আসসালামু আলাইকুম….

কেমন আছেন ভাইয়েরা???

আমি আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি…..

But জিম্মাদারি নিয়ে খুবই পেরেশান….!!!

কেনোনা শুধু একা একা নেককার হওয়াটাই  যথেষ্ট না!!! সৎ কাজে আদেশ আর অসৎ কাজে নিষেধ করাও যে আমার জিম্মায় !!!

চলুন এ সম্পর্কে একটি হাদিস জেনে নিই….

(2)

হযরত নবী করীম (সাঃ) এরশাদ ফরমাইয়াছেনঃ যে ব্যক্তি আল্লাহর সীমারেখার ভিতরে রহিয়াছে আর যে ব্যক্তি আল্লাহর সীমারেখা লঙ্গন করে তাহাদের দৃষ্টান্ত ঐ লোকদের মত যাহারা এক জাহাজের যাত্রী এবং লটারীর মাধ্যমে জাহাজের শ্রেণী নির্ধারিত হইয়াছে। কিছু লোক উপর তলায় আছে আর কিছু লোক নীচতলায় আছে। নীচতলাবাসীদের পানির প্রয়োজন হইলে উপর তলায় যাইয়া পানি আনিতে হয়। যদি তাহারা ইহা মনে করে যে, আমাদের বারবার যাওয়া-আসার কারণে উপর তলাবাসীদের কষ্ট হয়, অতএব আমরা যদি আমাদের অংশে অর্থাৎ জাহাজের নীচ দিয়া সমুদ্রে একটি ছিদ্র করিয়া লই, তবে পানি এইখানেই পাওয়া যাইবে ; উপর তলাবাসীদের কষ্ট দিতে হইবে না। এমতাবস্থায়উপর তলার লোকেরা যদি নীচতলার আহমকদিগকে এই কাজে বাধা না দেয় আর মনে করে যে, তাহাদের কাজ তাহারা বুঝিবে তাহাদের সহিত আমাদের কি সম্পর্ক ;তাহা হইলে জাহাজ ডুবিয়া যাইবে এবং উভয় দল ধ্বংস হইয়া যাইবে। আর যদি তাহাদিগকে বাধা দেয় তবে উভয় দল ডুবিয়া যাওয়া হইতে রক্ষা পাইবে। (বুখারী, তিরমিযী)

একাদা সাহাবায়ে কেরাম (রাযিঃ) হুযূর (সাঃ) কে জিজ্ঞাসা করিলেন, ইয়া রাসূলুল্লাহ! আমাদের মধ্যে নেক্কার ও পরহেজগার লোক থাকা সত্ত্বেও কি আমরা ধ্বংস হইতে পারি? হুযূর (সাঃ) এরশাদ করিলেন, হাঁ পাপকাজ যখন অতিমাত্রায় হইবে।

বর্তমানে চতুর্দিকে মুসলমানদের অধঃপতন ও বরবাদীর গীত গাওয়া হইতেছে ইহার আওয়াজ তোলা হইতেছে এবং তাহাদের সংশোধনের জন্য নূতন নূতন পথ ও পন্থার প্রস্তাব পেশ করা হইতেছে। (কিন্তু আধুনিক শিক্ষার ভক্ত) কোন নব্য চিন্তাধারার লোক তো দূরের কথা কোন পুরাতন চিন্তাধারার আলেম লোকেরও এই দিকে নজর যায় না যে, প্রকৃত চিকিৎসক দয়ার নবী কি রোগ সাব্যস্ত করিয়াছেন এবং কি চিকিৎসা বাতলাইয়াছেন এবং সেই অনুযায়ী কতটুকু আমল করা হইতেছে। এই জুলুমের কি কোন সীমা আছে যে, যাহা রোগ উৎপত্তির কারণ ; যে কারণে রোগ দেখা দিয়াছে উহাই চিকিৎসা হিসাবে ব্যবহার করা হইতেছে। (অর্থাৎ দ্বীন ও দ্বীনের বিধানসমূহকে উপেক্ষা করিয়া নিজ মনগড়া চিন্তাধারার মাধ্যমে দ্বীনের উন্নতি কামনা করা হইতেছে)।এমতাবস্থায় এই রোগী আগামীকালের পরিবর্তে আজই মারা যাইবে না,তো কি হইবে?

মীর! দেখ, কত সরল! যে ডাক্তারের ঔষধে অসুস্থ হইয়াছে তাহার পুত্রের নিকট হইতেই ঔষধ লইতেছে।

♥♥♥♥♥♥

From ফাজায়েলে আমল

আল্লাহ তায়ালা আমাদের কুর-আন, হাদিস, ইজমা এবং কিয়াস মেনে জীবন-যাপন করার তৌফিক দান করুণ।

আমিন…..!!!

10 thoughts on "আপনি কি একা একা নেক কাজ করে নিশ্চিন্ত রয়েছেন !!! তবে জেনে নিন আপনার অবস্থান!!!"

    1. মুফতি Author Post Creator says:
      আলহামদুলিল্লাহ…
    1. মুফতি Author Post Creator says:
      আলহামদুলিল্লাহ…
  1. Md.Abid Perves Md.Abid Perves Author says:
    সুন্দর পোস্ট।
    1. মুফতি Author Post Creator says:
      আলহামদুলিল্লাহ…
  2. Md.Abid Perves Md.Abid Perves Author says:
    আপনি নিয়মিত পোস্ট করলে খুশি হব।
    1. মুফতি Author Post Creator says:
      ইনশাআল্লহ…..
  3. RidoyMini Abuhurayra Contributor says:
    গা নিয়মিত পোস্ট করেন
    1. মুফতি Author Post Creator says:
      ইনশাআল্ল…হ

Leave a Reply