এটাই ট্রিকবিডিতে আমার প্রথম পোস্ট। তাই অনেক ভুল-ত্রুটি থাকতে পারে। সকলকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল।

★হ্যাকার হতে ইচ্ছুক? কি করে হ্যাকার হবেন তাই ভাবছেন? তাহলে এই গাডলাইন অনুসরণ করে আপনিও হতে পারেন হ্যাকার !

তবে প্রথমে জানা প্রয়োজন মূলত হ্যাকিং কি? আর হ্যাকার-ই বা কারা?
আমি কোনো হ্যাকার নই। আমি হ্যাকিং সম্পর্কে যা জানি তাই আপনাদের সাথে শেয়ার করব ।
♦হ্যাকিং:
হ্যাকিং হল সেই পদ্ধতি যার মাধ্যমে কোনো ত্রুটি থেকে কোনো ওয়েবসাইট, কম্পিউটার,সার্ভার ইত্যাদির নিরাপত্তাব্যবস্থা নষ্ট করে সম্পূর্ণ ওয়েবসাইট, কম্পিউটার, সার্ভার ইত্যাদির দখল নেওয়া যায়।
♦হ্যাকার :
হ্যাকার হচ্ছেন সেই ব্যক্তি যিনি নিরাপত্তা/ অনিরাপত্তার সাথে জড়িত এবং নিরাপত্তা ব্যবস্থার দুর্বল দিক খুঁজে বের করায় বিশেষভাবে দক্ষ অথবা অন্য কম্পিউটার ব্যবস্থায় অবৈধ অনুপ্রবেশ করতে সক্ষম বা এর সম্পর্কে গভীর জ্ঞানের অধিকারী । (সূত্র : উইকিপিডিয়া)

সুতরাং, সংজ্ঞা থেকেই দেখতে পাচ্ছেন আপনি যদি হ্যাকার হতে চান তবে আপনাকে অনেক জ্ঞানের অধিকারি হতে হবে । শুধু কিছু টুলস ব্যাবহার করেই আপনি হ্যাকার হতে পারবেন না
।এক জন হ্যাকারের প্রোগ্রামিং সম্বন্ধে বিপুল জ্ঞান থাকে। অনেকের ধারনা প্রোগ্রামিং না জানলেও হ্যাকার হওয়া যায়। এই ধারনা সম্পুর্ন ভুল। টুলস ব্যবহার করে আপনি কিছু সংখ্যক সাইট হ্যাক করতে পারলেও আপনি ভাল হ্যাকার হতে পারবেন না ভাল হ্যাকার হতে হলে আপনাকে অবশ্যই প্রোগ্রামিং সম্পর্কে ভাল জানতে হবে ।
হ্যাকিং এর কিছু সাধারণ মেথড রয়েছে । তবে ভাববেন না এই গুটি কয়েক মেথড জানলেই আপনি বিখ্যাত হ্যাকার বনে যাবেন!
এই বিষয়টি মাথায় রাখবেন হ্যাকিং হল গবেষনালব্ধ বিষয়। প্রোগ্রামিং নিয়ে খেলা করাই হ্যাকারের কাজ । তাহলেই বুঝুন হ্যাকার হতে কত জ্ঞানের প্রয়োজন! একজন ভালমানের হ্যাকার কখনই অন্যের টুুেলর ওপর নির্ভর করে না ৷ (পরবর্তী অংশ পরের পোেস্ট প্রকাশ করা হবে)

To add me @fb

One thought on "হ্যাকার হওয়ার জন্য প্রয়োজনীয় গাইডলাইন"

  1. mdmehedishuvo1 Contributor says:
    [fb]m.mehedishuvokhan.in[/fb]

Leave a Reply