটা করতে আপনি নূন্যতম পরিমান সাতোশী যেমন ১ সাতোশী দিয়ে বিটিং এনালাইজেশন করতে পারেন, আবার পেইজের সোর্স কোর্ড হতেও আপনি এমন এনালাইজেশন সহজে রিপোর্ট করতে পারেন।
আশা করি Script এবং Hacking বিষয়টা পরিস্কার হলো।

আসুন এবার আমরা এই স্ক্রিপ্ট হতে বিটকয়েন হ্যাকিং এর একটি সংগৃহীত লাইভ ভিডিও দেখি(এখানে স্ক্রিপ্ট মুখ্য বিষয় না বরং কিভাবে স্ক্রিপ্ট ইনপুট করে হ্যাকিং করা পসিবল সেটাই দেখানো হলো)। ইউটিউবে কোনটা রিয়েল আর কেনটা ফেইক ভিডিও সেটা বুঝতে পারবেন আপনি ভিডিও এর শেষে ট্রানজেকশন দেখে কেননা ফেইক ইউটিউবারেরা শুধুমাত্র পেইজের কোড বদল করে উইনিং এমাউন্ট দেখাবে তবে ট্রানজেকশন দেখাতে পারবে না।
ভিডিও→

আসুন এবার বাস্তবে ফিরি(এচিভমেন্ট):
এই অংশে আমি নিজে স্ক্রিপ্ট ইনপুট করে ফ্রি বিটকো সাইট হতে বিটকয়েন আর্ন করেছি সেটা দেখাবো:
ইনভেস্টমেন্ট→
যেহেতু এটা হ্যাকিং তাহলে ইনভেস্ট করতে হবে কেন? কারন আপনি যখন বিটিং করবেন তখন যতোটা বেশী এমাউন্ট নিয়ে বিটিং শুরু করবেন ততোটাই বেশী লাভ হবে। মনে করলাম আমি ইনভেস্ট ছাড়াই স্ক্রিপ্ট ইনপুট করে ফ্রি রোল করে যে ২০ সাতোশী পেয়েছি সেটা দিয়েই বিটিং করছি তাহলে আমার উইনিং এমাউন্টও কমে যাবে আর এই সময়ের ভেতর যদি স্ক্রিপ্ট ইনভ্যালিড তথা এক্সপায়ার্ড হয়ে যায় তাহলে কি করবেন?
তখন দেখা যাবে যে ঐ এনালাইজেশন করতে যতোটুকু পরিমান সাতোশী খরচ করেছেন সেটাও তুলতে পারছেন না।
স্ক্রিপ্ট এক্সপায়ার্ড হয় কিভাবে?
ফ্রি বিটকো সাইট একটি র‍্যানডম সময় পরপর তাদের সাইট আপডেট করে যেন সাইটের বাগ খুজে পাওয়া কঠিন হয় এবং সিকিউরিটি মজবুত হয়। একইভাবে আপডেট হওয়ার সাথে সাথে উইনিং চেইন বা স্টিয়ারিং পাওয়ার, চেইন পয়েন্ট সবই পরিবর্তন হয়ে যায়।
কিভাবে জানতে পারবেন যে সাইট আপডেট হচ্ছে?
এই বিষয়টা আসলে কোনভাবেই আগে হতে জানা যায়না তবে বিভিন্ন ফরেইন বিকয়েন ডিসকাশন ফোরাম হতে আপনি উপাত্ত এবং আইডিয়া পাবেন যেটা অভিজ্ঞ বিট মাইনারদের ওপেন ডিসকাশন প্লাটফর্ম।
যাই হউক আমার ইনভেস্টমেন্ট ছিলো প্রায় ৫০০০ টাকা সমমূল্যের সাতোশী →

