আসসালামু আলাইকুম সবাই
কেমন আছেন…..? আশা করি
সবাই ভালো আছেন । আমি
আল্লাহর রহমতে ভালোই
আছি ।আসলে কেউ ভালো
না থাকলে TrickBD তে
ভিজিট করেনা ।তাই
আপনাকে TrickBD তে আসার
জন্য ধন্যবাদ ।ভালো কিছু
জানতে সবাই TrickBD এর

সাথেই থাকুন ।

আখেরাতের প্রস্তুতি নিয়ে



মৃত্যু আমাদের ঘার ধরে, আর মৃত্যুর ঘার আমরা ধরতে চাই


১. আল্লাহ তায়ালা বলেন “লোকদের হিসাব নিকাশের সময় খুবই নিকটে এসে গেছে অথচ এখনো গাফলাতের মধ্যে বিমুখ হয়ে পড়ে আছে।” (সূরা আম্বিয়া: ১)

২. প্রতিটি নিঃশ্বাসে আমরা আল্লাহর দিকে অগ্রসর হচ্ছি। শ্বাস প্রশ্বাস যেন একটি করাত যার সাহায্যে মানুষের জীবনকে কেটে ফেলার কাজ চলছে। একটি মানুষ বুঝতে পারুক আর না পারুক এ কাজ প্রতিটি মুহূর্তে অনবরত চলছে। যখন বাতাস গ্রহনের কোটা আল্লাহর নির্দেশ মোতাবেক শেষ হয়ে যাবে তখন আর নিঃশ্বাস গ্রহণ করা যাবে না। প্রতিটি দিন প্রতিটি রাত আমাদের শ্বাস প্রশ্বাস আমাদেরকে এভাবে দুনিয়া থেকে বিদায় করার কাজে নিয়োজিত। আল্লাহর কাছে ফিরে যাবার চেতনা ও পেরেশানি সৃষ্টি করাই হচ্ছে এ সবের লক্ষ।

৩. সুরা ইনশিকাক এর ৬নম্বর আয়াতে বলা হয়েছেঃ “হে মানুষ তুমি তীব্র আকর্ষণে নিজের রবের দিকে চলে যাচ্ছ এবং তাঁর সাথেই সাক্ষাত করবে।” (সুরা ইনশিকাক: ৬)

৪. কুরআন মজিদের বেশ কয়েকটি জায়গায় আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা প্রায় একই ভাবে উল্লেখ করেছেনঃ “যখন কারো নির্ধারিত সময় উপস্থিত হয় যায় তখন এক মুহূর্ত আগে অথবা এক মুহূর্ত পরে বিলম্ব হয় না।” (সুরা ইউনুস: ৪৯)
অতএব যখন চলেই যেতে হচ্ছে তখন আসুন কিভাবে আখেরী যাত্রা ভালো করা যায়, কিভাবে পাথেয় সংগ্রহ করে নিয়ে যাওয়া যায় সে চিন্তা করি।
প্রিয় ভাই ও বোনেরা
লাইক কমেন্ট শেয়ার করে
ইসলামি দাওয়াতে আপনিও
অংশগ্রহণ করুন।প্রিয় বন্ধুরা
জানার স্বার্থে দাওয়াতি
কাজের স্বার্থে
আর্টিকেলটি অবশ্যই

শেয়ার করে ছড়িয়ে দিন।
হতে পারে আপনার একটি
শেয়ার বহু মানুষ উপকৃত হবে
ইনশাআল্লাহ।

Leave a Reply