Be a Trainer! Share your knowledge.
Home » Hadith & Quran » কিয়ামতের দিন তিন শ্রেণীর মানুষের সাথে আল্লাহ তা’আলা কখনোই কথা বলবেন না!

কিয়ামতের দিন তিন শ্রেণীর মানুষের সাথে আল্লাহ তা’আলা কখনোই কথা বলবেন না!

ইউটিউবে ট্রিকবিডিকে সাবস্ক্রাইব করুন
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ 

ট্রিকবিডির প্রিয় ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভাল আছেন এবং সুস্থ আছেন।

আমরা যারা মুসলমান তারা সকলেই জানি এই দুনিয়াই শেষ দুনিয়া নয় এই দুনিয়ার পরে আরও একটি দুনিয়া আছে আর সেটা হচ্ছে আখিরাত।

ধর্ম বইয়ে আমরা সকলেই পড়েছি মৃত্যুর পরের জীবন কেই আখিরাত বলে। তো দুনিয়াতে এমন কিছু মানুষ রয়েছে যারা মৃত্যুবরণ করার পর আখেরাতে আল্লাহর সামনে উপস্থিত হলে আল্লাহ তাআলা তাদের সাথে কখনোই কথা বলবেনা।

তো কেন কথা বলবে না এবং কাদের সাথে কথা বলবে না চলুন বিস্তারিত জেনে নেয়া যাক।

প্রিয় ভাই ও বোনেরা আমি যে এই কথাটা বললাম এটা আমার কোন বানানো মনগড়া কথা নয় বরং এটি হাদিস শরীফে উল্লেখ রয়েছে। যে হাদীসে উল্লেখ রয়েছে সেটা হচ্ছে মিশকাত শরীফে। হাদিস নাম্বার: ৫১০৯;

আবু হুরাইরা রাদিয়াল্লাহু তা’আলা আনহু হতে বর্ণিত, রাসুলুল্লাহ সাঃ বলেছেন: ৩ শ্রেণীর মানুষের সাথে আল্লাহতালা কিয়ামতের দিন কোনো কথা বলবেন না। এমনকি তাদের তিনি পবিত্রও করবেন না।

অন্যত্র বর্ণিত হয়েছে যে, সেই সকল ব্যক্তিদের দিকে তাকাবেন না এবং তাদের জন্যে রয়েছে যন্ত্রণাদায়ক শাস্তি। তারা হচ্ছেন:

তো প্রিয় ভাই ও বোনেরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে এই তিন শ্রেণীর মানুষের সাথে আল্লাহতালা কিয়ামতের দিন কথা তো বলবেনই না বরং তাদের জন্য আরও অনেক বেশি যন্ত্রণাদায়ক শাস্তির ব্যবস্থা রয়েছে।

আপনাদের পরিবারে বা আপনাদের প্রতিবেশীদের মধ্যে যদি কেউ এরকম হয়ে থাকে তাহলে অবশ্যই একজন প্রতিবেশী হিসেবে আপনার উচিত তাকে বোঝানো। জান্নাতের সুন্দর কথা এবং জাহান্নামের ভয়াবহ শাস্তির কথা বুঝিয়ে তাকে আবার ইসলামের পথে নিয়ে আসা।

এতে যেমন আল্লাহতালা আপনার আমল নামায় সোয়াব লিখবে তেমনি ওই তিন শ্রেণীর ব্যক্তিগুলো জাহান্নামের ভয়ংকর শাস্তি থেকে বেঁচে যাবে এবং ইসলামের পথে নিজেদের চালনা করবে।

আল্লাহতায়ালা আমাকে আপনাকে সবাইকে এরকম খারাপ কাজ হতে দূরে রাখুক এবং ইসলামের পথে সঠিক পথে জীবন পরিচালনা করতে সাহায্য করুক আমিন।

তো বন্ধুরা আশা করি পোস্টটি ভাল লেগেছে ভাল লাগলে এই ইসলামিক পোষ্টটি অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করবেন যাতে তারাও উপকৃত হতে পারে এবং অন্যকে উপকৃত করতে পারে।

1 month ago (Jan 19, 2020)

About Author (29)

Mehedi Mehedi
author

ট্রিকবিডি থেকে নিজে জানতে চাই এবং ট্রিকবিডি থেকেই অন্যকে জানাতে চাই।

4 responses to “কিয়ামতের দিন তিন শ্রেণীর মানুষের সাথে আল্লাহ তা’আলা কখনোই কথা বলবেন না!”

  1. MD Shakib Hasan MD Shakib Hasan Author says:

    Good Post



    • Tahmid Rashidin Contributor says:

      ইসলামি পোস্ট দেখলে দাদার এতো চুলকানি উঠে কেন?সব ইসলামি পোস্টে এই ধরনের কমেন্ট করার মানে কি

Leave a Reply

Switch To Desktop Version