Lucky Number উইনিং→

বিটিং করে উইনিং→

জ্যাকপট উইনিং→

টোটাল ব্যালেন্স→

ট্রানজেকশন(ট্রানজেকশন ফি একইরূপ বিটকয়েন মূল্য ওঠা নামার ওপর নির্ভর করে)→

আমার ট্রানজেকশন রিপোর্ট→

ব্লকচেইনে আমার ট্রানজেকশন দেখতে পারেন→
https://www.blockchain.com/en/btc/tx/fbd8bf384846e21edd69c96cd9c55e1eb84c1e33204d10ab63df844fcfddc7d1
কয়েনবেজে ট্রান্সফার(কয়েনবেজে আমার সর্বমোট এমাউন্ট)→


কয়েনবেজ থেকে বিকাশে ট্রান্সফার(যেহেতু বাংলাদেশ সরাসরি বিটকয়েন ক্রয় বিক্রয় নিষিদ্ধ তাই buy/sell এর পরিবর্তে Transfer হতেই এটাকে কনভার্ট করতে হয়। বিকাশ লিমিট যেহেতু একদিনে পারসোনাল নাম্বারে মাত্র ৩০০০০ টাকা তাই ২ টি আলাদা নাম্বারে টোটাল পেমেন্ট নেওয়া হলো ১৫,০০০+১৫,০০০+১,৫৪০টাকা = ৩১,৫৪০ টাকা)→

বিকাশ পেমেন্ট (তবে চাইলে আপনি পেপাল/স্ক্রিল হতেও পেমেন্ট রিসিভ করতে পারেন তবে সেটা নির্ভর করবে এক্সচেঞ্জ সাইটের ওপর। আমি এখানে একটি বিশেষ কারনে এক্সচেঞ্জ সাইটের নাম বলবো না কেননা তাতে হয়তো অনেকে বিপদে পড়তে পারেন সেই দায় এড়াতেই আমি এটা উহ্য রাখলাম। শুনতে খারাপ লাগলেও সত্য বাংলাদেশের বেশীর ভাগ সাইট রেপুটেশনের চেয়ে অন্যের টাকা মেরে নিতেই পারদর্শী তাই বড় ট্রানজেকশনে সরাসরি এডমিন এর সাথে ফেস টু ফেস ডিল করুন।)→


উপরের প্রসেস হতে আমার টোটাল আর্নিং হলো ৩১.৫৪০ টাকা যেখানে আমার ইনভেস্টমেন্ট ছিলো প্রায় ৫০০০ টাকা তাহলে মূল বেনিফিট হলো ৩১,৫৪০-৫০০০= ২৬,৫৪০ টাকা যার শতাংক হিসাব হলো ৫৩০.৮%

এই শতাংশ ৫৩০% মার্ক করে রাখুন এটা হলো আইসোলেটেড কনস্ট্যান্সি।

প্রত্যাশা এবং প্রাপ্তি:
এবার অনেকে হয়তো রিকুয়েস্ট করতে পারেন আমি যেন স্ক্রিপ্ট’টা আপনাকে দিই, আমি আবারো বলছি যারা এমন স্ক্রিপ্ট নিয়ে ব্যবসা করে তারা ফ্রড; কেননা যারা এতো কষ্ট করে রিয়েল স্ক্রিপ্ট তৈরী করে তারা তা বিক্রি না করে কাজে লাগায়…যাদের খেয়ে দেয়ে কাজ নেই তারাই এমন স্ক্যামে জড়িয়ে পড়ে। তাই আমি সকলকে এমন বিষয়ে সচেতন হতে অনুরোধ করবো।
আবার স্ক্রিপ্ট কখন ইনভ্যালিড হয় সেটা সাইটের ওপর নির্ভর করে যারপরনাই আমার স্ক্রিপ্ট’টি ইতিমধ্যে এক্সপায়ার্ড হয়েছে, তাইতো এই সময়ে টিউটোরিয়াল লিখছি।

তাহলে আমি কি পেলাম?
হ্যা এটা একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন হতে পারে যে এতো লম্বা একটা পোস্ট পড়ে যদি আর্নিং না করতে পারলেন তাহলে লাভ কি হলো?
আপনি সবার আগে শিখুন, জানুন এবং সেই শিক্ষা সঠিকভাবে নিষ্ঠার সাথে প্রয়োগ করুন তাহলেই তো সফলতা আসবে।
আমি আমার ভেতর যতোটুকু শিক্ষা আছে সেটা পুরোটাই কোনরূপ কার্পণ্য ছাড়াই দেবার চেষ্টা করেছি…এবার কতোটুকু আপনার মাথার ওপর থেকে গেল কতোটুকু মাথার ভেতরে ঢুকলো সেটা আপনার মাথা আর মনের ব্যপার।
তবুও যদি একান্তই কখনো আমার সহায়তা প্রয়োজন হয় তবে আমি নিঃস্বার্থ সেটা করতে কখনোই দ্বিধাবোধ করবো না…এর বেশী করার সাধ্যি যে আমার নেই!

