How to crack Phoenix OS VIP and remove ads ?

আসসালামু আলাইকুম।

অন্যান্য সকল ধর্মাবলম্বী ভাইদের জানাই অনেক-অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

Phoenix OS বিষয়ক আমার গত লেখায় অপারেটিং সিস্টেমটি রুট করার উপায় নিয়ে লিখেছিলাম। কথা মতো আজকের এ লেখায় বর্ণনা করবো- কিভাবে Phoenix OS এর কিছু সিস্টেম ফাইল ওলট-পালট করে এর VIP ইউজার হতে সক্ষম হবেন।

Phoenix OS একটি ফ্রি অপারেটিং সিস্টেম। এটি আপনার কাছ থেকে Windows এর মতো জোর করে টাকা আদায় করবে না। আপনি ফ্রিতে ডাউনলোড করে ইন্সটল করতে পারবেন এবং ফ্রিতেই এটি আপনাকে সার্ভিস দিয়ে যাবে। কিন্তু যেহেতু তারা কষ্ট করে অপারেটিং সিস্টেমটি ডেভলপ করেছে, সেজন্য তারা এর থেকে টাকা আয় করার একটি ব্যতিক্রম পন্থা বেছে নিয়েছে। তারা অপারেটিং সিস্টেমের কিছু কিছু ফিচার লক করা অবস্থায় রেখেছে ও অ্যাডস প্রদর্শনেরও ব্যবস্থা রেখেছে। একজন ফ্রি ইউজার হলে এটুকু সীমাবদ্ধতা আপনাকে মেনে নিতেই হবে। কিন্তু আপনি যদি উক্ত সীমাবদ্ধতাগুলো হতে পরিত্রাণ পেতে চান তাহলে আপনাকে মাসিক কিংবা বাৎসরিক অথবা এককালীনভাবে কিছু টাকা তাদেরকে পরিশোধ করে এর VIP ইউজার হতে হবে।

সবারই সেটাই করা উচিত যাতে তারা তাদের কর্মের যথাযোগ্য মর্যাদা পায়। অতি বাধ্য না হলে কোনোকিছুরই ফ্রি খোঁজা উচিত নয়, কেননা একজন ডেভলপারকে কতটা কষ্ট করতে হয় তা আমি কিছুটা হলেও বুঝি (আমি ছোটখাটো একজন অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভলপার)। তবে যেহেতু আমাদের দেশ খুব একটা উন্নত নয় এবং আমাদের দেশ হতে বিদেশের সাথে লেনদেন করা খুব একটা সহজ ব্যাপার নয়, সেহেতু আমরা অনেকেই চাইতেই পারি বিনে পয়সা পরিশোধের মাধ্যমে সম্পূর্ণ ফিচারসমূহ উপভোগ করা (সক্ষমতা থাকলে এরকম মত ধারণ করা উচিত নয়)। সেক্ষেত্রে আমাদেরকে OS টির কিছু সিস্টেমের ফাইল ওলট-পালট করে এর VIP এর প্রতিরোধ ব্যবস্থাকে ভেঙে ফেলতে হবে। আর সে উপায় দেখিয়ে দিতেই আজকের এ আর্টিকেল।

কর্মটি সাধন করতে আপনার যা প্রয়োজন হবে-

  • অবশ্যই Phoenix OS এর 3.5.0 অফিসিয়াল ভার্সন
  • যেকোনো রুট এক্সপ্লোরযোগ্য ফাইল ম্যানেজার অ্যাপ [Mixplorer Version: 6.39.2-Silver (19071411)]
  • আর একটি ফাইল যা সিস্টেম ফাইলের সাথে রিপ্লেস করতে হবে। সেটার ডাউনলোড লিংক একটু পরেই পেয়ে যাবেন।

কর্মপদ্ধতিঃ

১। প্রথমেই এখান হতে জিপ ফাইলটি ডাউনলোড করে আনজিপ করে নিন। (ডাউনলোড লিংকটি shrink করা, যারা ফাইলটা মডিফাই করেছেন তারা এটুকুু সাপোর্ট পাওয়ার দাবীদার বটে।)

২। যেকোনো রুট ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে /system/app ডিরেক্টরিতে যান, সেখান হতে launchwork ও phoenixvip নামক ফোল্ডার দুটি ডিলেট করে দিন।

৩। Phoenix OS শাট ডাউন দিয়ে আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমটি চালু করুন।

৪। যেখানে Phoenix OS ইন্সটল দিয়েছিলেন, সেই ডিরেক্টরিতে চলে যান। সেখান থেকে পূর্বের ramdisk.img ফাইলের সাথে জিপ ফাইল হতে পাওয়া নতুন ফাইলটা replace করুন।

৫। এবারে পুনরায় Phoenix OS বুট করে দেখুন VIP রিমুভড, ব্যস।

এখানে এই লেখাটা ট্রিকবিডিতে প্রকাশের কৃতিত্বটাই শুধু আমার। বাকী ফাইল মোডিং ও পদ্ধতিটি উদ্ভাবনের কৃতিত্ব হলো S M Nahid Emon ও তার Tips Lab Team এর।

পোস্টটি ভালো না লাগলে দুঃখিত। কোনো ভুল পেলে দয়া করে জানাবেন, আমি অতি শীঘ্র তা সংশোধন করতে চেষ্টা করব; শুধু-শুধু কমেন্টে নিন্দনীয় ভাষা ব্যবহার করে নিজের বংশ সম্বন্ধে অন্যদেরকে খারাপ কিছু ভাবনার সুযোগ দিবেন না।

My Facebook Profile

ধন্যবাদ।।।

4 thoughts on "Phoenix OS VIP ক্র‍্যাক ও অ্যাডস রিমুভ পদ্ধতি"

  1. MMB KARIB MMB KARIB Contributor says:
    Apni j file er kotha bolesen shei file ei zip file er moddhe nei.. Valo kore check koren….
    1. Md Rasel Hossain Md Rasel Hossain Author Post Creator says:
      ছিল, এখন নেই। এখন আছে ramdisk.img ফাইল। সেক্ষেত্রে কার্যাবলীর ধরণও একটু ভিন্ন হবে। আমি লেখা আপডেট দিচ্ছি, পুনরায় দেখুন।

Leave a Reply