আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

আখেরাতের প্রস্তুতি নিয়ে



মৃত্যু আমাদের আমাদের ঘার ধরে, আর আমরা মৃত্যুর ঘার ধরতে চাই!!!

হযরত আলী রাঃ থেকে বর্ণিত-
“আজকের দিনে আমল করার সুযোগ আছে হিসাব নেয়ার ব্যবস্থা নেই। কিন্তু আগামীকাল শুধু হিসাব আর হিসাব দিতে হবে, আমল করতে চাইলেও সুযোগ দেয়া হবে না।” (মিশকাত)

১. রসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন:

আল্লাহর কসম! আমি জানি না, আল্লাহর কসম! আমি জানি না, আমার সাথে (আখেরাতে) কি আচরণ করা হবে, আর এটাও জানি না যে, তোমাদের সাথে কি ব্যবহার করা হবে, অথচ আমি হলাম আল্লাহর রাসুল! (বুখারি, উম্মুল আ’লা রাঃ)

২. তিনি আরো বলেন, হিসাব নিকাশের ভয়াবহতা সম্পর্কে আমি যা জানি তা যদি তোমরা জানতে তাহলে তোমরা কাঁদতে বেশি হাসতে কম। (বুখারি, আবু হুরায়রা রাঃ)

৩. তিনি আরো বলেন: জাহান্নামের ন্যায় ভয়ংকর কোন জিনিস আমি কখনও দেখিনি যা হতে পলায়নকারী ঘুমিয়ে আছে, আর জান্নাতের মত আনন্দায়ক কোন জিনিস দেখিনি যার অন্বেষণকারী ঘুমিয়ে রয়েছে। (তিরমিযী, আবু হুরায়রা রাঃ)

৪. তিনি আরো বলেন: আসমানের মধ্যে চার আঙ্গুলি জায়গায়ও এমন নেই যেখানে ফেরেশতার কপাল সাজদারত নয়। আমি যা জানি তা যদি তোমরা জানতে তাহলে- (১) হাসতে কম কাঁদতে বেশি (২) বিছানায় স্ত্রীদের সাথে ভোগবিলাসে লিপ্ত হতে না (৩) চিৎকার করে আল্লাহর আশ্রয় লাভের জন্য জঙ্গলে চলে যেতে। এ কথা শুনে আবু যার রাঃ বলে উঠলেন হায়, আমি (মানুষ না হয়ে) যদি গাছ হতাম। (আহমাদ, তিরমিযী, আবু যার রাঃ)

প্রিয় ভাই ও বোনেরা লাইক কমেন্ট শেয়ার করে ইসলামি দাওয়াতে আপনিও অংশগ্রহণ করুন। প্রিয় বন্ধুরা জানার স্বার্থে দাওয়াতি কাজের স্বার্থে আর্টিকেলটি অবশ্যই শেয়ার করে ছড়িয়ে দিন। হতে পারে আপনার একটি শেয়ার বহু মানুষ উপকৃত হবে ইনশাআল্লাহ।

4 thoughts on "মৃত্যু আমাদের ঘার ধরে, আর মৃত্যুর ঘার আমরা ধরতে চাই Part 2 & Last Part!!! সবাই জেনে নিন।"

    1. Muhammad Rahad✅ Author Post Creator says:
      Thanks, Amader Sathei Thakun
  1. Rifat Author says:
    আছি ভাই আছি
    1. Muhammad Rahad✅ Author Post Creator says:
      Good. Bro.

Leave a Reply