আমি তো বড়লোক যাবো…শুনছো বেলা?!
আপনি হয়তো ভাবতে পারেন যে আমি মাত্র ৩ ঘন্টাতে ২৬ হাজার টাকা ইনকাম করলাম তাহলে তো আমি এক মাসে কোটিপতি হয়ে যাবো, এটাই আসলে ভুল ধারনা কেননা আপনারা শুধু উইনিংটা দেখলেন অথচ এই স্ক্রিপ্ট’টা তৈরী করতে আমাকে প্রায় দুই সপ্তাহের অধিক সময় ব্যয় করতে হয়েছে।
আবার যদি এমন হতে যে স্ক্রিপ্ট তৈরী হওয়ার আগেই সাইট আপডেট হয়ে গিয়েছে তাহলে নিশ্চিত এই আমাকেই ক্ষতির সম্মুখীন হতে হতো, আবার এনালাইজেশন এর সময় আমাকে বেশ কিছু টাকা (সাতোশী খরচ করতে হয়েছে) সেটাও লসের অংশ হতে পারতো।
তবে নিশ্চিত লাভের সূত্র জানতে চান?
“লোভ করবেন না তাহলে নিশ্চিত লাভ পাবেন”

আমি তো হ্যাকার হইয়া গেনু রে…..
আসলে একটু ভালোভাবে খেয়াল করলে দেখতে পাবেন যে এটা কিন্তু এক প্রকার সম্ভাবনাকে সম্ভব করার একটা আনুমানিক যুক্তিগত প্রক্রিয়া ছাড়া আর কিছুই না।
আর আমি কোন হ্যাকার নই…হ্যাকিং জগতে তুচ্ছ এক নগন্য বালুকণার চেয়েও ক্ষুদ্র আমার জ্ঞান

[একটা বিশেষ কথা: আপনারা হয়তো মনে করেন যে উপরের ঐ ট্রানজেকশন ফি হয়তো সাইট নিয়ে নেয়, আসলে এটা ভুল ভাবনা। এই ফি চলে যার বিটকয়েন মাইনিং করার কাজে নিয়োজিত কম্পিউটারগুলার মালিকের নিকট যারা হ্যাশ সলভ করে ব্লকচেইন ট্রানজেকশন সম্পন্ন করেন]

সোজা সাপ্টা কথা….স্ক্রিপ্ট’টা দেন, একবার দেখমু!
আচ্ছা আপনি নতুন বিভিন্ন ফ্রি বিটকো স্ক্রিপ্ট পেতে পারেন গিটহাবে, সেখান হতে তা ডাউনলোড করে txt ফরম্যাটে কনভার্ট করে (যদি করা না থাকে) কোডগুলা সম্পর্কে আইডিয়া পেতে পারেন, তবে যারপরনাই উল্লেখযোগ্য থাকে যে এসব স্ক্রিপ্ট হয় ইনভ্যালিড নয়তো ইনএক্টিভ ফাইল ছাড়া আর কিছুই না।

শেষকথা:
আপনার ভেতরে যদি শেখার মতো আগ্রহ, বিশ্বস্ত হওয়ার মতো নির্ভরতা, শিক্ষার প্রতি ভালোবাসা আর এক মন উদারতা থাকে তাহলে সফলতা আসবেই আসবে….লেকচারেরা সর্বদাই অবজ্ঞার পাত্র হয় তবুও লেকচার যেন উপেক্ষিত না হয়; শুভকামনা রইলো সবার জন্য।

ফেসবুকে আমি → Nishan Ahammed Neon
আল্লাহ হাফেজ

87 thoughts on "নিয়নবাতি [পর্ব-১৫] বিটকয়েন হ্যাকিং করে বড়লোক হউন; এক চিমটি বাস্তবতা!"

    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ ফিরদউস ভাই
  1. Shadin Contributor says:
    ওয়াও!
    চমৎকার।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  2. Maruf? Contributor says:
    Invest করতে হবে নাকি
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      বিটিং করার সাথে ইনভেস্টের কোন সম্পর্ক নেই, তবে বিটিং করার সাথে ব্যালেন্স/এমাউন্স এর সম্পর্ক আছে আর উইনিং এমাউন্টের সাথে জড়িয়ে আছে ইনভেস্টমেন্ট।

      দরকার হলে পোস্ট আবার পড়ুন, আমি যথাসম্ভব সহজভাবে ইনভেস্ট করার কারন তুলে ধরেছি

  3. ⓂⒶⒽⒷⓊⒷ Subscriber says:
    খুব সহজ ভাষা
    তবুও
    কিচ্ছু বুঝি নাই,
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      যেখানে যেখানে বুঝতে সমস্যা সেগুলি বলুন….প্রয়োজনে আমি আবার বোঝাবো,আমার চেষ্টার ত্রুটি থাকবে না
  4. Rafizur Rahman Contributor says:
    ভালো ছিল
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ধন্যবাদ
  5. Md Akash Subscriber says:
    Bro freedoge.co.in er script niye ekti post din
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      চেষ্টা করবো
  6. shahidul Contributor says:
    best post
    …….youtube link den:–
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      দুঃখিত ট্রিকবিডি ইউটিউব চ্যানেল প্রমোট করার জায়গা নয়
  7. bro post valo silo….but ei site e ami onk din kaj koresi bt ami kono invesment na korei 3000+ satoshi koresilam but ekdin hi low bit korte korte 1500+ loss holo mon venge gelo. tobuo abr erokom aste aste shatoshi kore abr loss hoy evabe jotobar e kori kisu satoshi earn hobar por abr loss khai.Apni hoyto bolte paren ami kajer niyom janina…na vai ami kajer niyom onujaie kortam..jmn loss hole betting 2x kora…taile kono shatoshi loss hoy na….but jodi onk bar porpor loss hoy taile amr sob gelo…..kintu jodi apner kase beshi shatoshi thake tahole kono somossha hobe …jara invest korte parbe shudhu tader jnnoi ei site.Tobe ei site theke onk taka income somvob.
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      দুঃখিত ভাইয়া, প্রথমে আমি আপনার কমেন্ট ঠিক বুঝতে পারিনি তাই আবার রিপ্লাই এডিট করলাম।
      আপনি একই বিট (হাই/লো) লস হলে এভাবে খেলছেন x2 তাইনা? আচ্ছা এখন মনে করুন আপনি ১ সাতোশী দিয়ে শুরু করলেন এবং ক্রমাগত হার হওয়ায় এভাবে খেলুন সর্বোচ্চ ২৭ বার পর্যন্ত এই ২৭ বার খেলতে তাহলে দেখুন নূন্যতম কতো ব্যালেন্স রাখতে হয়, 1+1×2+2×2+4×2…….+nx2 = minimum balance to win 1 Sathoshi

      আশা করি সফল হবেন

    2. Bro thik bujhlam na…apni ki bojhate chailen?…..apni bolse n holo amr bet er poriman thik ase tahole…..jodi ami 1 bet kori taile 2*1^2=4….abr 2 shatoshi bet korle….2*2^2=16 evabe to beshi shatoshi lagbe……jodi kisu mone na koren ektu clear kore den.
    3. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাইয়া, উপরের কমেন্ট’টি আরেকবার পড়ুন; এডিট করা হয়েছে।
      দুঃখিত ভাইয়া প্রথমে আপনার কমেন্ট বুঝতে সমস্যা হওয়ার জন্য
  8. Lio Contributor says:
    Bro aponar script file ta dan?
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      আমার পোস্ট পড়ে এই প্রশ্ন করলেন…আফসোস আমি বোঝাতে ব্যর্থ হইলাম
    2. Lio Contributor says:
      আমি বুঝেছি বলেই ত আপনাকে জিগাইলাম। আর আপনি Script দিতে ব্যর্থ হইবেন তাহাও জানা আছে।
  9. Rimon333 Contributor says:
    vaia apnaka to fb ta onak aga message dechi vaia apni accept koran na kano
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      এক কমেন্ট এতোবার?
      আসলে আমি ফেসবুকে খুব কম সময়ই থাকি তাই সেভাবে চেক করা হয়না; দুঃখিত ভাই
  10. Rimon333 Contributor says:
    vaia apnaka to fb ta onak aga message dechi vaia apni accept koran na kano
  11. Rimon333 Contributor says:
    vaia ami saidur rahman dea apnaka fb ta message dechi accept koran na knao
  12. Rimon333 Contributor says:
    vaia ami saidur rahman dea apnaka fb ta message dechi accept koran na knao
  13. Rimon333 Contributor says:
    bro apnaka to fb ta message dechi (Saidur Rahman) Dea accept koran na kano why
  14. Rimon333 Contributor says:
    bro apnaka to fb ta message dechi (Saidur Rahman) Dea accept koran na kano why
  15. Imteaj Contributor says:
    apni script ta kon method a create korechen?
    ar ki ki code collect kore kaj ta korechen ?
    janale upocrito hotam
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      স্ক্রিপ্ট’টি নোডপ্যাডে টাইপ করে ফাইল আকারে তৈরী করা যেমনটি অন্যরা তৈরী করেন আর সেটার জন্য স্টিয়ারিং পাওয়ার, স্টিয়ারিং চেইন পয়েন্ট এবং পাওয়ার সেট করে নিতে হয়; সেটা সম্পর্কে ডিটেইলস পোস্টেই বুঝিয়ে বলার চেষ্টা করেছি
    2. Imteaj Contributor says:
      ei khetre ki apni site er javascript or css file er content use korechen?
      naki manually apni power and chain point decide korechen?
    3. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ম্যানুয়ালি চেইন পয়েন্ট ডিটেক্ট করে কনসোল করা; ফাইল ফরম্যাট সিএসএস
  16. mdRafi Contributor says:
    ভাই কিভাবে কয়েন বেসে বিট কয়েন বাই অথবা সেল করব?আর বাংলাদেশে কি কয়েন বেস দিয়ে বিটিসি বাই বা সেল করা যায় নাহ?
    জানালে উপকৃত হতাম
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      বাংলাদেশে ক্রিপ্টোকারেন্সি এক প্রকার নিষিদ্ধ বলা চলে; বাই/সেল এর পরিবর্তে ট্রান্সফার করায় শ্রেয় তবে কার কাছে ট্রান্সফার করছেন সেটা বুঝে শুনে করবেন
  17. Rimon333 Contributor says:
    Neon via apnar number ta din please
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      একই কমেন্ট এতোবার?
      দুঃখিত ভাই…পারসোনাল কন্টাক্ট দিতে না পারার জন্য
  18. Rimon333 Contributor says:
    Neon via apnar number ta din please
  19. Rimon333 Contributor says:
    Neon vaia number ta den apnar whatsapp/imo ar please
  20. Rimon333 Contributor says:
    Neon vaia number ta den apnar whatsapp/imo ar please
  21. Rimon333 Contributor says:
    vaia apni ki amaka whatsapp/imo ta add deta parban amar number ta dela please vaia
  22. Rimon333 Contributor says:
    vaia apni ki amaka whatsapp/imo ta add deta parban amar number ta dela please vaia
  23. Rimon333 Contributor says:
    vaia amar number ta dei amaka please whatsapp/imo ta add den pay dorchi
  24. Rimon333 Contributor says:
    vaia amar number ta dei amaka please whatsapp/imo ta add den pay dorchi
  25. Rimon333 Contributor says:
    vai bujlam na 1ta comment korla 4 bar send hoyy kan
  26. Rimon333 Contributor says:
    vai bujlam na 1ta comment korla 4 bar send hoyy kan
  27. Rimon333 Contributor says:
    neon vaia 01725008657 ai number a Whatsapp/imo ta add den na hoy call den please vaia paya dhori
  28. Rimon333 Contributor says:
    neon vaia 01725008657 ai number a Whatsapp/imo ta add den na hoy call den please vaia paya dhori
  29. Rimon333 Contributor says:
    neon vaia 01725008657 ai nunber dea whatsapp/imo ta add den na hoy call den plz paya dhori vaia plz 01725008657
  30. Rimon333 Contributor says:
    neon vaia 01725008657 ai nunber dea whatsapp/imo ta add den na hoy call den plz paya dhori vaia plz 01725008657
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      আমি কল দিবো না তবে পরে কন্টাক্ট করবো ;ফেসবুকে মেসেজ করে রাখেন, ফেসবুকে আসলে চেক করবো।
      আর এভাবে নাম্বার পাবলিক’লি দিবেন না তাতে হতে পারে কেই আমার/অন্য কারো পরিচয় দিয়ে আপনার সাথে প্র্যাংক/স্ক্যাম করতে পারে…সো বি এ্যাওয়ার?
  31. Rimon333 Contributor says:
    neon bro amaka whassapp/imo ta add den or call den 01725008657 plz
  32. Rimon333 Contributor says:
    neon bro amaka whassapp/imo ta add den or call den 01725008657 plz
  33. Rimon333 Contributor says:
    neon vaia ok but please aktu whatsapp/imo ta add den apnar paya dhorlam ar paya dhorlao add deban na vaia ata kirokm bolan
  34. Rimon333 Contributor says:
    neon vaia ok but please aktu whatsapp/imo ta add den apnar paya dhorlam ar paya dhorlao add deban na vaia ata kirokm bolan
  35. Rimon333 Contributor says:
    Neon vaia ok ar number share korbo na but amaka aktu whasapp/imo ta add den please vaia apnar paya dhorlam paya dhoralo add deban na vaia
  36. Rimon333 Contributor says:
    Neon vaia ok ar number share korbo na but amaka aktu whasapp/imo ta add den please vaia apnar paya dhorlam paya dhoralo add deban na vaia
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ভাই প্রবলেম কি আপনার?
      আমিও মানুষ আপনিও মানুষ আর এখানে এমনও কোন বিষয় লুকিয়ে নেই যে এতোটা কনভেন্স হতে হবে।
      নিজে গুনাহ এর কথা বলছেন আবার আমাকেও দায়ী রাখছেন?
      আল্লাহ ছাড়া কারো নিকট এতোটা অবনত হতে নেই( তা হউক পায়ে ধরা বা আকুতি মিনতি করা)। কিছু মনে করবেন না আপনি আমার ছোটভাই হলে একটা উচিত শিক্ষা দিতাম, সরি।

      আর কিছু বলার থাকলে এখানে ডিটেইলস বলুন নয়তো ফেসবুকে ডিটেইলস মেসেজ লিখুন, আমি ফেসবুকে এক্টিভ হলে অবশ্যই আপনাকে রেসপন্স করবো, ইনশাল্লাহ

      যাই হউক আশুরার মেবারকবাদ

  37. Rimon333 Contributor says:
    ok vaia bujchi ami apnar kacha screept chabo just akta help ar jona bolchilam but korlan na its ok vaia
  38. Rimon333 Contributor says:
    ok vaia bujchi ami apnar kacha screept chabo just akta help ar jona bolchilam but korlan na its ok vaia
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      স্ক্রিপ্টের বিষয়ে পোস্টেই স্পষ্ট করে বলেছি আমার ইউটিলাইজ করা স্ক্রিপ্ট ইতিমধ্যে এক্সপায়ার্ড আর তাই সেখান হতে কোন বেনিফিটও পাবেন না।
      আর যদি ডেমো দেখতে চান তাহলে গিটহাব তো রয়েছেই; কিছুক্ষেত্রে ফাইল জিপ থাকলে তা এক্সট্রাক্ট করে নিবেন।
      আপনি চাচ্ছেন নিছক একটা স্ক্রিপ্ট আর আমি সবাইকে স্ক্রিপ্ট বিল্টআপ বিষয়ে শেখানোর চেষ্টা করেছি, আমরা আসলে এমনি “শেখার দরকার নাই আগে লাভ চাই” সত্যি কথা হলো পৃথিবীতে কোন কিছু সম্পর্কে না শিখে কখনোই সেটা হতে লাভ পাওয়া যায়না এই সত্যটা জেনেও মানতে নারাজ।

      আর যদি পারসোনালি স্ক্রিপ্ট তৈরী করে দিতে বলেন তবে প্রথমত এটা কখনোই বলা যাবেনা যে এটি কতোক্ষন পরিমাণ সময় ভ্যালিড থাকবে বা সাসপেন্স হবেনা; তাই ঠিক কতো টাকা লাভ করবেন সেটাও অনিশ্চিত।
      আবার প্রত্যেকের সময়ের মূল্য আছে তাই মন চাইলেও আপনার জন্য সপ্তাহের পর সপ্তাহ আমার বসে থাকার সময় নেই, শুনতে খারাপ লাগলেও এটাই বস্তবতা ; তবুও সরি।

      আশা করি সত্যিকার শেখার উদ্দেশ্য নিয়ে সহয়তা চাইলে কখনো বিমুখ হবেন না

  39. Rimon333 Contributor says:
    neon vaia apnar satha amar contract kora khub joruri vaia please
  40. Rimon333 Contributor says:
    neon vaia apnar satha amar contract kora khub joruri vaia please
  41. Forhad Rahman Author says:
    SS theke Notification bar crop korsen kno ?
    Motlob ki, hmm? ?
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      এখানে মতলব কোথায় পেলেন? আর নোটিফিকেশন বার ক্রপ করা কারন একটা স্ক্রিনশট নিলে সেখানে বারবার সেভিং নোটিফিকেশন আসে আর অনলাইনে থাকলে মেসেঞ্জারে আসা মেসেজের কিছু অংশও চলে আসে যা আমার পারসোনাল বিষয় তাই এটাকে হাইড রাখা আমার প্রাইভেসি; হ্যাভ এন্যি প্রবলেম এবাউট ইট?
  42. Shishir Contributor says:
    ভাই স্ক্রিপ্ট বের করা কতটুকু কঠিন
    আর স্ক্রিপ্ট কি আমরা বের করতে পারি??
    আর কিভাবে করবো??
    আর আমি কি ১০০০০ সাতোশি দিয়ে ট্রাই করতে পারবো??
  43. mdraselheart Contributor says:
    vi ai site theka koto sotoshi hola withdraw dita parbo fee soho???
  44. mdraselheart Contributor says:
    amr 28000 sotoshi aca bit kora income korci koto hola withdraw dita parbo
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ৩০,০০০ সাতোশী, তবে ফি এক একটা সময় একেক রকম থাকে তাই এটা নির্দিষ্ট করে বলা যায়না; আপনি ৩০,০০০+ ফি = ব্যালেন্স থাকলে ১৫ মিনিট সময় ব্যবধানে উইড্রো করতে পারবেন। চাইলে অটোমেটিক উইড্রোও করতে পারেন
  45. Saiful442 Contributor says:
    ঠিক মাথার উপর দিয়ে চলে গেল?
  46. Opodartho Contributor says:
    খুব ভালো বলেছেন। ধন্যবাদ। কিন্তু একটু কথা আছে। আপনি বলেছেন স্ক্রিপটের পিছনে আপনাকে দু সপ্তাহ সময় দিতে হয়েছে। কোথাও বলেন নি আপনি দু সপ্তাহ কী করেছেন? কিভাবে স্ক্রিপ পেলেন? স্ক্রিপট পেতে আমাদের কি করতে হবে?
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      আপনি স্ক্রিপ্ট ডেমো গিটহাবে অনেক পাবেন, সেখান হতে সংগ্রহ করতে পারেন।
      আর এই সময়ে আমি কি করেছে সেটি মুখ্য নয় বরং আদতে কতোটা সময় ব্যায় হয়েছে সেটাই আসল কথা।
      এখন আসলেই কি এতোটা সময় লাগে নাকি?
      তাহলে নিজেই এক্সপেরিমেন্ট করতে দেখুন।
      কি এক্সপেরিমেন্ট করবেন?
      সেটা পোস্টেই বরং আমি ডিটেইলস লিখেছি, আর পোস্টের কোথায় বুঝতে সমস্যা সেটিই হয়তো হতে পারতো যুক্তিগত একটি প্রশ্ন।

      ধন্যবাদ

  47. Opodartho Contributor says:
    আর আপনার পোস্ট তারা ভালো বুঝবে যারা ঐ সাইটে কাজ করে। আপনি সহজ ভাষায় ঐ সাইটের একটা টিউটোরিয়াল দিন। আর্ন করার জন্য কিছু কৌশল বা টিপ্স দিন। হ্যাকিং বিষয়টা ছাড়া। কারন আগে সাইটে আর্ন করা শিখতে হবে। পরে স্ক্রিপট হ্যাক।
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      আর্ন বলতে কোন কাজ নয়; স্রেফ রোল করা, বিট করা, টিকেট জেতা, রেফার করা, রিওয়ার্ড জেতা,জ্যাকপট উইন হওয়া, লাকি নাম্বার উইন…দ্যাটস ইট
    2. Opodartho Contributor says:
      Roll বাদে একটা কাজও ঠিকমতো পারি না। অন্য গুলোর কৌশল শিখিয়ে দিলে উপকৃত হতাম
  48. Opodartho Contributor says:
    আর আপনার স্ক্রিপট টা দিন। (আমি জানি ঐটা ইনভেলিড হয়েছে। আমি শুধু স্ক্রিপ টা নিয়া সামন্য গবেষণা করবো।)
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      কথাটা আরেকবার জোড়ে জোড়ে বলুন…নিজের কাছে শুনতে হয়তো একটু বিব্রতকর লাগবে, কেননা আপনি কারো কনফিডেনশিয়াল বিষয় এমন করে চাইতেছেন।
      এটা তো ইনভ্যালিড তাহলে এতে কিসের সমস্যা?
      আবার ভাবুন, আপনার ব্যক্তিগত জিনিস তা দামী হউক কি সস্তা সেটা আমি কখনোই এমনভাবে চাইতে পারি না।
      তাহলে পোস্ট শেয়ার করার কি দরকার?
      কারন আমি শেখাতে চাইছি…আর শিক্ষাটা স্ক্রিপ্ট তৈরী বিষয়েও দেবার পরিপূর্ণ চেষ্টা করবো ইনশাল্লাহ
    2. Opodartho Contributor says:
      ওকে। সরি।
      স্ক্রিপ্ট বানানোটাই তবে শিখান।
  49. RJADNAN Contributor says:
    Post ta awesome✌✌
    Vai script bananor idea ta jodi share Korten khub upokrito Hotam
    1. Nishan Ahammed Neon Author Post Creator says:
      ইনশাল্লাহ ভাইয়া ভবিষ্যতে টিউটোরিয়াল দেবার চেষ্টা করবো
  50. Rimon333 Contributor says:
    Vaia apni script gulla deba na
  51. ভাইয়া ইউ আর দা বেস্ট অথর আই হ্যাব সিন ইন লাস্ট ২ ইয়ার্স।
    শুভ কামনা রইলো।একদিন আপনি ভালো কিছু করে দেখাতে পারবেন।
    এরকম নিষ্ঠাবান লোক আমাদের সমাজে এখন অত্যন্ত জরুরি।
    আবারও আপনাকে স্যালুট।?
  52. Tapan SD Contributor says:
    Try kore dekhi ki pai
  53. Md Akash Subscriber says:
    ভাইয়া স্ক্রিপ্ট বানানো নিয়ে একটা পোস্ট দিন
  54. Rimon333 Contributor says:
    vaia script kivaba banate hoy seta nea post dean please
  55. Rimon333 Contributor says:
    vaia script kivaba banate hoy seta nea post dean please

Leave a Reply